নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

একজন নাস্তিকের গল্প

২৪ শে জুন, ২০১৯ দুপুর ২:০৪



আমি মরে যাওয়ার অনেক পরে বুঝতে পারলাম যে, আমি মরে গেছি।
আমার এটুকু মনে আছে, মরার আগে আমার মেজাজ অত্যন্ত বিক্ষিপ্ত ছিল। যাই হোক, অন্ধকার একটা জাগায় শুয়ে আছি, আশে পাশে কেউ নেই। জায়গাটা অন্ধকার হলেও সব কিছু দেখতে পাচ্ছি।কিভাবে যে সব দেখতে পাচ্ছি এটা এক বিরাট রহস্য। হঠাৎ দুইটা অদ্ভুত লোক আসলো আমার সামনে। কেন জানি লোক দুইটাকে দেখে মেজাজ গেলে আরও খারাপ হয়ে।(তখনও আমি বুঝতে পারি নি, যে আমি মরে গেছি) অদ্ভুত লোক দুইটা আমার কাছে এসে বলল- দুই-তিনটা প্রশ্ন করবো- তাড়াতাড়ি উত্তর দিবেন। আমাদের সময় কম। বেয়াদপ দুইটার কথা শুনে- আমার মেজাজ হয়ে গেল আরো খারাপ। আমি বললাম, আচ্ছা প্রশ্ন করেন কিন্তু তার আগে আপনাদের পরিচয়টা দেন। আমার কথা শুনেই লোক দুইজন অদ্ভুতভাবে আমার দিকে তাকালো। যেন আমি তাদের অপমান করেছি। দুইজনের মধ্যে যে লোকটা একটু বেশী লম্বা সে চিবিয়ে চিবিয়ে বলল- মশকরা করো- আমাদের চিনতে পারো নি! আমি বললাম- দেখেন আমার মেজাজ অত্যধিক খারাপ, এখন আমি মশকরা করার মত অবস্থায় নাই। দুইজনের মধ্যে যে লোকটার দাঁত উঁচু সেই লোকটা বলল- তুমি মরে গেছো। এটা কবর আর আমরা আল্লাহর ফেরেশতা, আমার নাম মুনকার আর উনার নাম নকীর।

এখন আমি পুরোপুরি নিশ্চিত হলাম যে, আমি মরে গেছি।
নিশ্চিত হবার পর থেকেই এক ধরনের আনন্দ পেতে শুরু করলাম। মুনকার আমাকে প্রশ্ন করলেন- বল, তোর রব কে? আমি মাথা চুলকে বললাম- আইনস্টাইন। এই কথা বলতেই- তারা দুইজন এক আকাশ সমান অবাক হয়ে গেলেন! নকীর আমার দিকে কিটমিটিয়ে তাকিয়ে বললেন- মুনকারের চেয়ে আমার রাগ বেশী- সুজাসুজি উত্তর দে। তারপর তরে মজা দেখাচ্ছি। হঠাৎ আমার খুব রাগ লাগল। হাতের কাছে পেলাম একটা লাঠি- সেই লাঠি দিয়ে দুইটাকে খুব মারলাম। তারপর তারা কোথায় যেনো পালিয়ে গেল। হঠাৎ করে খুব অবস্বাদ লাগছে। আমি চিন্তা করতে লাগলাম আমার প্রিয় মানূষদের কথা। তারা কে কোথায় আছে? কেমন আছে? আমার সাথে একটা মেয়ের খুব ভালো সম্পর্ক ছিল- সেই মেয়েটাকে খুব দেখতে ইচ্ছা করছে। কথা ছিল সেই মেয়েটার বু্কে মাথা রেখে একদিন খুব কাঁদবো। সেই মেয়েটার প্রতি আমার কত ভালোবাসা ছিল- তা কোনোদিন মেয়েটাকে আর বলা হবে না। মেয়েটা আমাকে এক আকশ ভালোবাসা নিয়ে গান শোনাতো- "মাঝে মাঝে তব দেখা পাই , চিরদিন কেন পাই না...’’

আমার চিন্তায় ছেদ পড়ল। ওই দুইটা আবার আসছে। একটার হাতে বেন্ডেজ আর একটার কপালে বেন্ডেজ এবং চোখ মুখ ফুলে আছে। আমি তাদের বললাম, আবার কেন? তারা বলল- আমাদের হাজার বছরের ইতিহাসে আপনার মত 'পিস' একটাও পাইনি। আপনি তো রীতিমত মৃত্যুর পরের জগতে হৈ-চৈ ফেলে দিয়েছেন। আমি বললম- পাকনামো বাদ দে, কাজের কথা বল। তারা বলল- আপনাকে ছেড়ে দেওয়া হলো। এখন আপনি যেখানে খুশি সেখানে যেতে পারবেন। আপনাকে কেউ বাঁধা দিবে না। নতুন আইন লেখা হবে তারপর আপনাকে ধরা হবে, বিচার হবে, শাস্তি হবে। ততদিন পর্যন্ত আপনি মুক্ত। এই হচ্ছে আমার ভূত হওয়ার কাহিনী। কেউ আমাকে দেখে না কিন্তু আমি সবাইকে দেখি। খুব মেজাজ খারাপ হলে দুই একটাকে চড় থাপ্পড় দেই।

