নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লেখালেখি হলো আমার জগত, আমার মানস ভ্রমণের অখন্ড মানচিত্র । কল্পনার চরিত্রগুলোকে আমি লেখার জগতে বাস্তবতার ন্যায় সদর্পে চারণ করাতে চাই। আমি তাদের হাসি কান্না সুখ দুঃখে তুলির আঁচড় ছুঁয়ে দিয়ে অপছন্দের আঁকগুলো ইরেজার দিয়ে ঘষে তুলে বসাতে চাই কল্পনার রঙ ।

শাফায়াত উল্লাহ রহমত

খুব জটিল,ভীষণ সহজ এবং আবেগী নিতান্তই সহজ-সরল খোলা মনের মানুষ...আমার অভিধানে কান্না বলে কিছু নেই, তবে কষ্ট পাই খুব সহজে... যে যা দেয় তা ফিরিয়ে দেই। সে যদি হয় ভালোবাসা, তবে ভালোবাসা, অবহেলা হলে অবহেলা, কষ্ট হলে কষ্ট... আমার এ নীতি থেকে আজ পর্যন্ত বিচ্যুত হইনি,হতে চাইও না...।

শাফায়াত উল্লাহ রহমত › বিস্তারিত পোস্টঃ

ক্ষমা করো বঙ্গবন্ধু!

০৮ ই মার্চ, ২০১৮ রাত ১:০৪

প্রিয় বঙ্গবন্ধু, কেমন আছো? স্বর্গে না নরকে আছো জানিনা। মার্চ এলেই তোমাকে স্বপ্নে দেখি, তুমি ছিলে কথার জাদুকর। রেসকোর্স ময়দানে তোমার ভাষণ শুনে আমাদের পূর্ব পুরুষদের লুপ্ত চেতনা উথিত হয়েছিল। কিন্তু একি? সেই মার্চে, সেই একই ময়দানে তোমার কন্যা যে ভাষণ দিয়েছে তা ছিল নিষিদ্ধ পল্লীর সর্দারনীর ভাষার মত!

এই তো কিছু দিন আগে শুনেছি তুমি নাকি ভাষার জন্য সংগ্রামও করেছো! কিন্তু আজও তোমার গড়া বাকশাল দলটা উর্দু ভাষার নামকরণ থেকে বের হতে পারলো না আর ফেব্রুয়ারী আসলেই দেখি তোমার রেখে যাওয়া কুলাঙ্গার গুলা দলের নাম চেঞ্জ না করে চেতনার বাণী শোণায়।

বুঝি, তুমি কষ্ট পেয়েছো, তোমার এ কষ্টের অনুভূতি এখন আর কাউকে স্পর্শ করে না। তোমার জীবিত সহযোদ্ধারা আজ পাবনা মানসিক হাসপাতালে ভর্তির অপেক্ষায় কারন গাজারু, মদারু, টেন্ডারী, চাপাটি, চাদারুরা, ইয়াবাখোর, খুনি, ধর্ষণকারী এখন ছাত্রলীগ নেতা! জয়বাংলা বলে ওরা ব্যাংক গুলা লুটপাট করে খায় আর যুবলীগ রডের বদলে বাঁশ দিচ্ছে দেশকে।

আজও তোমার আদর্শের সৈনিকরা জয়বাংলা শ্লোগান দিয়ে অদিতি বৈরাগী নামের এক ছাত্রীকে যৌন হয়রানি করেছে! মেয়েটি দুঃখে ক্ষোভে বলতে বাধ্য হয়েছে "এই শুয়ারের দেশে আর থাকবো না!" তখন কি তুমি নিজে একটু লজ্জা পাওনি? চিন্তা করা যায় সেদিন তুমি বলেছিলে "এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম"! কিন্তু কি অদ্ভুত দেখ, সেই তোমার শ্লোগানের ৪৭ বছর পরে আজও বাংলার অসহায় জনগণ অদিতি বৈরাগীর মত মুক্তির জন্য চিৎকার করে।।। তুমি নিশ্চয় এই আদর্শের জনক হতে চাও নাই।

বঙ্গবন্ধু! সেই আওয়ামীলীগ আর এখন নাই, বিবর্তিত হয়েছে। সত্য কি জানো? জনগণ এখন মনে করে '' মানুষ নষ্ট হলে হয় অমানুষ, আর অমানুষ নষ্ট হলে হয় একজন আওয়ামীলীগ!!! ''

ক্ষমা করো বঙ্গবন্ধু!

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৮ ই মার্চ, ২০১৮ সকাল ৮:৩৭

মাষ্টার দা’ বলেছেন: ক্ষমা করো বঙ্গবন্ধু!

ক্ষোভ থেকে লজ্জ্বা, লজ্জ্বা থেকে কান্না, কান্না মুছে দ্রোহ!
আজ দ্রোহের সময়।
দেয়ালে পিঠ ঠেকে গেছে জাতির!
আর কত ধর্ষন হলে জাতি জাগবে!! ?
আর কত লুট হলে জাতি জাগবে?
আর কত গুম হলে জাতি জাগবে?
আর কত অত্যাচার হলে জাতি জাগবে?
আর কত বিচারপতি দেশান্তরী হলে জাতি জাগবে?
আর কত দিন বাকস্বাধীনতা রুদ্ধ হলে জাতি চিৎকার করবে?

২| ০৮ ই মার্চ, ২০১৮ সকাল ৯:৫৮

বোববুরগের বলেছেন: where are you getting this news from? I live abroad and don't know which news sources are trustworthy

০৮ ই মার্চ, ২০১৮ রাত ১১:৩৩

শাফায়াত উল্লাহ রহমত বলেছেন: ভাইজান আজকের ওবায়দুল কাদের তার বক্তব্যে এবং স্বরাষ্টমন্ত্রী নিজেই সেই নির্যাতনের ভিডিও পুলিশ হাতে পেয়েছে বলে জানিয়েছেন।

৩| ০৮ ই মার্চ, ২০১৮ সকাল ১০:১১

রাজীব নুর বলেছেন:

৪| ০৬ ই জুলাই, ২০১৮ রাত ৩:২৮

রাকু হাসান বলেছেন: ভাল লাগলো চিঠি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.