নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আমার লেখালেখি (সাময়িক)

১০ ই জুন, ২০২১ সন্ধ্যা ৬:১০

ছবিঃ আমার তোলা।

সামু ব্লগে আছি দশ বছরের বেশি সময় ধরে।
তবে খুব একটিভ হয়েছি ৩/৪ বছর ধরে। অনেক কিছুর সাক্ষী আমি। পুরোনো ব্লগাররা জানে আমি কতটা ভাল, রসিক এবং ভদ্র। সামুর ভাল সময়, মন্দ সময় সবই আমি দেখেছি। সামুতে কে ভাল লিখেন, কে মন্দ লিখেন- এসব আমার জানা আছে। জানা আছে সামুতে কারা ক্যাচাল করে। আমি জানি সামুর সবচেয়ে ভাল ও ভদ্র ব্লগার কারা। শ্রদ্ধ্যেয় ব্লগার চাঁদগাজীর উপর সামুতে আক্রমণ হওয়া একটা ফ্যাশনে পরিনত হয়েছে। কিন্তু চাঁদগাজী একজন দেশপ্রেমিক মানুষ। উনি একজন শক্তিশালী ব্লগার। যাই হোক, মাঝে মাঝে সামুতে আমাকে আক্রমণ করা হয়। এই আক্রমণ সব ব্লগার করেন না। হাতে গোনা কয়েকজন ব্লগার করেন। এদের একের অধিক নিক আছে সামুতে। বেশি নিক থাকলে সম্ভবত ক্যাচাল করতে সুবিধা হয়। আচ্ছা, ভিক্ষুক আবু হোসেন কে কেউ চিনেন? সপ্তাহে দুইদিন মিরপুর-১০ নম্বরে ভিক্ষা করে, সকাল আট টা থেকে রাত আট টা।

যদিও সামুতে আমি একজন ভদ্র এবং ভাল ব্লগার।
বাস্তব জীবনেও তাই। সামুতে আমি কাউকে কটু মন্তব্য করি না। কাউকে বাজে কথা বলি না। কাউকে খোঁচা দেই না। গত কয়েকদিন ধরে চারজন ব্লগার আমার বিরুদ্ধে উঠেপরে লেগেছেন। ধরে নিলাম, সামুতে আমি চার হাজার পোষ্ট করেছি। আমি স্বীকার করছি এর মধ্যে দুই হাজার পোষ্ট আমার নিজের লেখা না। লেখা গুলো আমি পড়েছি, আমার ভাল লেগেছে। তাই সেসব লেখা কিছুটা এডিট করে আমি সামুর ব্লগারদের সাথে শেয়ার করেছি। আর ব্লগাররা এত বোকা না যে, লেখা পড়ে বুঝতে পারবে না- লেখাটা আমি লিখেছি, না শেয়ার করেছি। অবশ্য কপি পেস্ট করা লেখাতে নীচে লিখে দেওয়া উচিত- সংগ্রহ বা অমুক জায়গা থেকে লেখাটা নিয়েছি। আমি বেশির ভাগ সময়ই নীচে লিখে দেই। কিন্তু মাঝে মাঝে লেখা হয় না। তবে ব্লগারগন বুঝেন, লেখাটা ধারকরা, না মৌলিক। অতি সামান্য বিষয় নিয়ে হইচই করার কিছু নেই। আকাশে যখন এক ঝাঁক পাখি উড়ে যায়, আমি সুরভিকে ডেকে পাখি গুলো দেখাই। কারন সুন্দর কিছু একা উপভোগ করতে ভাল লাগে না। তেমনি ভাল একটা লেখা পড়লে- আমার ইচ্ছা হয়, সামুর ব্লগারদের সাথে লেখাটা শেয়ার করি।

