নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আল্লাহকে খুশি করা কি খুব কঠিন? কী করলে আল্লাহ খুব সহজে খুশি হবেন?

০৬ ই এপ্রিল, ২০২২ সকাল ১১:০০



আপনি মানুষকে খুশি করুণ, তাহলেই আল্লাহকে খুশি করা হবে।
প্রেমিকাকে খুশি করা কঠিন কিন্তু আল্লাহকে খুশি করা সবচেয়ে সহজ। আপনাকে আমি বলছি, কি করলে আল্লাহ খুশি হবেন। সবার আগে আপনাকে ভালো মানুষ হতে হবে। সহজ সরল জীবনযাপন করতে হবে। দুনিয়াতে ধর্মীয় বইয়ের অভাব নেই। আপনার সব বই পড়ার দরকার নেই। শুধু মাত্র কোরআন এবং হাদীস পড়বেন। বুঝে, শুনে অর্থসহ পড়বেন। ব্যাখ্যা পড়বেন। তাফসীর পড়বেন। সেগুলো হৃদয়ে ধারন করবেন আমৃত্যু। যদিও দুনিয়াতে লাখ লাখ ধর্মীয় বই আছে। আসলে কোরআন এবং হাদীসের আলোকেই সমস্ত বইয়ের জন্ম। তাই কোরআন এবং হাদীস ভালো করে পড়লে, আর কিছুর খুব একটা প্রয়োজন নেই। কারন বেশি ধর্মীয় বই পড়তে গেলে মাথা আউলায়ে যাবে। কারন একেক পন্ডিত ব্যাক্তি একেক রকম করে ব্যাখ্যা করেছেন। বিষয়টা কি বুঝতে পেরেছেন?

প্রতিদিন আপনি ভালো কাজ করবেন।
মহৎ কাজ করবেন। পাঁচ ওয়াক্ত নামাজ পড়বেন। ভুলেও যেন এক ওয়াক্ত নামাজ মিস না হয়। আপনি নামাজ পড়লে, আল্লাহ খুশি হবেন। আল্লাহ আপনাকে দুনিয়াতে পাঠিয়েছেন, শুধু মাত্র তার ইবাদর করার জন্য। রঙ তামাশা করার জন্য না। মুভি দেখার জন্য না। প্রেম ভালোবাসার উপন্যাস পড়ার জন্য না। লাইব্রেরীতে ঘন্টার পর ঘন্টা বসে থাকার জন্য না। আল্লাহর প্রতিটা হুকুম মেনে চলতে হবে। মুরুব্বীদের সালাম দিতে হবে। তবে হিন্দুদের আবার সালাম দিতে যাবেন না। ধরুন, সকালে আপনি ফযরের নামাজ পড়ে হাঁটতে বের হয়েছেন। রাস্তায় এক হিন্দু লোকের সাথে দেখা, তাকে কিন্তু সালাম দিবেন না। তাকে বলবেন গুড মর্নিং। আবার একজন মুসলমানের সাথে দেখা হলে বলবেন, আসসালামু আলাইকুম। যদি তার সাথে অনেকদিন পর দেখা হয়, তাহলে তাকে বুকে জড়িয়ে ধরবেন। কুশলাদি জিজ্ঞেস করবেন।

আপনি পৃথিবীতে জীবনযাপন করবেন নবিজির মতোন করে।
এজন্য নবিজির জীবনী পড়ে নিবেন ভালো করে। নবিজি যা যা করেছেন, আপনি তা তা করবেন। আল্লাহর রাসূল আমাদের জীবন সহজ করে দিয়েছেন। তার দেখানো পথে চললে, জীবন সুন্দর হবে এবং মৃত্যুর পর বেহেশতে যাওয়া সহজ হবে। ইহকাল তো অল্প কয়েকদিনের। আসল জীবন শুরু হবে মৃত্যুর পর। অনন্ত কাল। সেটাই একজন খাটি মুসলিমের আসল জীবন। ইহকাল তো মানুষের জন্য পরীক্ষা। এই পরীক্ষায় যারা পাস করবে তাঁরা বেহেশতে যাওয়ার টিকিট পাবে। খাটি মুসলমানের জন্য ইহকাল কিছু না। পরকালটাই আসল। প্রতিদিন ভোরে ফযরের নামাজ শেষ করে কোরআন পড়বেন সুর করে। এছাড়া যখনই কোনো আপনার বিপদ আসবে, সমস্যা আসবে, আপনি আথে সাথে কোরআন নিয়ে বসে যাবেন। কোরআনেই আছে অপার সুখ, শান্তি। আল্লাহ তার বান্দাদের ভালোবাসেন বলেই- কোরআন দিয়েছেন। জীবন সহজ ও সুন্দর করার জন্য।

