নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মরুভূমির জলদস্যু

মরুভূমির জলদস্যু

মরুভূমির জলদস্যুর বাগানে নিমন্ত্রণ আপনাকে।

মরুভূমির জলদস্যু › বিস্তারিত পোস্টঃ

ইবুক রিডার সম্পর্কে তথ্য দরকার

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৪ দুপুর ১:১১

আপনাদের সামান্য ডিস্টার্ব দেই।

শুনলাম (পলাশ মাহমুদ বলছে, তাই একটু দিধায় আছি) ইবুক রিডার দিয়ে একবার চার্য দিয়ে নাকি ৩-৪ সাপ্তাহ এক নাগারে ৬-৭ ঘন্টা করে বাংলা পিডিএফ বই পড়া যায়। আধা ঘন্টা চার্য দিলেই নাকি চার্য ফুল হয়ে যায়।



আমি সিম্ফনির টি৮আই টেবলেট টা কিনেছি। চার্য নিয়া বিশাল সমস্যায় আছি।৭-৮ ঘন্টা চার্য দিয়ে ফুল হয়, ৫-৬ঘন্টাও চলে না। এইটা আবার আধাআধি বেদখল হয়ে গেছে আমার মেয়ে কর্তিক। সে এটা দিয়ে গেইম খেলে। তাই ভাবতেছি বই পড়ার জন্য একটা ইবুক রিডার কিনবো।



তাই যারা এই বস্তু ব্যবহার করেছেন তাদের কাছে জানতে চাই-

১। বাংলা বই যেগুলি (স্কেনিং) পিডিএফ করা আছে সেগুলি কি পড়া যাবে?

২। ডিসপ্লেতে নাকি আলো থাকে না, যেমনটা ট্যাবে থাকে?

৩। ফুল চার্য হতে কত সময় লাগে?

৪। একবার চার্য হলে কতটা সময় একটানা বই পড়া যাবে?

৫। কম্পিউটার থেকে সরাসরি বই নেয়া যাবে (ক্যাবল দিয়ে)? নাকি নেট লাগবে?



উত্তরের অপেক্ষায় রইলাম।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৪ দুপুর ১:২৫

সুমন কর বলেছেন: শিরোনাম একটু ছোট হয়ে গেল না !!!!! :P :(

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৪ দুপুর ১:৩২

মরুভূমির জলদস্যু বলেছেন: ঠিক করে দিলাম বস, আগে লক্ষ্য করি নাই।

২| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:০৬

ভোরের সূর্য বলেছেন: প্রথম কথা হচ্ছে তথাকথিত চাইনিজ ট্যাবলেট না কিনলেই ভাল ছিল। ১২/১৩ হাজার টাকার ভেতর ট্যাব যারা দেয় তাদের সার্ভিস ভাল হয়না। আপনার পুরা টাকাটাই নষ্ট।

ট্যাব এবং ই রিডারের মধ্যে পার্থক্য হচ্ছে ই রিডার মানে শুধুই ই রিডার এবং তাতে ট্যাবের সুবিধাগুলো পাওয়া যায় না। এবং শুধু আপনি ইন্টারনেট দিয়ে পিডিএফ বই ডাউনলোড করতে পারবেন আর শুধু পড়তে পারবেন। যার ফলে পাওয়ার ব্যবহার হয় কম।তাই অনেক্ষন বেশী চলে।

আর আপনারটা হচ্ছে ট্যাব। যেটাতে যেমন পিডিএফ রিডার তেমনি কম্পিউটারের ও ফোনের সব সুবিধা আছে। কিন্তু আপনারটা চাইনিজ ব্রান্ডের হওয়াতে সার্ভিস খারাপ পাচ্ছেন।আর সাধারণত এ্যাপল,কিন্ডেল ফায়ার কিংবা গুগল নেক্সাসের মত ভাল ব্রান্ডের ট্যাবগুলতে ফোন করার অপশন থাকেনা কারণ নরমালি একবার চার্জ দিলে ৮ঘন্টা ব্যবহার করা যায় সেখানে ফোন করার সুবিধা থাকলে চার্জ নিয়ে সমস্যা হত তাই ট্যাব মানেই আসলে মিনি কম্পিউটার।

ই রিডার হিসাবে সবচেয়ে ভাল হচ্ছে কিন্ডেল ফায়ার যেটা কিনা অ্যামাজনের একটি প্রডাক্ট।ওদের ট্যাবলেটও আছে।দেখতে একই কিন্তু সুযোগ সুবিধা ভিন্ন।

আমি আমার অভিজ্ঞতা থেকে বলি।আমি গুগল নেক্সাস ট্যাব ব্যবহার করি।আজ প্রায় ১বছর হয়ে গেল।একবার ফুল চার্জ দিলে(২ঘন্টা) প্রায় ৮/১০ ঘন্টা ব্যবহার করতে পারি।

৩| ০১ লা জুন, ২০১৪ রাত ৩:৫৫

আমি রুবেল বলেছেন: আমি সনি'র একটা রীডার ব্যবহার করি,
খুব স্লো,
যুম করতে সমস্যা,
স্ক্যান করা ডকুমেন্ট হলে যন্ত্রণা আরো বাড়বে,
হ্যাং করে,
বাত্তি নাই

তবে চার্জ ভালই থাকে আপনি যেমন শুনেছেন এবং সফ্‌ট্‌ কপি থেকে তৈরি করা পিডিএফ পড়ে অনেক মজা।

আপনি ভেবে দেখুন আপনি কেমন ডকুমেন্ট পড়বেন, আমার এক বন্ধু স্যামসাং একটা ৩জি ফীচার সহ ৭" ট্যাব(গ্যালাক্সী ট্যাব ২ মনে হয়) ব্যবহার করে(ইন্টারনেট খুব দরকার না পড়লে ব্যবহার করে না, ব্লগগুলোকেও পিডিএফ বানিয়ে ওখানে নিয়ে নেয়), প্রায় সারাদিন চার্জ থাকে। দেড় বছর হয়ে গেল, এখণো চার্জ আগের তুলনায় ২০-৩০% কম থাকে এবং কোন সার্ভিসিং এর প্রয়োজন হয়নি। প্রথমে তাকে আমি বলেকয়ে সিম্ফনি কেনা থেকে বিরত রেখেছিলাম, এখন তারও একই কথা- ব্র্যান্ডের জিনিসের মজাই আলাদা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.