নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

জাসটিস ফর রাজন

১৪ ই জুলাই, ২০১৫ রাত ১:৪১

আমি শতভাগ নিশ্চিত যে, এই হত্যাকান্ডের বিচার এ দেশে সম্ভব নয়। গ্রেফতার পর্যন্ত'ই। দেশে আইনজীবির অভাব নেই যারা এই খুনিদের বাচানোর জন্য কালোকোট গায়ে পড়বে। রবীন্দ্রনাথ আমাদের অনেক আগেই চিনতে পেরেছিলেন। তাই তিনি আক্ষেপ নিয়ে বলেছেন- ''সাত কোটি সন্তানেরে হে বঙ্গজননী, রেখেছ বাঙালী করে মানুষ করোনি!'' বঙ্গবন্ধু তার স্বদেশ প্রত্যাবর্তনের ভাষণে বলেছিলেন কবিগুরু আজ মিথ্যা প্রমাণিত হয়েছেন; আমার বাঙালী আজ মানুষ হয়েছে। ৭৫ এর ১৫ আগস্ট আমরা বঙ্গবন্ধুকে মিথ্যা প্রমাণিত করেছিলাম, সেদিন পিতাকে হত্যার মাধ্যমে আমরা দেখিয়ে দিয়েছিলাম যে আমরা মানুষ হইনি!

সরকারের কাছে আমার আকুল আবেদন- যারা রাজনকে মেরেছে- তাদের সব সম্পত্তি রাজনের বাবা-মাকে দেয়া হোক। পুরা সিলেটবাসীর উপর আমার মেজাজ খারাপ। সুষ্ঠ বিচার না হওয়া পর্যন্ত আমি সিলেট যাবো না। নো নেভার। বিশ্বজিৎ, তক্বী, জিহাদ কিংবা রাজন কিংবা সাগর রুনি সহ অনেক হত্যাকান্ড চারিদিকে... যে জাতি এরকম নৃশংস হতে পারে তাদের আবার গর্ব কিসের। মূল্যবোধহীন কিছু মানুষ আজ সমাজের সর্বস্তরে ছড়িয়ে পড়েছে।

মানষ অর্থাৎ যাদের জ্ঞান,বুদ্ধি,বিবেক,ন্যায়,অন্যায় বুঝার ক্ষমতা আছে তাকে বলে মানুষ। যদি সত্যিই সে চুরি করে, তার জন্য দেশে আইন আছে। হাজার হাজার কোটি টাকা যেখানে চুরি হলে অর্থমন্ত্রী হেসে বলে ইটস নাথিং! রাজন হত্যার ভিডিওটা আমি দেখিনি, দেখা আমার পক্ষে সম্ভব নয়।
আরবের বরর্বর যুগে, যেখানে কন্যা শিশু জন্ম নিলে জীবন্ত কবর দেয়া হত। বিনা বিচারে হত্যা করা হত,মানুষের মুল্যবোধ ছিলো না মানুষের মাঝে। একটা বাচ্চা মার খেয়ে বাঁচার জন্য আকুতি জানাচ্ছে, আর একদল মানুষ মুঠোফোনে ভিডিও করছে সেটা পরে আরাম করে ফেসবুকে শেয়ার করা যাবে।




ধরে নিলাম রাজন একটা চোর- ঠিক আছে? ভাল।
কিন্তু তাকে তুমি মেরে ফেলতে পারো না, পুলিশের হাতে তুলে দিতে পারতে...
বাচ্চাটার বয়স মাত্র তের। তের বছর বয়সে একটা বাচ্চা কেন চোর হয়?
এর জবাব কে দিবে? সমাজ? রাষ্ট্র? নাকি সরকার?
মানবতাহীন এবং নিষ্ঠুর সমাজ মেরে ফেলল রাজনকে।
প্রতিটা বাংলাদেশীর জন্য লজ্জা বিশেষ করে সিলেটবাসী'র।
অপরাধীদের উচিত শাস্তি দিয়ে-
আমাদের লজ্জা থেকে বাঁচান। সাথে সিলেটবাসীকেও।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুলাই, ২০১৫ রাত ১১:৫২

ঢাকাবাসী বলেছেন: এদেশে এরকম আরো কথ খুন হল কই কেউ তো শাস্তি পেলোনা!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.