নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আমার বয়স ১৯ বছর। আমি একটা মেয়েকে ভালোবাসি, আমাদের সর্ম্পক ৩ বছর ধরে। এখন আমি তাকে রিং পরিয়ে বিদেশ যেতে চাই। এটা করা কি ঠিক হবে নাকি বিয়ে করে বিদেশ যাবো?

২৬ শে মার্চ, ২০২২ বিকাল ৪:১৯

ছবিঃ আমার তোলা।

আপনার বয়স খুব কম।
এ বয়সে আপনি সঠিক সিদ্ধান্ত নিতে পারবেন না। নিশ্চয়ই লেখাপড়া করছেন। লেখাপড়া শেষ করার আগেই প্রেম ভালোবাসায় জড়িয়ে পড়লেন?! ধারনা করতে পারি- ১৬ বছর বয়স থেকেই ভালোবাসায় জড়িয়ে পড়লেন! আংটি পরিয়ে বিদেশ নিয়ে যাবেন? এটা কেমন কথা! মেয়ে রাজী হলো? মেয়ের পরিবার রাজী হলো? দেশটা কি মগের মুল্লুক হয়ে গেলো নাকি! ভুলেও এই কাজ করবেন না। আপনার চিন্তা ভাবনা উন্নত নয়। ভুলে ভরা। মনে রাখবেন, দেরী হোক যায়নি সময়।

আপনার বয়স যদি ১৯ হয়, মেয়েটার বয়স কত?
১৭? না ১৯? যাই হোক, আপনার বুদ্ধি ও বিবেচনা দেখে অবাক হয়ে গেলাম। আপনার সিদ্ধান্তে কি আপনার বাবা মা রাজী? এরকম ভুল সিদ্ধান্ত নিলেন কি করে? এযুগে আপনার মতো চিন্তা ভাবনা করার মতো মানুষ আছে যেনে ভীষন অবাক হলাম। আপনার আবেগ, বিচার বুদ্ধি কিছুই পরিপক্ক হয়নি। সময় নিন। এমন না যে আপনাদের বিয়ের বয়স পার হয়ে যাচ্ছে। ভাবুন। ভাবুন। অল্প বয়সে বিয়ে করলে সেই বিয়ে অনেক সময় ভেঙ্গে যায়। সংসারে নানা অশান্তি হয়।

প্রথম কথা হলো-
আগে লেখাপড়া শেষ করুণ। তারপর ভালো চাকরী বা ব্যবসা করুণ। তারপর কাউকে ভালোবাসুন। তারপর বিয়ে। এত অল্প বয়সে বিয়ে করলে ভবিষ্যতে বিরাট বিপদে পড়বেন। মেয়েটাকেও বিপদে ফেলবেন। দুটা জীবন নষ্ট হবে। সাথে দুটা পরিবারের আজীবন কষ্ট হবে। এরকম একটি ভুলের জন্য সারা জীবন কান্না করতে হবে। কাজেই সাবধান। টাকা জমান। নিজেকে যোগ্য করে গড়ে তুলুন। যাকে ভালোবাসুন তাকেও দক্ষ ও যোগ্য করতে সাহায্য করুণ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.