জীবিত থাকা অবস্থায় যে রকম জেনেছিলাম- ভূত সমন্ধে- সব ভুল জেনেছিলাম। ভূত কারো রক্ত খায় না। আসলে ভূতের কোনো ক্ষুধাবোধ নেই। ভূত কারো ভালো বা মন্দ করতে পারে না। শুধু শুধু মানূষ পৃথিবীতে বাজে কথা বলে ভূতদের নিয়ে। এটা আমার মোটেও পছন্দ না। এখন আমি খুব সুখে আছি। ইচ্ছা করলেই যেখানে খুশি যেতে পারি। আমি দূরে কোথাও যাই না। সারাক্ষণ আমার প্রিয় সব মানূষদের আশে পাশের ঘোরাঘুরি করি। কি যে আনন্দ পাই! এত আনন্দের কারনে মাঝে মাঝে চোখ ভিজে ওঠে। ভূতদের সবচেয়ে কষ্ট হলো তারা খুব একা। অনেক লেখকরা বলেন- ভূতরা গাছে থাকে। হা হা হা...। লেখকগুলো কতো বোকা হয়। ভূতরা দূর থেকেই সব স্পষ্ট দেখতে পায়। খেলা শুরু হওয়ার আগেই প্রতিটা ভূত জানে আজ কে জিতবে। যে কোনো মানূষের দিকে তাকালের বলে দিতে পারে- তার মনের কথা গুলো কি কি!

মন্তব্য ২৯ টি রেটিং +১/-০

মন্তব্য (২৯) মন্তব্য লিখুন

১| ২৪ শে জুন, ২০১৯ দুপুর ২:০৯

ভুয়া মফিজ বলেছেন: ভূত কারো ভালো-মন্দ করতে পারে না....তাইলে চড়-থাপ্পড় দেয় কেমনে? খালি আজাইরা কথা! B-)

২৪ শে জুন, ২০১৯ রাত ১১:৩৯

রাজীব নুর বলেছেন: ভূতের চড় থাপ্পড় কি খেয়েছেন??

২| ২৪ শে জুন, ২০১৯ দুপুর ২:১৯

মেঘ প্রিয় বালক বলেছেন: পড়লাম

২৪ শে জুন, ২০১৯ রাত ১১:৪৭

রাজীব নুর বলেছেন: গুড।

৩| ২৪ শে জুন, ২০১৯ দুপুর ২:৪৭

আহা রুবন বলেছেন: আচ্ছা ভূতেরা বাচ্চা ফুটায় কেমনে?

২৪ শে জুন, ২০১৯ রাত ১১:৪৮

রাজীব নুর বলেছেন: অনেকটা মানুষের মতোণ করেই।

৪| ২৪ শে জুন, ২০১৯ বিকাল ৩:০৩

কাজী ফাতেমা ছবি বলেছেন: ভূত কারো ভালো-মন্দ করতে পারে না....তাইলে চড়-থাপ্পড় দেয় কেমনে? খালি আজাইরা কথা! B-) -২ হাহাহাহাহাহা

মরার পর বুঝবেন তারা কী জিনিস হাহাহাহাহ

২৪ শে জুন, ২০১৯ রাত ১১:৪৯

রাজীব নুর বলেছেন: আপনি কি ভূত??

৫| ২৪ শে জুন, ২০১৯ বিকাল ৩:৩২

মাহমুদুর রহমান বলেছেন: একসময় মানুষ ভাবতো পৃথিবী হয় গোল,পরবর্তীতে তারা যখন রিসার্চ করতে লাগলো, মহান স্রষ্টার দয়ায় জানতে পারলো পৃথিবী গোলাকার না।

আপনি ভাবছেন মানুষ এমনি এমনি তৈরী হয়েছে আর এমনি এমনি চলে যাবে।তাঁদের কোন কৃতকর্মের হিসেব নিকেশ দিতে হবে না।তবে সে দিন বেশী দূরে নয় যেদিন এই ধারনা ভন্ডুল হয়ে যাবে।আর সেদিনের জন্য কোন প্রস্তুতি কোন কাজে দিবে না আপনার। নাস্তিক রাজীব নূর সাহেব।