সামুতে আমার কমপক্ষে দুই হাজার মৌলিক লিখা।
মাথার ভেতর থেকে এসব লেখা এসেছে। গল্প আছে, কবিতা আছে। কিছু উপন্যাসের অংশ আছে। ফিচার আছে। প্রবন্ধ আছে। আপনি পটর পটর না করে আমার মতো দুই হাজার মৌলিক লেখা লিখে দেখান। আর সামু যদি মনে করে আমার শেয়ার করা লেখা গুলো মুছে দিবে। দিক মুছে। আমার কোনো আপত্তি নেই। আমি চাইলে প্রতিদিন এক বসায় দশ টা গল্প লিখতে পারি। লিখতে আমার কোনো কষ্ট হয় না। বরং লিখে আমি আনন্দ পাই। আমার মাথা ভরতি শুধু গল্প আর গল্প। হ্যাঁ আমি এটা জানি আমার লেখা দুর্বল। ভাষা সুন্দর হয় না। গল্পের গাঁথুনি মজবুত নয়। তবুও আমি আমার লেখালেখি বন্ধ করি নি। করবোও না। আমি ভাল কিছু লেখার চর্চা অব্যহত থাকবে। ছোটবেলা থেকেই সাহিত্যজগতেই আমার উঠাবসা। দেশের নামকরা কবি সাহিত্যিকরাই আমার বন্ধুবান্ধব। বাংলা একাডেমি'তে আমার ভাই বন্ধু আছে। প্রকাশনা জগতে আমার ভাই বন্ধু আছে। পত্রপত্রিকায় ৯ বছর কাজ করেছি। আমার নাম তাদের জিজ্ঞেস করে দেখবেন- তাড়া সবাই আমাকে চিনবে।

যদি আমার লেখা আপনার সমস্যা করে-
তাহলে সুন্দর করে, ভদ্র ভাষায় আমাকে বলুন। আমি লেখা মুছে দিবো। বা এডিট করে ঠিক করে দিবো। অথবা আমাকেই জিজ্ঞেস করুন লেখার সুত্র কি? কেন লেখার সাথে সুত্র দেইনি। ঘেউ ঘেউ না করে সুন্দর আচরন করুন। ডবল সুন্দর আচরন ফেরত পাবেন। আর সবচেয়ে বড় কথা সামুতে এডমিন আছেন। তিনি সব দেখেন, সব জানেন। সামুর ভালোর জন্য- উনি প্রয়োজন মনে করলে আমার পোস্ট সরিয়ে দিবেন। মুছে দিবেন। তাতে আমার কোনো আপত্তি নেই। যেহেতু সামুতে এডমিন আছেন, তাই আপনাদের লাফালাফি করা ঠিক না। কথায় আছে, একটা কানী বক পুরো বিল নষ্ট করে দেয়। অথচ বিলের সব বক কানী না। আমাদের সামুতে হাতে গোনা কয়েকজন আছে তাড়া ব্লগের পরিবেশ নষ্ট করে দিচ্ছে। এদের আবার একাধিক নিক আছে। সামুর এডমিন যখন আমাকে কিছু বলেন, আমি সাথে সাথে তা মেনে নিই। কিন্তু আপনি বললে তো আমি মানবো না। আপনার কথার কোনো দাম নেই। আমার এক শিক্ষক বলতেন, বাবারা লাইনে থাকিস। কাজেই লাইনে আসেন।

