নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

কিভাবে প্রেম করব বা কিভাবে মেয়েদের মন জয় করব?

২৫ শে মার্চ, ২০২২ বিকাল ৫:৫৮



আপনার জন্য করুনা হচ্ছে।
আপনি একজন বোকা মানুষ। দুনিয়াতে কি মহৎ কিছু করার নেই? ভালো কিছু করার নেই? আপনি আপনার পরিবারের জন্য কি কি করেছেন? সমাজের জন্য কি কি করেছেন? দেশের জন্য কি কি করেছেন? আপনার প্রতিবেশির জন্য কি কি করেছেন? আত্মীয়স্বজনদের জন্য কি কি করেছেন? শুধু একটা প্রেম বা একটা মেয়ের মন জয় করার চেয়ে বাবা মায়ের জন্য কিছু করুণ। ভাই বোন, আত্মীয়স্বজন অথবা গরীব মানুষদের জন্য কিছু করুণ। নিজেকে সস্তা করবেন না। মহৎ কিছু করার যোগ্যতা অর্জন করুণ। নারীদের সম্মান করুণ। প্রচুর পড়াশোনা করুণ। নিজের পায়ের নীচের মাটিটা আগে শক্ত করুণ।

যাই হোক, আপনার প্রশ্নের উত্তর দিচ্ছি-
প্রেম তো আনুষ্ঠানিক ভাবে করা যায় না। প্রেম হয়ে যায়। ধরুন, একটা মেয়েকে আপনার ভালো লাগলো। আপনি তার সাথে প্রেম করতে চান। তার আগে আপনার নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে। লেখাপড়া শেষ করতে হবে। ভালো চাকরী বা ব্যবসা করতে হবে। প্রচুর টাকা ইনকাম করতে হবে। নাকি বাবার টাকায় প্রেম করতে চান? আরেহ ভাই সব কিছুতেই টাকার প্রয়োজন। প্রেম করতেও টাকা লাগে। যোগ্যতা লাগে। আপনার প্রচুর টাকা না থাকলে আপনি কারো মন জয় করতে পারবেন না। মুখের কথায় তো চিড়া ভিজে না ভাই। জীবন বড় কঠিন। যারা প্রেম করছে, এরা নির্বোধ। প্রেমের সম্পর্ক ৪০% বিয়ে পর্যন্ত গড়ায় না। আপনি যে মেয়েটাকে বিয়ে করবেন, দেখা যাবে সে দশটা প্রেম করেছে। বিষয়টা যখন আপনি জানবেন, তখন আপনার ভালো লাগবে?

আর যুগের প্রেম তো স্বচ্ছ পবিত্র নয় নয়।
চুমু দেওয়া, গায়ে হাত দেওয়া। কোমরে হাত রাখা। এ যুগের ছেলেরা প্রেম মানেই বুঝে যে করেই হোক মেয়েটাকে বিছানায় নিতে হবে। একবার নিতে পারলেই তারপর মেয়েটাকে আর ভালো লাগে। কোনো একটা ইস্যু নিয়ে ঝগড়া করে সম্পর্ক শেষ করে দেওয়া। তারপর মেয়েটা কাদে। এ গুলো প্রেম নয়। এ গুলো নোংরামী। যাই হোক, প্রেমিকাকে নিয়ে ঘুরতে যাবেন টাকা লাগবে। প্রেমিকাকে গিফট করবেন টাকা লাগবে। বিশেষ বিশেষ দিনে বের হবেন। প্রেমিকার শখ্‌ আবদার মিটাতে হবে। টাকা না থাকলে প্রেম করবেন কিভাবে? তাই প্রেম করার আগে টাকা ইনকাম করতে শিখুন। যদিও এ যুগের ছেলেমেয়ে প্রেম ভালোবাসা করতে জানে না। এরা সকালে সম্পর্ক করে বিকালে ব্রেকাপ করে। প্রেম অতি সস্তা একটা ব্যাপার হয়ে দাঁড়িয়েছে এই প্রজন্মের কাছে। কারন প্রেমে কোনো দায়দায়িত্ব নেই। বিয়ে করুণ। সংসার ধর্ম পালন করুণ। সংসারের ঘানি টানুন। তখন বুঝবেন জীবন কত কঠিন। তখন আপনিই বলবেন প্রেমের মায়রে বাপ।

হ্যাঁ তবে এই কথাটা সত্য মানুষের জীবনের সবচেয়ে সুন্দর সময় হচ্ছে প্রেমের সময়টা।
কোনো দায় দায়িত্ব নেই। ফুচকা খাও। পার্কে বসে গল্প করো। রঙ ঢং করো। রাত জেগে মোবাইলে কথা বলো। রাগ, অভিমান। হা হা হিহি। ভাইসাহেব, সিনেমা, নাটক আর গল্প উপন্যাসের মতো বাস্তব জীবন না। বাস্তব জীবন বড় কঠিন। যাই হোক, আপনি মেয়েদের মন জয় করতে চান। এটা ভালো কথা। মেয়েদের মন জয় করতে হলে আপনাকে আগে নিজেকে দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে হবে। পড়াশোনায় ভালো করতে হবে। বড় চাকরী বা ব্যবসা করতে হবে। সৎ ভাবে টাকা উপার্জন করতে হবে। যখন আপনার প্ররচুর টাকা হয়ে যাবে, তখন আপনার কারো মন জয় করতে হবে না। তখন লোকজন আপনার মন জয় করার চেষ্টা করবে। আপনি আমার কথায় রাগ করবেন না। মূল সমস্যাটা বুঝতে চেষ্টা করুণ।

প্রেম করে সময় অপচয় করবেন না।
অযথা সময় নষ্ট না করে- নিজেকে গড়ে তুলুন। আপনি যখন সমাজে প্রতিষ্ঠিত হবেন- তখন কারো মন আপনার জয় করার প্রয়োজন হবে না। যদি সত্যি সত্যি মেয়েদের মন জয় করতে চান, আপনাকে ধনী হতে হবে। হৃদয়বান মানুষ হতে হবে। জ্ঞানী মানুষ হতে হবে। একজন ভালো মানুষ হতে হবে। সমাজে নিজের অবস্থান শক্ত করতে হবে। প্রেম করা সহজ, মেয়েদেরর মন জয় করাও সহজ। কিন্তু একজন ভালো মানুষ হওয়া সহজ ব্যাপার নয়। টাকা ইনকাম করা সহজ নয়। এবার আপনিই ভেবে দেখুন, ভালো মানুষ হবেন? টাকা ইনকাম করবেন? নিজেকে দক্ষ ও যোগ্য করে গড়ে তুলবেন? বাবা মায়ের স্বপ্ন পূরন করবেন? প্রেম করবেন? নিজের মেধা, ভালোত্ব, সততা, শিক্ষা ও দক্ষতা কাজে লাগান।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে মার্চ, ২০২২ সকাল ৮:৫০

এস সুলতানা বলেছেন: খুব সুন্দর লিখেছেন

২৬ শে মার্চ, ২০২২ দুপুর ২:২১

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.