২৪ শে জুন, ২০১৯ রাত ১১:৫০

রাজীব নুর বলেছেন: আমি শেষ নবীর উম্মত। আমার নবী'ই আমাকে বাচাবেন।

৬| ২৪ শে জুন, ২০১৯ বিকাল ৫:০৪

চাঁদগাজী বলেছেন:


মানুষ যখন ভাবতে শুরু করেছেন, তখন থেকেই মানুষ ফ্যানটাসী করতে ও বলতে ভালোবেসেছেন; প্রতিটি মানুষ আপনার মতো রূপকথা বলেছেন, ফ্যানটাসী করছেন; এসব ফ্যানটাসী ও রূপকথার বিখ্যাতগুলো আমাদের কাছে এসেছে, বাকী ট্রিলিয়ন ট্রিলিয়ন হারিয়ে গেছে; তখন সামু ছিলো না, থাকলে আমরা ট্রিলিয়ন ট্রিলিয়ন রাজিব নুরের কাহিনী পেতাম।

২৪ শে জুন, ২০১৯ রাত ১১:৫৩

রাজীব নুর বলেছেন: হে হে

৭| ২৪ শে জুন, ২০১৯ বিকাল ৫:১৬

ঠাকুরমাহমুদ বলেছেন: পরকাল নিয়ে সবাই ভাবে, হয়তো একটা সময়ই এমন হয় মানুষের পরকাল নিয়ে ভাবতে তার ভালো লাগে। পোষ্টে লাইক ।

২৪ শে জুন, ২০১৯ রাত ১১:৫৪

রাজীব নুর বলেছেন: পরকাল নিয়ে না ভেবে বর্তমান নিয়ে ভাবা উচিত।

৮| ২৫ শে জুন, ২০১৯ রাত ১:৫৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: একজন লোক সবসময় বর্তমান নিয়ে ভাবতো একসময় তার অনেক টাকা পয়সার হলো। টাকা দিয়ে সে এখন অন্যর ভোজন করাতে পারে নিজের জন্য মানা। তাকে এখন ডা: অল্প খেয়ে থাকতে বলে। কয়দিন সে এই পৃতিবীতে থাকবে আর? যা ইচ্ছে করতে পারছে না কেনো?

২৫ শে জুন, ২০১৯ দুপুর ১:১৩

রাজীব নুর বলেছেন: সব প্রভুর ইচ্ছা। উনার ইচ্ছা ছাড়া গাহচের পাতাও নড়ে।

৯| ২৫ শে জুন, ২০১৯ সকাল ৮:১৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
এক সময় আমার খুব ইচ্ছা ছিল ভুত দেখব। কিন্তু আজ পর্যন্ত ভূতের কোন দেখা পেলাম না। আফসোস!

২৫ শে জুন, ২০১৯ দুপুর ১:১৭

রাজীব নুর বলেছেন: তাহলে নিজেই ভূত হয়ে যান।

১০| ২৫ শে জুন, ২০১৯ সকাল ৯:৩৬

ইসিয়াক বলেছেন: অনেক খানি মজা পেলাম

২৫ শে জুন, ২০১৯ দুপুর ১:১৯

রাজীব নুর বলেছেন: শুকরিয়া।

১১| ২৫ শে জুন, ২০১৯ সকাল ৯:৫৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ধর্মীয় বিষয় নিয়ে সার্কাজম না করাই ভাল। আরো দায়িত্বশীল হতে হবে। যদিও আপনি সব সময় সংশয়বাদীদের তালিকায় থাকেন...

২৫ শে জুন, ২০১৯ দুপুর ১:২১

রাজীব নুর বলেছেন: আমি তো কুসংস্কার মুক্ত মানুষ।

১২| ২৫ শে জুন, ২০১৯ সকাল ১১:৪৯

রানার ব্লগ বলেছেন: গল্পটা মজার কিন্তু এর মধ্যে ইহকাল পরকালের কথার জাল বোনানর কি আছে রে ভাই?

২৫ শে জুন, ২০১৯ দুপুর ১:১০

রাজীব নুর বলেছেন: এই খানেই তো মজাটা।

১৩| ২৫ শে জুন, ২০১৯ রাত ৮:০৫

পুলক ঢালী বলেছেন: ভূত দেখার খুব ইচ্ছে ছিল আপনাকে দেখে ইচ্ছে পূরন হলো। হা হা হা।

২৫ শে জুন, ২০১৯ রাত ৮:৩১

রাজীব নুর বলেছেন: হে হে হে হে হে

২৫ শে জুন, ২০১৯ রাত ৮:৩১

রাজীব নুর বলেছেন: হে হে হে হে হে

১৪| ২৫ শে জুন, ২০১৯ রাত ৮:৪০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ধর্ম নিয়ে কথা বলতে ইচ্ছে করে না।

২৬ শে জুন, ২০১৯ রাত ১:১৬

রাজীব নুর বলেছেন: ভেরি গুড চিন্তা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.