আজাইরা ক্যাচাল বাদ দেন।
নিজে ভাল হয়ে অন্যকে ভাল হতে বলেন। গুলিস্তান এলাকায় দেখেছি। এক চোর চুরী করে দৌড়ে পালাচ্ছে। তাকে ধাওয়া করেছে অনেক মানুষ। সেই চোর সামনের দিকে আঙুল তুলে বলছে চোর চোর। বুঝেন অবস্থা! দুনিয়া এমন হয়ে গেছে- চোর নিজেই অন্যজনকে চোর বলে। দূর্নীতিবাজ আফসোস করে বলেন, দেশটা চোর দিয়ে ভরে গেছে। কাজেই আগে 'মানুষ হও'। দেশে সমস্যার অভাব নেই। সেই সব সমস্যার কথা লিখুন। সমস্যা সমধানের কথা লিখুন। আমি অতি সামান্য ব্লগার। আপন মনে থাকি। লিখি। পড়ি। মুভি দেখি। আলু সিদ্ধ খাই। তবে আমি গ্রামের ছেলে না হলেও- গালি দিতে জানি। কাউকে কোনো দিন লাথথি না দিলেও, লাথথি দিতে জানি। কিন্তু আমি মানুষকে গালি দিতে চাই না, লাথথিও দিতে চাই না। আমি মানুষকে ভালোবাসতে চাই। শ্রদ্ধা করতে চাই। বুকে জড়িয়ে ধরতে চাই। এই পৃথিবীতে আমাদের আয়ু খুব অল্প দিনের। কেন শুধু শুধু ঝগড়া ফ্যাসাদ করে ঝামেলা পাকাবো? আসুন আমরা সবাই সবাইকে ভালোবাসি। মিলেমিশে থাকি। সকলে মিলে চেষ্টা করে দেখি পৃথিবীটা আনন্দ করে তোলা যায় কিনা।

বিঃ দ্রঃ আমার পোষ্ট। আমার মন্তব্য যদি কাউকে কষ্ট দিয়ে থাকে। আহত করে থাকে তাহলে আমি আন্তরিকভাবে স্যরি। আমার যে পোষ্ট গুলো সমস্যা করেছে, আমি সে সব মুছে দিতে রাজী আছি। তবে আমি আগামীকাল থেকে আরো সুন্দর করে ব্লগিং করতে চেষ্টা করবো। যেন কেউ কমপ্লেন করতে না পারে। সবাই ভাল থাকুন। সুস্থ থাকুন। করোনা থেকে সাবধান থাকুন। ঘরে বাইরে সব সময় সাবান দিয়ে হাত ধুয়ে নিবেন দেড় ঘন্টা পরপর।। এবং বাইরে গেলে মাস্ক মাস্ট। যত কষ্টই হোক, ভুলেও মাস্ক থুতনীতে রাখবেন না। পুষ্টিকর খাবার খাবেন। কমপক্ষে ৮ ঘন্টা ঘুমাবেন। অসহায় মানুষের পাশে থাকবেন। কেউ ভিক্ষা চাইলে ফিরিয়ে দিবেন না। জীবন হোক আনন্দময়। জয় বাংলা।

মন্তব্য ২৫ টি রেটিং +০/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ১০ ই জুন, ২০২১ সন্ধ্যা ৬:৫৫

জগতারন বলেছেন:
আমি এই ব্লগে আছি ২০১৩ সাল থেকে৷ তার আগে "প্রথম আলো" ব্লগে ছিলাম ২০১০ থেকে ও ঠিক বন্ধ হওয়ার আগ পর্যন্ত৷
আমিও অনেক কিছু দেখিয়াছি এখানে৷
আমার দৃঢ বিশ্বাসঃ;
চাঁদগাজী একটি ভন্ড লোক ও কিছুটা মস্তিষ্ক বিকৃত সম্পন্ন লোক৷
সে নিজেকে মুক্তি যোদ্ধা দাবি করে,ও প্রকাশ করে৷ যা এখানে অন্য কোনও মুক্তি যোদ্ধা লিখিয়া প্রকাশ করে না৷
কেউ কি হলফ করিয়া বলিতে পারে যে সে (চাঁদগাজী) মুক্তি যুদ্ধের মাঠে বাস্তব অভিজ্ঞতা নিয়ে এখানে কোনও পোষ্ট দিয়াছে (?)
সে স্বাধীনতা যুদ্ধের যে সমস্ত ঘটনা লিখিয়া থাকে তা সেই হিড়িক সময়ের ঘটনা প্রবাহ, নিজের অভিমত, ও ইতিহাসের ঘটনা থেকে লিখিয়া থাকে৷
যা এ প্রজন্মের অনেকেই লিখিয়া থাকে৷
স্বাধীনতার সময়ে আমার বয়স ছিল ১১ বছর, ৬য় ক্লাসে কেবলমাত্র উঠিয়া মাস দুই ক্লাশ করিয়াছিলাম মনে আছে৷ আমি সেই সময়ে জুলাই মাসে আমাদের গ্রামের মুক্তি যোদ্ধাদের গোয়েন্দা হিসাবে একবার অংশগ্রহণ করিয়াছিলাম৷ সে হিসাবে আমিও একজন মুক্তিযোদ্ধা৷ আমি সেই অভিজ্ঞতা নিয়ে এখানে একটি বৃহৎ মন্তব্য করিয়াছিলাম, তা এইখানের কোন ব্লগার-এর স্মরণে থাকিলেও থাকিতে পারে৷ কেহ তা পুনরাবৃত্তি করিতে অনুরোধ করিলে আমি আবারও এখানে লিখিয়া দিতে পারি৷ কারন আমার জীবনে সেই সৃতি কোনও দিনও ভুলার না৷

