নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

সিংহ রাশির দিনকাল (২৩ জুলাই - ২৩ আগষ্ট)

০৯ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৭:৪৮

আপনি সৌন্দর্যপ্রিয় মানুষ। প্রাকৃতিক সৌন্দর্য্য আপনাকে আকর্ষণ করে। সিংহ রাশিচক্রের পঞ্চম রাশি। সিংহ রবির শুধু স্বক্ষেত্রেই নয়, এটা তার মূল ত্রিকোণ বা আনন্দভবন। এখানে রবি থাকে প্রসন্ন। সিংহের জাতকের কিংবা জাতিকার মধ্যে থাকে একটা মহান আভিজাত্যের সঙ্গে সৃষ্টিধর্মী শক্তি ও অন্যদের চালিত করার অথবা আকর্ষণ করার বিশেষ ক্ষমতা। ভাদ্রের বা শরতের শুরু এই রাশিতে। চন্দ্র ও রবির মধ্যে ক্ষেত্র বিনিময় হলে জাতক জাতিকার মধ্যে থাকে মহতী সৃজনী শক্তি,অসাধারণ প্রতিভা ও অন্তর্দৃষ্টি।সিংহ, নামক পশুটি বনের অন্যান্য পশুগুলিকে শাসন করে, সিংহ ব্যক্তিটি আপনাকে এবং অন্যান্য সবাইকে নিয়ন্ত্রণ করে।



আত্মসম্মানজ্ঞান প্রবল। ঈষৎ গর্বিত। সব ব্যাপারে আগ্রহী। অশান্তি ও বিশৃঙ্খলা একেবারেই ভালবাসেন না। আনন্দের নেশা হয় প্রবল। যাক-প্রাণ-থাক-মান এই হয় জাতকের মূলমন্ত্র। সকলের জন্য নিজের স্নেহ প্রীতি ভালবাসা উজাড় করে ঢেলে দেয়।অতিরিক্ত কল্পনাপ্রবণ ও ভাবপ্রবণ। সকলের কাছ হতে প্রশংসা পেতে চাইবে জাতক। পরোপকারের দিকে ঝোঁক প্রবল। সবাইকে আপন করে নেবার দিকে একটা ঝোঁক থাকবে।সিংহরা তাদের শ্রেষ্ঠত্বের বোধ কিংবা যখন তখন নাটকীয় আচার আচরণের প্রবণতাগুলোকে দমীয় রাখতে পারে না।শুভ রং: লাল, কালো ও আকাশি।শুভ সংখ্যা: ২, ৩ ও ৬।



নানা ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়েই জাতকের ভাগ্য বেড়ে উঠে। অথবা জাতক নানা সুযোগ পেয়েও তা ঠিকভাবে কাজে লাগাতে না পেরে কষ্ট পায়। চরম কষ্টের মধ্যেও জাতকের অর্থ আপনা হতেই এসে যায়। বুদ্ধিবৃত্তি ও অধ্যবসায় প্রবল বলে কৌশলে অবস্থার পরিবর্তন করতে সমর্থ হয়।বন্ধুভাগ্য শুভ। সহজেই বন্ধুত্বলাভ করতে সমর্থ হয়। বন্ধুরা জাতকের উন্নতির জন্য সহজেই সচেষ্ট হয়।সিংহদের মধ্যে ভীষণ জ্বর, দূর্ঘটনা, হঠাৎ করে মারাত্মক কোন অসুখে পড়বার প্রবণতা দেখা যায়। তবে দীর্ঘস্খায়ী রোগে আক্রান্ত না হবার মতো যথেষ্ট প্রতিরোধ শক্তি তাদের আছে। যেহেতু এই মানুষগুলো কখনই কোন কাজ আধা-আধি করে ফেলে রাখে না, তাই এরা হয় তাদের প্রচন্ড প্রাণশক্তির বিচ্ছুরণ ঘটাতে থাকে, নতুবা এই মন্তব্যে উপণিত হয় যে, পৃথিবীটা তাদের উপযুক্ত জায়গা নয়।



মনে রাখতে হবে জীবন ও ভাগ্যের পথ ক্ষুরধার ও দুর্গম। সময় থাকতে সতর্কভাবে অগ্রসর হলে জাতককে জীবনে সুপ্রতিষ্ঠিত ও মহাধনবানে পরিণত হতে বেগ পেতে হয় না।টনসিল, ফুসফুসের দৌর্বল্য,শ্লেষ্মাপীড়া, শিরোরোগ, গলার অসুখ ও পাকস্থলীর বৈকল্যে বিশেষ কষ্ট পায়। অধিকরাত্রি জাগরণ জাতকের পক্ষে অত্যন্ত ক্ষতিকর হয়ে দেখা দেয়।শুভবর্ণঃ সাদা, নীল, গোলাপী, খয়েরী, সোনালী এবং আকাশী রং।



জাতকের মধ্যে একটা সহজাত আকর্ষণ থাকায় স্ত্রীলোকেরা সহজেই জাতকের প্রতি আকৃষ্ট হয়ে পড়ে। জাতকের মধ্যে একটি প্রেমের বিকাশ ঘটে। যাকে ভালবাসবে তার জন্য নিজেকে উজাড় করে দেবে।রুচি ও শিল্পজ্ঞান সুক্ষ্ম। বিলাসিতাকে প্রশ্রয় না দেওয়াই শ্রেয়ঃ। অমিতব্যয়িতাও পরিণামে দুর্ভাগ্য ডেকে আনবে। প্রায় সব কাজেই যোগ্যতা দেখাতে সক্ষম হবে জাতক। সর্ব কাজ আধাখ্যাঁচড়া করে রাখার জন্য কোন কাজেই সফলতা আসবে না।



মঘার ১৩ ডিগ্রী ২০ মিনিট, পূর্ব ফাল্গুনীর ১৩ ডিগ্রী ২০ মিনিট এবং উত্তর ফাল্গুনীর ১৩ ডিগ্রী ২০ মিনিট নিয়ে সিংহ রাশি গঠিত। অধিপতি রবি।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৯ ই জুন, ২০১৩ রাত ৮:২২

অদ্বিতীয়া আমি বলেছেন: ইস কন্যা রাশির টা যদি দিতেন ।

২| ০৯ ই জুন, ২০১৩ রাত ৯:৪১

জহির উদদীন বলেছেন: আমার জন্ম ২৩জুলাই......রবিবার....

৩| ০৯ ই জুন, ২০১৩ রাত ১০:১৪

নীলতিমি বলেছেন: /:) /:)

৪| ১১ ই জুন, ২০১৩ বিকাল ৩:৫৮

যাযাবরমন বলেছেন: আমার সাথে আলসেমি ছারা আর কোন মিল নাই!

৫| ১৫ ই জুন, ২০১৩ রাত ১২:১৪

আমিনুর রহমান বলেছেন:


+++

তয় ভাই বেশীরভাগই মিলে না, মিললে কতই না ভালা হইত ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.