নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চাহিদা আমৃত্যু পূর্ন হবেনা জেনেও নিজ স্বার্থে মানবতার মুখোশ খুলে ফেলি। ভুলে যাই -মৃত্যুর আয়োজনই জীবন https://innalillahi.com/ pitamata.com/ bddesh.com/ ..

প্রতিদিন বাংলা

প্রতিদিনবাংলা

প্রতিদিন বাংলা › বিস্তারিত পোস্টঃ

এগুলি এখন খবর নয় জীবনের অংশ [ছোট হয়ে গেছে সিঙ্গারা,পুরি,রুটি..]

১৫ ই মার্চ, ২০২২ দুপুর ২:৩৯

ছবি নেট থেকে কাটাছেড়া
প্রতিদিনের ঘটনা -ধর্ষণ করে হত্যা/আত্ত্বহত্তা ,সড়ক দুর্ঘটনায় মৃত্যু/হত্যা ,জমি দখলে মৃত্যু/হত্যা। আবার প্রতিদিনের ঘটনা কোনো না কোনো কারণেই দ্রব্যমূল্য উর্ধগতি চলছেই। তেল,চাল,আটা, চিনি পেঁয়াজ ...... কোনো না কোনো পণ্যের দাম বাড়ছেই। এগুলি এখন বাংলাদেশে কোনো খবর নয়।
কোনো ঘটনা বা কর্ম কখনো ঘটে নাই বা কদাচিৎ ঘটে এবং ঘটনাটি/কর্মটি মানুষ ,সমাজ,দেশ,জাতি,বা বিশ্বের জন্য ভালো বা মন্দ ,আসার বা নিরাশার হয় তখন তাকে খবর বা সংবাদ নিউজ বা ব্রেকিং নিউজ বলি বা বলা হয়।
আর কোনো ঘটনা বা কর্ম যদি প্রায় প্রতিদিনের মতো ঘটতেই থাকে তাহলে তাকেতো খবর বশংবদ বলা যায় না বা বলে না ,যত ভয়াবহ বা আনন্দের ই হোক সেই ঘটনা। যেমন -প্রতিদিন সড়ক দুর্ঘটনায় মানুষ মারা যাচ্ছে দেশে ,এটা দেশ ও জাতির জন্য কোনো খবর নয়। এটা মৃতর পারিবারিক বা যে প্রতিঠানের সাথে জড়িত ছিল [শিক্ষালো অফিস] ও ঘটনা স্থানের আঞ্চলিক খবর এবং যে মেরেছে তার ব্যাক্তিগত ও পেশাদারির খবর। এটা দেশের খবর নয় ,জাতীয় ইস্যুও নয় তাই সরকারের করণীয় কিছু নাই।
বর্তমান প্রেক্ষাপটে বা স্বাধীনতারপর থেকে আমাদের জাতির জন্য জাতীয় কোনো ইস্যু নাই/ছিলোও না। দুএকটা ইস্যু যা ছিল তা রাজনৈতিক ক্ষমতার মজা পাবার ইসু ছিল ভবিস্বতেও সেই একই ইস্যু হবে ,গিনিপিক জনতা রক্ত দেবে সরকার পরিবর্তন হবে মিউরোপ আমেরিকায় নতুন কিছু লোক জমিদারি কিনবে ,তাদের সন্তানরা সেখানে বড়ো হবে,পূর্ব সূত্র ধরে ৫-১০ বছর পর এসে এমপি/উপজেলা/ইউনিয়ন নির্বাচন করবে ,জয় পরাজয় যাই হোক ট্যাবের সময় বিদেশেই নিরাপদে কাটবে। ......এভাবেই চলবে ।
এইযে দ্রব্য মূল্য লাগাম ছাড়া ,তাতে কার কি !?আমি আপনি চিল্লাতে চিল্লাতে দুর্বল হয়ে এমনিতেই থেমেযাব। মিডিয়ায় যা আসে তা কভারেজ মাত্র ।
খবর নয় রঙ্গ। !? [ছোট হয়ে এসেছেপারা মহল্লার রেস্ট্রুরেন্টের রুটি,সিংগারা,পুরি ....]

আমাদের জাতীয় কোনো ইস্যু হবেনা জনজনের জন্য ,জনগন দ্বারা। গিনিপিকের জন্ম হয় রাষ্ট্র ক্ষমতার পরীক্ষাগারের জন্য।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৫ ই মার্চ, ২০২২ বিকাল ৩:৩৪

রাজীব নুর বলেছেন: সব কিছুই ছোট হয়ে গেছে। মানুষের চিন্তা, মানুষের মানবতা। সততা। ধর্ম।
কলিকাল চলছে। সামনে আরো খারাপ সময় আসছে।

১৫ ই মার্চ, ২০২২ সন্ধ্যা ৬:৫৭

প্রতিদিন বাংলা বলেছেন: ধন্যবাদ। কথা সত্য বলেছেন ,তবুও আশায়

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.