১০ ই জুন, ২০২১ রাত ১০:৪৬

রাজীব নুর বলেছেন: আসসালামু আলাইকুম।
চাঁদগাজী সম্পর্কে আপনার ধারনা ভুল। তিনি একজন সাধারণ মানুষ। তার মধ্যে কোনো অহংকার নেই। তিনি কোনো দিনও অহংকার করে বলেন নি আমি মুক্তিযোদ্ধা। লেখার খাতিরে আমরা জানতে পেরেছি।
যুদ্ধের কথা লিখতে কি যন্ত্রনা হয় তা আপনি বুঝেন না? মুক্তিযুদ্ধ তো কোনো আনন্দময় ঘটনা না। সেটা বড় দুঃখের দিন। যন্ত্রনার দিন। সেসব সৃতি মুক্তিযোদ্ধাদের কষ্ট দেয়।

শুধু এই টুকু বলি- চাঁদগাজী একজন খাটি মানুষ।

২| ১০ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:০০

ফেনা বলেছেন: এই সব ক্যাচালের কারণে ব্লগে লগইন করি না। মাঝে মাঝে এসে পড়ে যাই। ভাল লাগে না এই সব। আজ অনেক দিন পর সামুতে লগইন করলাম। কি ভাগ্য আমার এই ক্যাচালটাই সামনে পড়ল। যার যার ইয়া নফসী করেই ত কুলানো যায় না। তার উপর আবার কে কি করল!!!!

ভাল থাকুন সবাই।

১০ ই জুন, ২০২১ রাত ১০:৪৮

রাজীব নুর বলেছেন: এটা আসলে ফাঁকির কথা।
এগুলো আসলে ঠিক ক্যাচাল নয়। এগুলোও ব্লগিং এর অংশ। আপনি নিয়মিত না তাই আপনার কাছে 'ক্যাচাল' মনে হচ্ছে।

৩| ১০ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:০০

কামাল১৮ বলেছেন: সুন্দর আত্মউপলব্ধি।

১০ ই জুন, ২০২১ রাত ১০:৪৯

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ জনাব। আপনাকে শুভেচ্ছা। আপনাকে অভিনন্দন।

৪| ১০ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:০৭

ইসিয়াক বলেছেন: রাজীব নূর আপনার বেশ কিছু গল্প আমার খুব ভালো লেগেছে। সেগুলো মৌলিক লেখা বলে মনে হয়েছে। আপনি কবিতাও লিখেন। কিছু কিছু কবিতা আমার ভালো লেগেছে।
আপনার লেখা কয়েকটি সিরিজ আমি বেশ উপভোগ করি বা করতাম। তবে আপনার ধর্মীয় পোস্টগুলো আমার কাছে বিরক্তিকর লাগে। দু একবার প্রতিবাদ করেছি। তারপর এড়িয়ে গেছি।
সব পোস্ট সবার ভালো লাগবে তেমনটি আশা করা ভুল। যার ভালো লাগবে না সে এড়িয়ে যাবে। ব্যাস।
তবে অনেক সময় অনেক লেখা আপনি শেয়ার করেন তথ্য সূত্র উল্লেখ কবেন না।কেন করেন না জানি না। সেখানে আপনি অবশ্যই তথ্য সূত্র উল্লেখ করতে ভুলবেন না।এতে বর্তমানে যে ভুল বোঝাবুঝি তৈরি হয়েছে তার অবসান হবে। আপনি অনেক পুরানো ব্লগার আপনার অনেক লেখা। সেজন্য লেখা জোগাড় করা সমস্যা হবার কথা নয়।