সব সময় হাতে একটা তজবি রাখবেন।
তজবি জপবেন। সুখে দুঃখে সব সময় আল্লাহকে স্মরণ করবেন। তিনিই আপনাকে সমস্ত রকম বিপদ থেকে উদ্দার করবেন। খাওয়া খাদ্য নিয়ে আপনি ভাববেন না। রিজিকের মালিক আল্লাহ। তিনি আপনাকে দুনিয়াতে পাঠিয়েছেন। শুধু আল্লাহর উপর ভরসা রাখবেন। আল্লাহর ৯৯ টা নাম মুখস্ত করে ফেলবেন। আল্লাহর প্রতিটা নামে বরকত আছে। তাই রাতে ঘুমানোর আগে আল্লাহর নাম স্মরণ করে ঘুমাবেন। এবং বলবেন, হে আমার প্রভু জানা-অজানায় আমি যদি কোনো অন্যায় করে থাকি, কোনো পাপ করে থাকি আমাকে ক্ষমা করে দিবেন। আবার সকালে উঠে বলবেন, হে আল্লাহপাক আজকের দিনটি যেন আমার সুন্দর কাটে। আমি যেন কোণো অন্যায় কাজ না করি। কোনো গুনাহ না করি। আমি যেন আপনার এবং নবিজির দেখানো পথে চলতে পারি। এটা মনে রাখবেন, আল্লাহকে পেতে হলে আগে নবিকে পেতে হবে। নবি ছাড়া আমাদের কোনো গতি নাই।

অসহায় ও দরিদ্র মানুষদের ভালোবাসতে হবে।
বাবা মায়ের সেবা করতে হবে। অসুস্থ মানুষের সেবা করতে হবে। আপনার ব্যবহারে যেন কেউ কষ্ট না পায়। ভালো কাজ করে সোয়াব সংগ্রহ করতে হবে। নেকী সংগ্রহ করতে হবে। আমল করতে হবে। রোজা রাখতে হবে। দুনিয়াবি চিন্তা কম করে, আখেরাত নিয়ে বেশি চিন্তা করতে হবে। প্রতিটা দিনকে শেষ দিন ধরে জীবনযাপন করতে হবে। বারবার আল্লাহর দয়া, করুনা চাইতে হবে। দুই হাত তুলে আল্লাহর কাছে চাইতে হবে। কাঁদতে হবে। চোখের পানি ঝরাতে হবে। অন্যকে কোরআন শিক্ষা দিবেন। যারা বিপথে আছে, তাদের বুঝাবেন। তাদের আল্লাহর বানী শোনাবেন। নবিজির হদীস শুনাবেন। মসজিদে ডেকে নিয়ে যাবেন। নামাজ পড়াবেন। শিশুদের আদর করবেন। বেগানা নারীদের দিকে তাকাবেন না। অপচয় করবেন না। বিলাসিতা করবেন না। অসুস্থ হলে কালিজিরা খাবেন। মধু খাবেন। প্রতিটা মুহুর্ত আল্লাহকে স্মরণ করবেন। কথায় কথায় আল্লাহু আকবর বলবেন। আলহামদুলিল্লাহ, বিসমিল্লাহ্‌ বলবেন।

