নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

\'জেনারেল\' হওয়ার সুবিধা সমূহ

২৪ শে মার্চ, ২০২২ বিকাল ৫:৩০

ছবিঃ আমার তোলা।

পজেটিভ আর নেগেটিভ।
ভালো আর মন্দ। এই নিয়েই দুনিয়া। এই নিয়েই আমরা বেঁচে আছি আজন্ম। সমাজের বেশির ভাগ মানুষ পজেটিভ এবং নেগেটিভ, অর্থ্যাত ভালো আর মন্দ। ব্লগেও ভালো ব্লগার আছেন, আবার মন্দ ব্লগারও আছেন। কেউ নিয়মের মধ্যে থাকেন, কেউ থাকেন না। যখনই কেউ নিয়মের মধ্যে থাকেন না, তখনই বিপত্তি ঘটে। অনেক সময় যারা নিয়মের মধ্যে থাকে না, তাঁরা ভালো মন্দের প্রার্থক্যটা বুঝতে পারে না। লোকজন জানে মন্দ কাজ করা খারাপ। তবুও মন্দ কাজ করতেই থাকে। অনেকে ভালোর রুপ ধরে মন্দ কাজ করে বেড়ায়। এদের কে আমি ঘৃণা করি। মনে মনে কুৎসিত গালি দেই। ব্লগে এই শ্রেনীর লোকদের আমি চিহ্নিত করতে পেরেছি। জাদিদ ভাই এদের নাম জানতে চাইলে আমি বলে দিতে পারি।

আমি দীর্ঘদিন ধরে 'জেনারেল' হয়ে আছি।
আমার ধারনা- আমাকে বিনা কারনে 'জেনারেল' করা হয়েছে। ইহা ভুল। ইহা অন্যায়। আমি আল্লাহর কাছে বিচার দিয়ে রেখেছি। আমার লেখা প্রথম পাতায় যায় না প্রায় দুই মাস। যদিও আমার লেখা কেউ পড়ে না। অবশ্য প্রথম পাতায় আমার লেখা গেলেও খুব বেশি মানুষ পড়তো না। আমার সুবিধা হলো- এখন যা মন চায় তাই লিখতে পারি। কারন আমার লেখা প্রথম পাতায় যায় না। কারো চোখে পড়ে না। তাই আজকাল অতি মন্দ কথা লিখলেও কোনো সমস্যা নাই। যদি এসব লেখা কেউ পড়তো তাহলে সমস্যা ছিলো। তাহলে আমার কপালে দুঃখ ছিলো। আমি জেনারেল হওয়ার সুযোগ ও মজা দুই'ই নিচ্ছি। এই যে প্রমান দেখাই- কিসিয়াক নামক এক ছাগল ব্লগার আছে। এই যে ব্লগার কে 'ছাগল' বললাম, বলে আনন্দ পেলাম। অথচ কেউ জানলো না। কিন্তু আমি ঠিকই আনন্দ পেলাম। এই হচ্ছে 'জেনারেল' হওয়ার সবচেয়ে সুন্দর সুবিধা।

লেখা প্রথম পাতায় গেলে-
অনেক হিসাব নিকাশ আছে। বুঝে সুঝে লিখতে হয়। কড়া মন্তব্য আসতে পারে। আক্রমণ হতে পারে। এডমিনও রেগে যেতে পারে। যেহেতু এখন আমার লেখা প্রথম পাতায় যাচ্ছে না। তাই যা মন চায় লিখতে পারছি। এজন্য আমি ব্লগ টিমকে ধন্যবাদ জানাই। আমার গান গাইতে ইচ্ছা করে- ''লিখার আমার নেই মানা। যা খুশি দেই লিখে। কেউ জানে না। কেউ বুঝে না''। গত দুই মাস ধরে, আমাকে সমস্যা করছেন দুইজন ব্লগার। এদের মধ্যে একজন নারী ও একজন পুরুষ। এরা নিয়মিত আমার পোষ্ট গুলোতে চোখ রাখছে সম্ভবত। এই দুই নারী পুরুষকে মনে মনে মা, মাসি তুলে কুৎসিত-কুৎসিত গালি দেই। মিথ্যা বলব না, গালি দিয়ে আনন্দ পাই। আমি ভদ্র লোকের ছেলে তাই চিৎকার করে তো আর গালি দিতে পারি না।

দেশ চলছে শেখ হাসিনার কথা মতো।
এখানে কারো কিছু বলার নাই। কেউ কিছু বললেও শেখ হাসিনা তাদের কথা শুনবেন না। বরং তার আশে পাশের চাটুকারের দল তাকে সমানে বাহবা দিয়েই যাচ্ছেন। ঠিক তেমনি ব্লগ চলছে ব্লগ টিমের ইচ্ছার উপরে। কেউ কিছু বললেও তাঁরা শুনবেন না। তাদের যা মন চায় তাই করছে। এতে সমস্যা হয়। সমস্যা হলো দুষ্টলোকেরা আশকারা পেয়ে যায়। সরকার যেমন পাঁচ বছর পর পর বদলায়। তেমনি ব্লগ টিমও পাঁচ বছর পর পর বদলানো দরকার। এতে আমার মতো সাধারণ ব্লগাররা উপকার পেতো। যাই হোক, সবাই ভালো থাকুন। সুস্থ থাকুন। আনন্দ নিয়ে বেঁচে থাকুন। সামনে রমজান মাস। ভাজাপোড়া কম খাবেন।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.