আর একজন প্রতিষ্ঠিত ব্লগারকে বার বার চোর বলাটা দুঃখজনক। প্রয়োজন হলে পোস্টের বিরুদ্ধে রিপোর্ট করা হোক। ব্লগ মডারেশনের টীম আছেন উনারা নিশ্চয়ই দেখবেন।আমরা সবাই এক জায়গায় থেকে যদি প্রতিনিয়ত কাঁদা ছোড়াছুড়ি করি তাহলে ব্যপারটা দৃষ্টিকটুও বটে।
সব ভুল বোঝাবুঝির অবসান হোক।
শুভ সন্ধ্যা

১০ ই জুন, ২০২১ রাত ১০:৫০

রাজীব নুর বলেছেন: আপনি আমার বন্ধু মানুষ।
আমি দোষ করলেও আপনার চোখে আমার দোষ ধরা পড়বে না।
আপনি সুন্দর মন্তব্য করেছেন। আপনার মন্তব্য আমি গ্রহন করলাম।

৫| ১০ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:১১

অপু তানভীর বলেছেন: আপনে দিনে ১০০ গল্প লিখেন কোম সমস্যা নাই। কিন্তু সমস্যা হচ্ছে অন্যের লেখা রেফারেন্স ছাড়া পোস্ট কেন করবেন? আপনার কাছে সুত্র কেন চাইতে হবে? আপনি যখনই অন্যের লেখা নিজ ব্লগে ব্যবহার করবেন তখন সেটা আপনার নিজের দায়িত্ব সেটার সুত্র দিয়ে দেওয়া যা আপনি করেন নি। সোজা বাংলায় চুরি করেছেন।
আমি ছাড়াও অনেকে আপনাকে বারবার বলেছে রেফারেন্স দিতে। আপনি দেন নাই। এখন যখন প্রমান দিয়ে চোর ধরা হয়েছে তখন ফিরিস্তি দিচ্ছে কত কি করেছেন। আপনি দুই হাজার কেন দুই লাখ মৌলিক লেখা লিখলেও আপনার এই পোস্ট চুরি জাস্টিফাই হয় না। বুঝতে পেরেছেন কি?

১০ ই জুন, ২০২১ রাত ১০:৫৪

রাজীব নুর বলেছেন: ওকে স্যার।
আপনার কথা বুঝতে পেরেছি।
এখন থেকে তথ্যসুত্র দিবো। আগে যেগুলো গেছে, সেগুলো যাক। সামনে নতুন লেখায় তথ্যসুত্র দিবো।

এবার হাসুন। আপনি জয়ী হয়েছেন।

৬| ১০ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:১৩

চাঁদগাজী বলেছেন:



আপনি আপনার অবস্হান পরিস্কার করেছেন, ভালো হলো; আপনি আপনার ধারায় ব্লগিং করতে থাকুন, ক্যাচালরা ক্যাচাল নিয়ে থাকুক, ওরা লিখতে জানে না।

১০ ই জুন, ২০২১ রাত ১০:৫৬

রাজীব নুর বলেছেন: আসলে আলোচনা করলে সমস্যার সমাধান হয়। চুপ করে থাকলে হয় না।
কিন্তু সমস্যা হলো- কয়েকটা দুষ্টলোক সর্বনাশের সুযোগ খোজে। এরা বড় ভয়ঙ্কর। যদিও এরা দুর্বল ভাইরাস।