লেখা বড় হয়ে যাচ্ছে- তাই লেখা এখানেই শেষ করছি।
মহান প্রভুকে খুশসি করা কঠিন নয়। বরং খুব সহজ। তাই আসুন আমাদের চেষ্টা হোক একটাই মহান রাব্বুল আলামিনকে খুশি করা। তবেই মিলবে জান্নাত। আমাদের আসল ঠিকানা হোক জান্নাত। সেই লক্ষ্যে আমরা এগিয়ে যাবো। সেই লক্ষ্যে দুনিয়াতে কাজ করে যাবো। শয়তানের ধোকায় পরা যাবে না। শয়তান কিন্তু ওৎ পেতে আছে আমাদের ভুল পথে নিয়ে যেতে। শয়তানের প্ররোচনায় পরা যাবে না। নো নেভার। ইমান কে মজবুত করতে হবে। যাকাত দিতে হবে। সামর্থ্য থাকলে অবশ্যই হজ্ব করতে হবে। শিশুদের ভালোবাসতে হবে। গান বাজনা শোনা যাবে না। ইত্যাদি এসব বিষয় যদি আপনি মেনে চলেন তাহলে আল্লাহপাক খুশি হবেন।
''আল্লাহু আল্লাহু তুমি জাল্লে জালালু/শেষ করা তো যায়না গেয়ে তোমার গুনগান''।

মন্তব্য ৬২ টি রেটিং +৩/-০

মন্তব্য (৬২) মন্তব্য লিখুন

১| ০৬ ই এপ্রিল, ২০২২ সকাল ১১:০৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: কিন্তু আপনে তো আবার জান্নাত চান না। সেথায় হুর আছে। তাতে আপনার প্রবল আপত্তি। আর আপনি ধর্মের কাজ করাকে অপ্রয়োজনীয় কাজ বলেন। আপনি বলেন সুখে থাকার জন্য এসবের প্রয়োজন নেই।

০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১২:৪৪

রাজীব নুর বলেছেন: বেহেশত আমার পছন্দ না। আল্লাহকে বলব, আমি যেরকম বেহেশত চাই। আমার বেহেশত আমিই বানিয়ে নিবো।
আমি ধর্মকে কি মনে করি, সেটা একান্তই আমার ব্যাপার। আমি অধম বলে কি উত্তম কথা বলিব না?

২| ০৬ ই এপ্রিল, ২০২২ সকাল ১১:১৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি তো বলেন যে আপনি ধর্মকে বিশ্বাস করেন না আবার এখন ধর্ম বিষয়ে উপদেশ দিলেন!
নিজেকে নিজে হাস্যকর বানানোর প্ল্যান নিয়েছেন মনে হয়।

০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১২:৫১

রাজীব নুর বলেছেন: বড় ভাই, আসসালামু আলাইকুম।
রমজানের শুভেচ্ছা জানবেন।

আপনি তো ব্যস্ত মানুষ। আর বেছে বেছে আপনাকে আমার এই পোষ্টেই আসতে হলো!!
যারা ধর্ম বিশ্বাস করে, এই পোষ্ট তাদের জন্য।

আমি মোটেও নিজেকে হাস্যকর করছি না। আপনি আমাকে লোকজনের কাছে হাস্যকর বানিয়ে দিচ্ছেন। যা আমি আপনার কাছে কখনও আশা করি নাই। আমার সুন্দর চলার পথ, আপনি বারবার বাঁধা সৃষ্টি করেছেন।
দুটা উদাহরন দেই-
এক, যখন আমার এক লাখ মন্তব্য হলো, সবাই আমাকে শুভেচ্ছা জানাচ্ছিলো। তখন আপনি বাঁধা সৃষ্টি করলেন, একটা কটাক্ষ্য মন্তব্য করে।
দুই, এরপর আপনি আমাকে 'এরশাদ' বলে কটাক্ষ্য করলেন। এবং আপনার দেখাদেখি কিছু দুষ্ট ব্লগার সুযোগ পেয়ে গেলো। পথ আপনি দেখিয়ে দিলেন- কিভাবে আমাকে অপমান অপদস্ত করতে হবে। তাতে আপনার লাভ কি হয়েছে আমি জানি না।

