নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

লোকে আমারে মন্দ বলে...

২৩ শে জুন, ২০১৭ সকাল ১০:৩২


একদিন লক্ষ করে দেখি, আমার সব ফুলের ছবি তোলা আছে। কিন্তু কদম ফুলের কোনো ছবি নেই। সেদিনই সারা ঢাকা শহর ঘুরে বেড়ালাম। কোথাও কদম ফুল পেলাম না। মন খারাপ করে বাসায় ফিরলাম। তারপর দিন আমার অফিসের পাশের গলিতে বিশাল এক কদম ফুল গাছ।

১। নির্বাচন একটি মায়াজাদুর নাম। এ জাদুতে আমজনতা এতটাই আচ্ছন্ন হয় যে, রাজনীতিবীদ যখন বলে জয়ী হলে আমি বৈদ্যুতিক বাতির পরিবর্তে আকাশ থেকে চাঁদ পেরে এনে সবার ঘরে ঘরে ফিট করে দিবো, আমজনতা তখন গভীর আবেগ আর আনন্দে চিৎকার করে ওঠে।

২। শয়তান যদি পাঞ্জাবি-পাজামা-টুপি পরে এসে বলে, ইসলামকে রক্ষার জন্য তোমরা একজন আরেক জনের বাড়িতে আগুন ধরিয়ে দাও, মানুষজন তাই করবে। ধর্ম সম্পর্কে এদেশের মানুষ এতটাই মূর্খ।

৩। পৃথিবীর সবচে ছোট চিঠি লেখা হয়েছিল ১৮৬২সালে ফ্রান্সে। ভিক্টর হুগো "লা মিজারেবল" বই লেখা শেষ করে ছুটি কাটাচ্ছেন। বই প্রকাশ এর পর কেমন বিক্রি হচ্ছে জানার জন্য প্রকাশকে তিনি চিঠি পাঠালেন, পুরো চিঠিতে শুধু মাত্র লেখা, "?"
প্রকাশক ও মজার মানুষ ছিলেন, তিনি ও সংক্ষিপ্ত চিঠির উত্তর দিলেন, পুরো চিঠিতে শুধু মাত্র লেখা "!" মনে হয় ভিক্টর হুগো এরকম উত্তর পেয়ে খুশিই হয়েছিলেন।

৪।
রিফাত প্রিয় ক্রিকেট টিমের ফাইনাল খেলা দেখার জন্য অনেক কষ্টে তার বান্ধবী পুষ্পকে রাজি করলেন।
যথারীতি নির্দিষ্ট দিনে বান্ধবী পুষ্পকে নিয়ে মাঠে গেলেন খেলা দেখার জন্য। তারা বসলেন। খেলা শুরু হল। খেলা চলছে।
পুষ্প এর মোবাইলে ফোন এল। সে মোবাইলে আষাঢ়ে গল্প শুরু করল।
হঠাৎ এক খেলোয়ারের শর্টে বলটি ১২০ কি.মি. বেগে পুষ্প মুখ বরাবর আসতে লাগল। রিফাত হতাশ হয়ে উঠে দাঁড়াল। কিছুক্ষন পর দেখা গেল পুষ্পের কিছু হয়নি বরং সে তখন ও আষাঢ়ে গল্পে মগ্ন।

পুষ্প কোন আঘাত পেল না এটা কিভাবে সম্ভব??

৫। বর্ষা মানেই গুচ্ছ গুচ্ছ কদম ফুলের সুবাস। পথ চলতে কিংবা বাসে ছোট শিশু কিংবা কিশোরীর হাতে শোভা পায় তরতাজা একগুচ্ছ কদম ফুল। হাত বাড়িয়ে দিয়ে জিজ্ঞেস করে ‘আফা নিবেন?’ মাত্র ১০ টাকা। কদম ফুলকে বলা হয় বর্ষা ঋতুর হাসি।

৬। বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক হিসেবে ১৭ কোটি মানুষের একমাত্র ভরসাস্থল বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন- দেশটা শুধু সরকারী কর্মকর্তা-কর্মচারীদের নয়, দেশটা সকল জনগনের। তাই বেসরকারি খাতের কর্মকর্তা-কর্মচারীদের খবরও একটু রাখবেন।

অর্থনৈতিক সমস্যাটা যে কত বড় সমস্যা তা একমাত্র ভুক্তভোগীরাই জানে।
শুভ জন্মদিন, বাংলাদেশ আওয়ামী লীগ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুন, ২০১৭ দুপুর ১২:১৭

বর্ষন হোমস বলেছেন:
৬ টা ভিন্ন ঘটনা।একটার সাথে আরেকটার যোগসূত্র নেই।এগুলোর সাথে আওয়ামীলীগ এর জন্মদিনের সম্পর্ক খুঁজে পাচ্ছি না।

২| ২৩ শে জুন, ২০১৭ বিকাল ৩:৫৩

বিজন রয় বলেছেন: আজাইরা পোস্ট।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.