নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

যখন সাপ জীবিত থাকে তখন সে পিঁপড়া খায়, আর সাপ যখন মরে যায় তখন পিঁপড়ারা তাকে খায়

২৫ শে মে, ২০১৩ রাত ৯:২১

একটা সুন্দর জীবন আপনা থেকেই তৈরী হয়না তৈরী হয় প্রতিদিনের প্রার্থনা, সততা, নম্রতা,ধৈর্য্য এবং পরিশ্রমের মাধ্যমেই ।



বিএনপি'র আমলে ২০০১-২০০৬ দেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়।তারেক এবং কোকোও কয়েক হাজার কোটি টাকা দুনীর্তি করে।জিয়া পরিবারের বিরুদ্ধে ১/১১ এর সরকার ২৫টি মামলা করে।যদি বিএনপি ক্ষমতায় আসে- তাহলে সব যুদ্ধাপরাধী ছাড়া পাবে। বঙ্গবন্ধুকে হত্যার পর মেজর জিয়া ক্ষমতায় বসে্- পাকিস্তান থেকে গোলাম আজমকে দেশে এনে নাগরিকত্ব দেন। দন্ডাদেশ প্রাপ্ত রাজাকারদের মুক্তি দিয়ে সসম্মানে রাস্ট্রপতিও বানানো হতে পারে। কারন ছোটলোকের ছেলে যদি জমিদারি পায়- কানের আগায় কলম গুজে বাঈজী নাচায়।



রাস্তায় বের হলেন গাড়ি নিয়ে ।সুন্দর একটি মেয়ে লিফট চাইল, দিলেন লিফট, হটাৎ মেয়েটি গেল অসুস্থ হয়ে, নিয়ে গেলেন হাসপাতালে।কিছুক্ষণ পর ডাক্তার এসে বলল, "মোবারক হোক, আপনি বাবা হতে চলেছেন" শুরু হল টেনশন। টাশকি খেয়ে বললেন, আমি উনার স্বামী নই। কিন্তু মেয়েটি জোর দিয়ে বলতে লাগলো, আপনি তার স্বামী। টেনশন বাড়তে লাগল। পুলিশ আসল এবং আপনার মেডিকেল চেক-আপ হল। রিপোর্ট আসল, আপনি কোনদিন বাবা হতে পারবেন না । নেও বাবা, টেনশন গেল বেড়ে । হাফ ছেড়ে বেচে হাসপাতালের বাইরে এসে চিন্তা করতে লাগলেন.… ঘরে দুই বাচ্চা, তাহলে এই গুলো কার ???



“নজরুল ইসলাম সম্বন্ধে তোমাদের মনে যেন কিছু সন্দেহ রয়েছে। নজরুলকে আমি “বসন্ত” গীতিনাট্য উৎসর্গ করেছি এবং উৎসর্গপত্রে তাকে ‘কবি’ বলে অভিহিত করেছি। জানি, তোমাদের মধ্যে কেউ কেউ এটা অনুমোদন করতে পারোনি। আমার বিশ্বাস, তারা নজরুলের কবিতা না পড়েই এই মনোভাব পোষণ করেছ। আর পড়ে থাকলেও রূপ ও রসের সন্ধান করোনি, অবজ্ঞাভরে চোখ বুলিয়েছ মাত্র।

কাব্যে অসির ঝনঝনা থাকতে পারে না, এসব তোমাদের আবদার বটে। সমগ্র জাতির অন্তর যখন সে সুরে বাঁধা, অসির ঝনঝনায় যখন সেখানে ঝংকার তোলে, ঐকতান সৃষ্টি হয়, তখন কাব্যে তাকে প্রকাশ করবে বৈকি! আমি যদি আজ তরুণ হতাম তাহলে আমার কলমেও ঐ সুর বাজত।”

-রবীন্দ্রনাথ ঠাকুর।



মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৫ শে মে, ২০১৩ রাত ৯:৩০

খেয়া ঘাট বলেছেন: একটা সুন্দর জীবন আপনা থেকেই তৈরী হয়না তৈরী হয় প্রতিদিনের প্রার্থনা, সততা, নম্রতা,ধৈর্য্য এবং পরিশ্রমের মাধ্যমেই । ++++++++++++++++++++++++++++++++++++

২| ২৬ শে মে, ২০১৩ রাত ১২:২৮

জিয়া চৌধুরী বলেছেন: ভাল লাগল লিখাটি।

৩| ২৬ শে মে, ২০১৩ সকাল ১১:৪০

কোডনেম ৬৬৬ বলেছেন: বুদ্ধ তো মনে হয় পাখি আর পিঁপড়া দিয়ে উদাহরণ দিয়েছিলেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.