নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্যের অন্বেষণে আছি, কিন্তু পথ খুঁজে পাচ্ছি না! আমি সেই অজ্ঞ মানব!

রাফিন জয়

সত্যের অন্বেষণে আছি, কিন্তু পথ খুঁজে পাচ্ছি না! আমি সেই অজ্ঞ মানব!

রাফিন জয় › বিস্তারিত পোস্টঃ

৫৭ ধারায় আসাদ নূর

২৬ শে ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৪৫

আসাদ ভাইয়ের আগের একাউন্টটা থাকা সময়ে একবার জিজ্ঞাসা করেছিলাম যে ভাই, দেশে আসতে ইচ্ছে হয় না? তার উত্তর ছিল,"করেরে ভাই। অনেক মিস করি। দেশের ব্যান্ডসনও অনেক মিস করি!" এর পরে আমি বললাম,"মধুসূদনের মতো অবস্থা। কাব্য চর্চা শুরু করেন।" তার উত্তর ছিল,"মধুসূদনের তো দেশের আসার একটা চান্স ছিল। আমার তো তাও নাই।" কথাটা ঠিক পাত্তা দেইনি। তবে আজকে সত্যিই উপলব্ধি করতে পারছি কথটার মানে।
আসাদ নূর ব্যক্তিগত ভাবে ঠিক একেবারে দুধে ধোয়া তুলসী পাতা ছিল, তা কখনোই বলবো না। তার মধ্যে ভুল থাকতেই পারে। কেউই পরিপূর্ণ মানুষ নয়। তবে পরিপূর্ণ মানুষ হওয়ার প্রচেষ্টা ও চর্চা যারা করে, তারাই সত্যিকার মানুষ। আসাদ নূরের নামে তার সাবেক প্রেমিকা প্রতারণার মামলা দিয়েছিলো। আজ যদি ওই কারণে তাকে গ্রেফতার করা হতো, কোন আক্ষেপ থাকতো না। কিন্তু তাকে ৫৭ ধারায় আটক করা হল। সরাসরি মুক্তচিন্তায় গলা টিপে ধরা ও মুক্তবাকের খুন এবং বাকস্বাধীনতা হরণের আরেক ত্রাসের নাম ৫৭ ধারা। আসাদ ভাইও খেয়েছে। স্যালুকাস! তাও তার নামে মামলা দিয়েছে ইসলামি আন্দোলনের অন্যতম এক নেতা। ধর্মানুভূতিতে আঘাত করার কারণে তার নামে এই মামলা।
দুঃখের বিষয় হচ্ছে যারা বুক ফুলিয়ে চিৎকার করে বলে,"এই ভবের পতাকায় স্যালুট করা শিরক। ১৬ ডিসেম্বর পালন করলে শিরক হয়, ২৬ মার্চ পালন করা শিরক, ২১ পালন করা শিরক" তাদের বেলায় কোন পদক্ষেপ থাকে না।
আসাদ নূর তার একটা লাইভে এসে একবার বলেছিল,"ব্যক্তিগত আক্রমণ আমি কাউকে করতে চাইনা। কিন্তু আপনারা আমায় বাধ্য করেন। ইসলাম ত্যাগের কারণে যেই মা-বাবা আমায় আরও কয়েক বছর আগেই ত্যাজ্য করেছে, তাদের উপর আপনার মুসলিমরা আক্রমণ করেন। তখন তো আমি বলবোই যে কুরআনের উপর সুসসু করবো, সেটা দিয়ে ফুটবল খেলবো।"
অদ্ভুত, যেই দিন হেফাজত ঘোষণা দেয় যে, দেশে একটাও মূর্তি থাকবে না, সেদিন কিন্তু প্রশাসন চুপ। যেদিন হুজুর চিৎকার করে বলে, "মূর্তি ভাংতে এসেছি, লাত্থি মেরে মূর্তি ভাংতে এসেছি। আমার নবী মূর্তি ভেঙ্গেছে মুসলমানের বাচ্চা তুমি জানো না?" ঐদিন কোন মামলা হয় না। ৫৭ ধারায় মামলা খায় সে, যে এই ভিডিও ফেসবুকে আপলোড করে।
আর কোন কথা নয়। অবিলম্বে আসাদ নূরের মুক্তি চাই।

এই ৫৭ ধারার অবসান ঘটুক। মুক্তচিন্তা মুক্তিপাক! মুক্তবাক মুক্ত থাক!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১০:১১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: মাইর চলবে মাইর। হুজুরদের না। পুলিশের। দেশের প্রচলিত আইন অনুযায়ী। থাকতে মন চাইলে থাক, নাহয় ভাগো...

২| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:০১

রাজীব নুর বলেছেন: আহারে ---

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.