নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ডায়েরী হারিয়ে ফেলি।

ৎৎৎঘূৎৎ

হিংসা, বিদ্বেষ, পরশ্রীকাতরতা,অল্পবিদ্যা, কুশিক্ষা এবং ডাবল স্ট্যান্ডার্ড দৃষ্টিকোণ না থাকলে প্রকৃত বাঙ্গালি হওয়া যায় না।

ৎৎৎঘূৎৎ › বিস্তারিত পোস্টঃ

সংখ্যালঘুদের কি ধর্মানুভুতি থাকতে নেই??

১৬ ই অক্টোবর, ২০২১ রাত ৮:৪৭


সনাতন ধর্মালম্বীদের ধর্মানুভুতি আপনাদের ধর্তব্যের বিষয় নয় কিংবা ধর্মানুভুতি থাকতে নেই বলে মনে করেন। একটাই অনুরোধ, মূর্তি, মন্দির পর্যন্ত রাখুন। ঘরবাড়ি ভাঙবেন না। ঘরবাড়ি পর্যন্ত এসে গেলে আমার মা-বোন দের অন্তত ছেড়ে দিয়েন। বিশ্বাস করুন একই প্রক্রিয়ায় তৈরি আমরা সবাই। সবসময় ধর্ম সম্পর্কে হাসির ছলে হলেও বিকৃত ও অসুস্থ কথা শুনতে হয়। তা না হয় মেনে নিলাম নির্মম মূর্খতা হিসেবে। অন্যান্য দেশে মুসলিম সম্প্রদায়ের উপর অমানবিক ও পাশবিক অত্যাচারের জন্য এদেশের সনাতনধর্মালম্বীরা বা অন্য ধর্মালম্বীরা দায়ী নয়। যেকোন মানুষের উপর অত্যাচারের জন্যই অন্য বিবেকবান মানুষের আত্মা কেপে উঠে।একজন মূর্খ বা অসম্পুর্ণ শিক্ষার মানুষের কৃতকর্মের জন্য পুরো কমিউনিটিকে উজাড় করে দেবার যে মনোভাব তা অসুস্থ এবং অল্পবিদ্যার ফল। But we all are searching for a light. We all are scared. There are thousands of religions on this planet. All of them are there to search God. One way or another. If you believe, yours is the right one then let others live and obey theirs peacefully . They are searching the light of God also. They get hurt when their God is humiliated in front of them as well. ধর্ম হচ্ছে হীরার মত। তাকে সবচেয়ে নোংরা জল দিয়ে ভিজিয়ে দিলেও সে হীরাই থাকবে। প্রকৃত ধর্মালম্বীরা এভাবেই ধর্মকে ধারন করছেন। এই কারনেই আপনার অসুস্থ উপহাসে তারা বিচলিত হচ্ছেন না বরং আপনার জন্য ব্যথিত হচ্ছেন। পরিশেষে মনুষ্য আচরণের অদ্ভুত একটা দিক বলে আমার নিষ্ফল আবেদন শেষ করছি।

" আপনার কোন না কোন জিনিসের অভাব। ভাল চেহারার, ভাল ব্যক্তিত্বের, ভাল পরিবেশের, ভাল খাবারের, ভাল বাসস্থানের, ভাল শিক্ষার, ভাল পরিবারের, ভাল বংশের, ভাল সাহচর্যের, ভাল অর্থের। এ কারনেই যে কোন ছুতোয় আরেকজনের টা ভাঙতে বা ক্ষতিসাধন করতে বা ক্ষতির চিন্তা করতে বা ক্ষতির কামনা করতে আপনার পৈশাচিক আনন্দ লাগে।

ফেসবুকে ৩'রা নভেম্বর, ২০২০ এ লেখা। এক বছরে কিছুই চেঞ্জ হয়নি। বরং আমার ভাইয়ের হত্যা হয়ে গেছে এবং একটা জ্ঞান বেড়েছে। যেটা ভয় পাচ্ছিলাম-

" যদি হিংসা, ঘৃণা, বিদ্বেষ টা না থাকে এবং সুশিক্ষা থাকে তাহলে প্রকৃত বাঙালি এবং সম্পুর্ণ মানুষ হয়ে উঠা যায়না।"
"সৃষ্টিকারী সবার মংগল করুন। তিনি ভেদ করেন না।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৬ ই অক্টোবর, ২০২১ রাত ১১:১৫

কামাল১৮ বলেছেন: ইসলাম ছাড়া বাকিগুলি অধর্ম,তাদের আবার অনুভুতি!

২| ১৭ ই অক্টোবর, ২০২১ ভোর ৫:২৬

আমি নই বলেছেন: ধর্মানুভুতি সবারই আছে, যতগুলো অঘটন ঘটল তার নিন্দা জানানোর ভাষা নেই, এজন্য আমরা লজ্জিত। দোষিদের বিচারই একমাত্র সান্তনা হতে পারে। তবে একই পরিবারের চারজন ধর্ষণের শিকার হয়েছেন বলে যে গুজব সামাজিক মাধ্যমে ছরিয়েছে তা মিথ্যা, দয়া করে ছরাবেন না।

৩| ১৭ ই অক্টোবর, ২০২১ ভোর ৫:৩১

বংগল কক বলেছেন: প্রকৃত বাঙালি এবং সম্পুর্ণ মানুষ?
বোংগাল আবার মানুষ ছিল কবে। রোবি ঠকুড় না বলে গিইয়েছেন " রেখেছ বোংগালি করে মানুষ করোনি?

৪| ১৮ ই অক্টোবর, ২০২১ রাত ১২:১৭

রাজীব নুর বলেছেন: সংখ্যালঘু শব্দটাই আমার অপছন্দ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.