আপনি আমাকে খুব তুচ্ছ তাচ্ছিল্য করেছেন। আপনি এমন কথাও বলেছেন, দয়া করে আমাকে সামুতে থাকতে দিয়েছেন। আপনার আচরন আমার প্রতি সৎ মায়ের মতোণ।

৩| ০৬ ই এপ্রিল, ২০২২ সকাল ১১:১৯

শূন্য সারমর্ম বলেছেন:


ঈশ্বরকে ৬ হাজার বছর আগে খুশুি করা,কিতাবী ধর্ম পাবার পর খুশি করা এক মাধ্যম ছিলো না;ভবিষ্যৎ খুশি করার মাধ্যম পরিবর্তিত হতে পারে সহসা।

০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১২:৫২

রাজীব নুর বলেছেন: আসল সত্য কথা হলো- ঈশ্বর নিয়ে কেউ চিন্তিত নয়।

৪| ০৬ ই এপ্রিল, ২০২২ সকাল ১১:১৯

সাসুম বলেছেন: রাজিব নূরঃ আপনি একজন সাইকিয়াট্রিস্ট দেখান।

আপনার এই যে দ্বিচারিতা এটা ধর্মান্ধ জংগি টেরোরিস্ট দের চেয়ে ভয়ানক।

এক মুখে এত কথা মানুষ কিভাবে বলে ??

০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১২:৫৮

রাজীব নুর বলেছেন: আমার কি সৌভাগ্য আপনি এসেছেন আমার পোষ্টে।
আপনি তো একজন জীবন্ত পিডিয়া, এনসাইক্লোপিডিয়া, ইউকিপিডিয়া। এমন কি গুগল।

শুনুন জনাব, আমাকে বুঝা আপনার কর্ম নয়। এবং বুঝার দরকারও নেই। মন চাইলো আর বলে দিলেন- সাইকিয়াট্রিস্ট দেখান। মুখ আছে, যা খুশি বলে দিলেন। গায়ে মানে না আপনি মোড়ল। এই হলো বেশির ভাগ মানুষের অবস্থা।

এক মুখে অনেক রকম খাবার খাই। ভাত খাই, রুই মাছ খাই। চিকেন ফ্রাই খাই, স্যুপ খাই। হাজার রকমের খাবার খাই। তাই এক মুখে হাজার রকমের কথা বলি।

৫| ০৬ ই এপ্রিল, ২০২২ সকাল ১১:২৯

জ্যাকেল বলেছেন: আমি হাসব না তবে আমার ভেতরের একজন মানুষ আছেন ইনি এইভাবে হাসতে চাইতেছেন
=p~
{নফস কন্ট্রোল করা লাগে}

০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১:০০

রাজীব নুর বলেছেন: এটা কি ফান পোষ্ট? যে আপনি হাসবেন?
লেখায় ভুল আছে কিনা সেটা বলুন। শুধরে দেই।
এই পোষ্ট মুমিন্সদের জন্য।

৬| ০৬ ই এপ্রিল, ২০২২ সকাল ১১:৩৬

সৈয়দ মশিউর রহমান বলেছেন: চাকুরী কামাই-রোজগার নেই তাই আপনি বিষন্নতায় ভুগছেন সেইজন্য কখন কি বলছেন সেবিষয়ে আপনার একেবারেই নিয়ন্ত্রন নেই সুতরাং আপনি একজন সাইকিয়াট্রিস্ট দেখান চিকিৎসা নিন।

০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১:০১

রাজীব নুর বলেছেন: জনাব, আপনিই সাইকিয়াট্রিস্ট। আপনিই আমাকে দেখুন।

৭| ০৬ ই এপ্রিল, ২০২২ সকাল ১১:৩৭

অগ্নিবেশ বলেছেন: রম্য রচনা ভালো হয়েছে। আল্লাহকে খুশী করার একমাত্র পথ হইল তৈল মর্দন।