৭| ১০ ই জুন, ২০২১ রাত ৮:২৪

সভ্য বলেছেন: নুর ভাই, একটা রিকোয়েষ্ট আছে, আমি একটা পাল তোলা নৌকার ছবি যেটা আপনি সদ্য তুলেছেন বা তুলবেন আগামীতে, তেমন একটা ছবি আশা করছি, যদি আপনার মর্জি হয় তবে দিবেন। এইখানে তো ছবি নেওয়া যায় না, আপনার এই ছবিটা ও জোশ ছিলো বাট নিতে পারছি না, যাক আমার লাগবে কিন্তু পাল তোলা নৌকার ছবি। শুভ কামনায়। গান শুনবেন, মন ভালো থাকবে।

১০ ই জুন, ২০২১ রাত ১০:৫৭

রাজীব নুর বলেছেন: আপনার মেইল এড্রেস দিন। আমি এখনই ছবি মেইল করে দিচ্ছি। এক মিনিটের মামলা।

৮| ১০ ই জুন, ২০২১ রাত ৮:২৯

শেরজা তপন বলেছেন: সুন্দর,সাবলীল ও সুস্থ্য ভাষায় আপনি আপনার অবস্থান পরিষ্কার করেছেন দেখে ভাল লাগল।

আমি আশা করছি ভ্যাজালটা এখানেই মিটমাট হয়ে যাবে।

৯| ১০ ই জুন, ২০২১ রাত ১০:৫৮

রাজীব নুর বলেছেন: সহমত।

১০| ১১ ই জুন, ২০২১ রাত ১২:০৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
খানসাব আপনার অত্রলেখাটি আপনার মনের
সমস্ত কালিমা এক নিমেষে নিংড়ে নিয়েছে।
আপনি কারো কপি নয় এমন ধারার গদ্য
লিখুন, আপনার মেয়েদের নিয়ে লিখুন,
সুরভীকে নিয়ে লিখুন আপনার যাপিত
জীবন নিয়ে লিখুন আমরা তা পড়ে
পুলকিত ও চমৎকৃত হই।
আর একটা অনুরোধ ধর্ম মানেন না
ঠিক আছে তবে কারো ধর্মীয় অনুভূতিতে
আঘাত করবেন না প্লিজ!

১১ ই জুন, ২০২১ রাত ১২:২৫

রাজীব নুর বলেছেন: সুন্দর মন্তব্য করেছেন।
হ্যাঁ আমি তাই করবো।

আপনি ভাল থাকুন। সুস্থ থাকুন।

১১| ১১ ই জুন, ২০২১ বিকাল ৩:১৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার বক্তব্যটি গ্রহনযোগ্য নয়। আপনি জেনে শুনেই অন্যায় করেছেন এবং অন্য ব্লগাররা যখন আপনাকে সর্তক করছে, আপনি সেটাকে দেখছেন ক্যাচাল হিসাবে। এটা ভীষন দুঃখজনক। আপনি এবং আরো কয়েকজন ব্লগার ব্লগ টিমকে চুড়ান্ত অশ্রদ্ধা এবং অবমুল্যায়ন করেছেন। ব্যক্তি হিসাবে এটা কোন সমস্যা না হলেও প্রাতিষ্ঠানিকভাবে এই ধরনের আচরন আমরা গ্রহন করব না।

আপনি অন্যায় করেছেন। আশা করব, আপনি কোন শর্ত ছাড়াই সহব্লগারদের কাছে ক্ষমা চাইবেন ও দুঃখ প্রকাশ করবেন।

১২ ই জুন, ২০২১ দুপুর ২:১৩

রাজীব নুর বলেছেন: আমি সামুর ব্লগ টিমকে সব সময় শ্রদ্ধা করেছি। এমন কি এই পোস্টেও এডমিন কে শ্রদ্ধা জানিয়েছি। সামুর এডমিনদের প্রতি আমার আস্থা ভরসা আছে। থাকবে।
সামুর ভালো ব্লগার কাছে দুঃখপ্রকাশ করতে আমার কোন সমস্যা নাই।

