নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

এ মাসের আর বৃষ্টি হবে না

২৬ শে এপ্রিল, ২০২১ রাত ১১:১২



১। যে ব্যক্তি নিজেকে জাহির করার জন্য কবিতা রচনা করেন তিনি কবি নামের অযোগ্য। 'কবি' শব্দটাকে তিনি অসম্মান করলেন। মানুষ একমাত্র মনের আনন্দ লাভের জন্যই কাব্য চর্চা করতে পারে, এর অন্যথা হলে বুঝতে হবে তার অন্তরে ব্যাধি আছে। আজকের সমাজে নিজেকে জাহির করার প্রবণতা মানুষের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করেছে তাই মানুষ কোন বিষয় নিয়ে চিন্তা করার সময় এই প্রবণতাকে স্বাভাবিক হিসেবে দেখছে এবং কোন কিছু নিয়ে ভাবার সময় এই চিন্তাকে হাতিয়ার রুপে ব্যাবহার করছে।

২। আপনার বয়স যদি এখন তিরিশ হয়, তবে এখন পর্যন্ত আপনি কমপক্ষে ৫১ মণ চালের ভাত খেয়েছেন। প্রথম দুই বছর বাদ দিয়ে ২৮ বছর প্রতিদিন গড়ে অন্তত ২০০ গ্রাম চালের ভাত খেয়েছেন ধরলে, তিরিশ বছরে এসে দাঁড়ায় ৫১ মণ চালের ভাত।

৩। ছেলেরা ভাবে মেয়েরা খুব বোকা। কিন্তু অনেক ক্ষেত্রে বাস্তবে তার উল্টোটি হয়। মেয়েরা অনেক সময় প্রেমিক পুরুষের কাছে এমনই ভাব দেখায় যে সে কিছু বুঝে না। কিন্তু আপনার অগোচরে সে আপনাকে বাজারে বিক্রি করছে আবার কিনছে। এরকম আচরণে মাধ্যমে তারা সম্পর্কটিকে তাদের নিজের নিয়ন্ত্রণে রাখে।

৪। অনাবৃষ্টি, তীব্র দাবদাহ এসব আল্লাহর এক প্রকার শাস্তি যা তিনি তাঁর বান্দাদেরকে গোনাহের কারণে দিয়ে থাকেন। আসুন আমরা স্বীয় পাপ কর্ম থেকে তওবা করি তাহলে তিনি আমাদেরকে বৃষ্টি দিবেন। হে প্রভূ আমাদের ক্ষমা করো। আমাদের এই কষ্টকর তাপদাহ থেকে রক্ষা কর। আমাদের প্রকৃতি প্রেম বৃদ্ধি করে দাও। আমাদের অপচয়কারী, দুর্নীতিবাজ, অপরাধীদের হেদায়েত নসীব কর। প্রতিদিন শত শত গাছ কাটা হচ্ছে, পাহাড় ধ্বংশ হচ্ছে, নদী দখল হচ্ছে বন জঙ্গল উজার হচ্ছে- প্রকৃতি তার প্রতিশোধ তো নিবেই।

৫। মানু‌ষের মৃত‌্যু‌তেই হয়‌তো প্রকৃ‌তির মঙ্গল, আগা‌মিকাল য‌দি মানুষ পৃ‌থিবী হ‌তে মানুষ বিলুপ্ত হ‌য়ে যে‌তো তাহ‌লে পৃ‌থিবীস্থ অন্য প্রানীদের অ‌নে‌কেই স্বাভা‌বিক জীবন জাপন করবার সু‌যোগ পে‌তে।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে এপ্রিল, ২০২১ ভোর ৫:৩৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

আপনি তাহলে মুক্ত!
খুবই ভালো কথা।
মানুষের মতো এতো নিষ্ঠুর প্রাণী জগতে আর নেই।

২৭ শে এপ্রিল, ২০২১ রাত ১১:২৩

রাজীব নুর বলেছেন: আমি অবশ্যই মুক্ত।

২| ২৯ শে এপ্রিল, ২০২১ রাত ১:৪৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আপনার কথা সত্য না !
রাজধানী ঢাকাসহ দেশের কয়েকটি বিভাগে ঝড়োহাওয়া সহ বৃষ্টি !!

২৯ শে এপ্রিল, ২০২১ দুপুর ১:৫৩

রাজীব নুর বলেছেন: বৃষ্টি না। দুই এক ফোটা পড়েছে। তাতে ধরনী ঠান্ডা হয়নি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.