০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১:০২

রাজীব নুর বলেছেন: ক্ষমতাবানরা তেল পছন্দ করেন। (পরীক্ষিত)

৮| ০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১২:০১

সোনাগাজী বলেছেন:




ধর্মীয়-বই পড়া মানে, আপনি কোন এক কমবুদ্ধিমানের লেখা বেকুবী-ধারণার কিছু একটা পড়ছেন। মানুষ যখন সুনাগরিক হয়, সমাজ সুখে থাকে, ইহাই খুশীর উৎস।

০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১:০৫

রাজীব নুর বলেছেন: জনাব সুন্দর মন্তব্য করেছেন। মন্তব্যে লজিক আছে।
এই সামু ব্লগে একমাত্র আপনাকেই যুক্তিসঙ্গত মন্তব্য করতে দেখি। এইজন্যই আপনাকে আমি পছন্দ করি। শ্রদ্ধা করি।

সামুতে যদি প্রতিটা ব্লগার আপনার মতো হতো- তাহলেই সামুই বেহেশত হয়ে যেত।

৯| ০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১২:০৬

আলমগীর সরকার লিটন বলেছেন: খুব সুন্দর বলেছেন রাজীব দা এভাবেই সৃষ্টিকতাকে খুশি করা যায় ভাল থাকবেন------

০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১:০৬

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ কবি।
তবে আপনি আমার কথা শুনেন না। কতদিন ধরে বলছি, কবিতার পাশাপাশি গল্প লিখুন। আপনি আমার কথা শুনছেন না।

১০| ০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১২:৩৮

জুল ভার্ন বলেছেন: শুভ বুদ্ধির উদয় হোক। শুভ কামনা।

০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১:০৭

রাজীব নুর বলেছেন: আল্লাহ না চাইলে শুভ বুদ্ধির উদয় হবে কি করে?

১১| ০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১২:৫১

মহাজাগতিক চিন্তা বলেছেন: যারা ধর্ম মানে না আল্লাহ তাদেরকে ধর্মের কথা বলতে নিষেধ করেছেন। সুতরাং ধর্মের কথা বলার প্রথম শর্ত হচ্ছে ধর্ম মানা। ধর্ম না মেনে ধর্মের কথাবলা লোককে মানুষ জোকার মনে করে।

০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১:০৭

রাজীব নুর বলেছেন: সব তো আল্লাহর ইচ্ছাতে হয়। এই পোষ্ট কি আমি লিখেছি? আল্লাহ আমাকে দিয়ে লেখিয়েছেন।

১২| ০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১:০৪

সোনাগাজী বলেছেন:



সৃষ্টিকর্তা যদি ধর্ম দিতেন, উহা জানার ও মানার দরকার হতো; ধর্ম লিখেছেন আজকের তুলনায় কমজ্ঞানী রূপকথার লেখকেরা।

০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১:০৯

রাজীব নুর বলেছেন: ১০০% সত্যি কথা।

দুনিয়াতে এসেছি ভালো কাজ করবো। মানুষের উপকার করবো। কারো ক্ষতি করবো না। নিজে ভালো থাকবও। অন্যকেও ভালো থাকতে সাহায্য করবো। এজন্য আমি প্রতিদিন ৫ বার করে উঠবোস করতে পারবো না। না খেয়ে থাকতে পারবো না।

১৩| ০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১:০৫

জ্যাকেল বলেছেন: লেখক বলেছেন: এটা কি ফান পোষ্ট? যে আপনি হাসবেন?

then

now


karma

০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ১:১২

রাজীব নুর বলেছেন: জনাব, আপনি একটু ভুল বুঝেছেন।

আপনার পোষ্ট টা হাস্যকর ছিলো না। তবে ঐ মন্তব্যটা হাস্যকর ছিলো। মন্তব্যে হেসেছি।
পোষ্টে কিন্তু পোষ্ট বিষয়ক মন্তব্য করেছি। খেয়াল করেছেন?

