নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

মানুষকে আমি ভালোবাসি, মানুষ সবচেয়ে কুৎসিত জেনেও

৩০ শে আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:২০


তখন আমার ৭ বা ৮ বছর হবে।
সব ছেলেরা মাঠে ঘুড়ি উড়াচ্ছে। আমি খুব মন দিয়ে তাদের ঘুড়ি উড়ানো দেখছি। আমার নাটাই নেই, কাজেই অন্যদের ঘুড়ি উড়ানো দেখেই আমার আনন্দ।

সবচেয়ে বেশি আনন্দ হয়, যখন কারো ঘুড়ি কেটে যায়। আমি আকাশের দিকে তাকিয়ে সেই ঘুড়ির পেছনে ছুটি। সুতা কেটে যাওয়া ঘুড়িটাকে আমার ধরতেই হবে।

একদিন বিকেলে একটি ঘুড়ি কেটে দূরে জংলা মত একটা জায়গায় পেয়ারা গাছে ঝুলে ছিল। আমি পা টিপে টিপে খুব সাবধানে সেই পেয়ারা গাছের সামনে গিয়ে হাজির হই। পেয়ারা গাছটির পেছনে একটা দোতলা ভাঙ্গা বাড়ি।

ঘুড়ি ধরার জন্য পেয়ারা গাছে উঠতেই বাতাসে উড়ে উড়ে ঘুড়িটি মাটিতে পড়ল। ঠিক তখন দেখি, একটি খুব সুন্দর তরুনী মেয়ে মাদুর পেতে বসে আছে। তার মাথা ভর্তি চুল, দুই হাত ভর্তি কাঁচের চুরি। চোখে মোটা করে কাজল দিয়েছে। মেয়েটি একটু মিষ্টি হেসে বলল, এই বাবু, আসো কাছে আসো। তুমি কোন বাড়ির ছেলে?
হঠাত করে আমি খুব ভয় পেলাম। মাটি থেকে ঘুড়িটি তুলেই এক দৌড় দিলাম।

আজ বাংলামটর-এ এই মেয়েটিকে আমি দেখেছি। তার একটুও বয়স বাড়েনি। সেই আগের মতোই আছে। এক নজর দেখেই চিনে ফেলি। আমি মেয়েটির কাছে গিয়ে বললাম, তুমি কেমন আছো? তারপর ...

জন্মের সময় আমাকে যদি বলা হতো- 'তুমি কি পৃথিবীতে যেতে চাও? আমি চিৎকার করে বলতাম- না, আমি যাব না। এখন আমাকে প্রতিটা দিন যুদ্ধ করতে হয়, আমি শান্তিতে নিঃশ্বাস নিতে পারি না। কোথাও শান্তি নেই। মানুষ আর মানুষ নেই, তারা পশুর চেয়ে বেশি নিষ্ঠুর। তাদের মন মানসিকতা নোংরা। হিংসুটে, লোভী, চতুর। যত খারাপ বিশেষণ আছে- সব বললেও কম বলা হবে। আমার বাবা-মা যদি আমাকে পৃথিবীতে না আনতো- তাহলে কি আমাকে প্রতিদিন যুদ্ধ করতে হতো? হিমসিম খেতে হতো? মিথ্যা বলতে হতো? প্রতারনার স্বীকার হতে হতো? কুকুরের মতো পরিশ্রম করতে হতো? অভাবে-অভাবে জীবন যাপন করতে হতো? টেনশনে থাকতে হতো? ভয়ে থাকতে হতো? কারো গোলাম হতে হতো? খাওয়া পড়ার চিন্তা করতে হতো? অসুখ বিসুখের চিন্তা করতে হতো? আরও কত কি...

বিঃ দ্রঃ অফিসের কাজে ঢাকার বাঈরে গিয়েছিলাম। পাঁচ দিন পর ফিরলাম। এখন থেকে নিয়মিত আমাকে ব্লগে পাওয়া যাবে। সবাই ভালো থাকুন। সুস্থ থাকুন।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ৩০ শে আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৪৩

নুর ইসলাম রফিক বলেছেন: জীবনের প্রতি বিষোদ্গার ফুঠে উঠেছে।

২| ৩০ শে আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৪৪

কাছের-মানুষ বলেছেন: ভাল লাগল । তবে নিচের দিকে খটকা লাগল এসে ।

জন্মের সময় আমাকে যদি বলা হতো- 'তুমি কি পৃথিবীতে যেতে চাও? ......
এই প্যারাতে যে কথাগুলো সেটা কি সেই মেয়ে বলেছে নাকি আপনি সেটা ক্লিয়ার হয় নাই আমার কাছে।

৩| ৩০ শে আগস্ট, ২০১৭ রাত ৮:৩০

ওমেরা বলেছেন: ঢাকায় শুরু কলকাতায় শেষ !

৪| ৩০ শে আগস্ট, ২০১৭ রাত ৯:৫৯

চাঁদগাজী বলেছেন:



আপনি বাংলাদেশের সুখী মানুষদের একজন।

৩০ শে আগস্ট, ২০১৭ রাত ১১:০২

রাজীব নুর বলেছেন: কি যে বলেন !!!!

৫| ৩০ শে আগস্ট, ২০১৭ রাত ১০:৫৭

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: চাঁদগাজীর সাথে একমত।

৬| ৩১ শে আগস্ট, ২০১৭ সকাল ১০:৩৪

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: বাংলাদেশে যদি আপনি পরিশ্রম করে পরিবার নিয়ে ডাল-ভাত খেতে পারেন তাহলে আপনার জন্ম সার্থক।

যারা এই সুযোগ থেকে বঞ্চিত তাদের (বেকার) নিকট রাষ্ট্র একটি আপেক্ষিক ধারণা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.