১২| ১২ ই জুন, ২০২১ দুপুর ১:২৬

রানার ব্লগ বলেছেন: দিন শেষে সকল ক্যাচালের অবসান হোক এটাই কাম্য।

১২ ই জুন, ২০২১ দুপুর ২:১৮

রাজীব নুর বলেছেন: একমাত্র ব্লগ এডমিন ই পারে সকল ক্যাচালের অবসান ঘটাতে।

১৩| ১২ ই জুন, ২০২১ দুপুর ২:৩০

অনল চৌধুরী বলেছেন: সূত্র উল্রেখ না করে লেখা দেয়া সমর্থন করা যায় না, সাংবাদিক হিসেবে আপনিও সেটা জানেন।
কিন্ত আপনার বিরুদ্ধে যারা লিখছে, তারা চরম ভদ্রতা ও সভ্যতা জ্ঞানহীন।
কিন্ত আইনে দন্ডনীয় অপরাধ করার পরও আপনি তাদের বিরুদ্ধ কিছু লেখেননি।
তাই তারা এতো সাহস পেয়েছে।
তাদের কিছু নোংরা ভাষার নমুনা নিজেই দেখেন:।
১।
২।

১২ ই জুন, ২০২১ বিকাল ৩:২১

রাজীব নুর বলেছেন: হ্যাঁ আপনি ঠিক কথা বলেছেন।

ব্লগে বেশ কিছু ভণ্ড, বেয়াদপ আর ফালতু লোক আছে। আমি কয়েকজনের নাম বলছি-
আশা করি এডমিন তাদের বিরুদ্ধ্যে ব্যবস্থা নেবেন।
১। জটিল ভাই
২। অপু তানভীর
৩। আরইউ
৪। ভুয়া মফিজ
৫। এস এম মামুন অর রশীদ

এই ৫ জন ব্লগের পরিবেশ নষ্ট করছে। এদের ভাষা বস্তির ভাষা। অতি নিচু মানসিকতার লোক। আমি এডমিনকে অনুরধ করবো অতি দ্রুত এদের বিরুদ্ধ্যে ব্যবস্থা নিন। এদের কর্মকাণ্ড ৭১ এর রাজাকারদের মতন।
এদের একের অধিক নিক আছে। আর যারা একের অধিক নিক ব্যবহার করে তাদের মধ্যে ঘাপলা আছে। অবশ্যই ঘাপলা আছে।

প্রমানস্বরুপ বলতে চাই- এদের পোস্ট এবং মন্তব্য গুলো দেখুন। এরা ভালোর মুখোশ পড়ে আছে। এরা ভালো না। এরা অতি দুষ্টলোক। এরা ব্লগের জন্য ক্ষতিকর।

১৪| ১২ ই জুন, ২০২১ বিকাল ৪:০৪

রানার ব্লগ বলেছেন: মোডারেটর কে অনুরোধ করছি ব্যান উঠিয়ে দেয়া হোক !!!!

চাদ্গাজি ও রাজিব ভাই দুই জনই ব্লগিং কে জমজমাট রাখেন !!! ভুল মানুষেরই হয়।

রাজিব ভাই ক্যাচাল বন্ধ করেন। কপি পেস্ট হতেই পারে , ভালো হয় যদি তথ্য সুত্র দেন, খালি খালি ঝামেলা জিইয়ে রেখে কি যে মজা পান কে জানে।

দুই পক্ষ কে বলছি সহিষ্ণু হন। সন্মানজনক উপায়ে সমস্যার সমাধান করুন।

১৩ ই জুন, ২০২১ বিকাল ৩:০৯

রাজীব নুর বলেছেন: সুন্দর মন্তব্য করেছেন।
ভালো থাকুন। সুস্থ থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.