নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মরুভূমির জলদস্যু

মরুভূমির জলদস্যু

মরুভূমির জলদস্যুর বাগানে নিমন্ত্রণ আপনাকে।

মরুভূমির জলদস্যু › বিস্তারিত পোস্টঃ

২০১৫ সালের ১ম ভ্রমণ পরিকল্পনা : কুয়াকাটা

২৫ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ২:০০

ভ্রমণ ভাবনায় কুয়াকাটা

ঘুরার একটা ঘোড়ারোগ আমার আছে তাতো জানেনই। বিয়ে করার পরপর রোগটার প্রকপ কিছুটা কমে ছিল। গত প্রায় দু’বছর যাবত রোগের প্রকপটা বেশ বেড়েছে, এখন মনে হয় চরম পর্যায়ে আছে। এই বছরের অনের গুলি ভ্রমণ পরিকল্পটা করেছি। সারা বছর জুড়েই ভ্রমণ প্লান তৈরি করেছি তার কতগুলি সফল হবে কে জানে। যাওয়া হোক আর নাই হোক, এই যে পরিকল্পনা করছি ভ্রমণের এতেও একটা আনন্দ আছে। একেই বলে মানস ভ্রমণ।

এই বছরের প্রথম ভ্রমণ পরিকল্পনা কিছু কুয়াকাটায়। গত ২২জানুয়ারি ২০১৫ রাতে সিনিয়রদের ১০ জনের গ্রুপের সাথে যাওয়ার কথা ছিল কুয়াকাটা। সকলেই তারা চাকুরীজীবী, ছুটি নাই তাই প্লানটা ছিল এমন যে বৃহস্পতিবার রাতে রওনা হয়ে শুক্রবার রাত কুয়াকাটা কাটিয়ে শনিবার রাতের বাসে ঢাকার দিকে রওনা হয়ে রবিবার সকালে পৌছে যাব।

কিন্তু দুঃখজনক ভাবে আমার প্রথম এই ভ্রমণই স্থগিত হয়ে গেছে দেশের চলমান অস্থির পরিস্থিতির জন্য। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে যেকোন বৃহস্পতি বার রাতে এই ভ্রমণ শুরু হয়ে যেতে পারে।

পরিকল্পনা :
দিন : ০ : রাতের নন এসি বাসে ঢাকা থেকে কুয়াকাটা।

দিন : ১ : ফাতরার চর ভ্রমণ + সৈকত ভ্রমণ + সমুদ্র স্নান + সি ফিস মিউজিয়াম + সীমা মন্দির + কেরানি পাড়ার কুয়া + আদিবাসী গ্রাম দর্শন + সূর্যাস্ত দেখা + রাতের সৈকত ভ্রমণ + হোটেলে রাত্রিযাপন।

দিন : ২ : সূর্যোদয় দেখা + ৭ কিমি দূরের মিস্ত্রীপাড়ার বুদ্ধ মন্দির + সমুদ্র স্নান + রাতের বাসে ঢাকার যাত্রা।

দিন : ৩ : সকালে ঢাকায় ফিরে ভ্রমণ সমাপ্ত।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.