আর জাদিদ ভাই, আমাকে অত্যন্ত স্নেহ করেন। ছোট ভাইয়ের মতোণ দেখেন। তাই মাঝে মাঝে রাগ করে, কটাক্ষ্য করেন। যেন আমি সুপথে আসি। এটা সমস্ত বড় ভাইয়েরাই করে থাকেন।

১৪| ০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ২:৩৬

নিহাল আখজার বলেছেন: ক্ষমতাশালীরা তেল মর্দন পছন্দ করে। এক কমেন্টে আপনি সহমত জানাতে দেখলাম।
আল্লাহর প্রতি যদি এই ধারণায় থাকে তবে সরাসরি ঐটাই বলতে পারতেন। এতো উপদেশের দরকার ছিল না।
তবে আপনার ধারণা ভুল। আল্লাহ কেমন দেখে নিন :

রাসূল সা: বলেন, ‘বান্দা যখন গোনাহ করে; আল্লাহ ফেরেশতাদের শিখিয়ে দেন; তোমরা গুনাহটা সাথে সাথে লিখ না। সারা দিন অপেক্ষা করো; দিনের মধ্যে যদি তওবা করে তাহলে আর গোনাহ লিখো না। আল্লাহ রাতে বেলায় বান্দাকে আহ্বান করে বলে, হে আমার বান্দা, তুমি গোনাহ করেছ; এখন গভীর রাত কোনো মাধ্যম দরকার নেই তুমি শুধু আমার কাছে তওবা করো আমি তোমার গোনাহ ক্ষমা করে দেবো। আল্লাহ দিনের বেলায় বান্দাকে আহ্বান করেন, বান্দা তুমি রাতে গুনাহ করেছ কেউ দেখেনি আমি দেখেছি। দিনে তুমি ক্ষমা চাও আমি তোমাকে ক্ষমা করে দেবো।’

আর হ্যা , আমি যদি আপনার সাথে সদয় আচরণ করি (স্বার্থ ছাড়া ) তবুও আল্লাহ খুশি হবেন। এটাও ক্ষমতাবান মানুষের সাথে আল্লাহর পার্থক্য।

০৬ ই এপ্রিল, ২০২২ বিকাল ৩:২০

রাজীব নুর বলেছেন: হ বুঝছি।

১৫| ০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ২:৪৭

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
মুমিনদের কে আপনার নসিহত দেয়ার দরকার নেই। তারা আপনার নসিয়তের অপেক্ষায় নাই। যেটা আপনি পালন করেন না সেই নসিহত দেয়া হাস্যকর।

০৬ ই এপ্রিল, ২০২২ বিকাল ৩:২১

রাজীব নুর বলেছেন: আমি অধম বলে কি তাঁরা উত্তম হইবে না!!!

আজিব কথা বললেন, মাইরি।

১৬| ০৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ২:৫১

মোঃ মাইদুল সরকার বলেছেন:
দ্বিমুখী সাপের মত আচরণ ব্লগে পরিহার করুন।

০৬ ই এপ্রিল, ২০২২ বিকাল ৩:২২

রাজীব নুর বলেছেন: জ্বী আমি দুই মুক্ষা সাপ। সাবধানে থাকবেন।

১৭| ০৬ ই এপ্রিল, ২০২২ বিকাল ৩:৩১

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
বলেছেন: আমি অধম বলে কি তাঁরা উত্তম হইবে না!!!
আজিব কথা বললেন, মাইরি।



তাদের উত্তম বানাচ্ছেন কি ভাবে ?

০৬ ই এপ্রিল, ২০২২ বিকাল ৩:৪৩

রাজীব নুর বলেছেন: এই যে ধর্ম নিয়ে সুন্দর একটা পোষ্ট দিলাম। বেহেশতে যাওয়ার রাস্তা দেখালাম। এই পোষ্ট ফলো করে জীবনযাপন করলে ইহকাল পরকাল দুই জাহানেই শান্তি।

১৮| ০৬ ই এপ্রিল, ২০২২ বিকাল ৪:০০

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: এটা বিশ্বাস করেন?
আর মুমিনরা আপনার ব্লগে নসিহত নিতে আসে ? আপনার ব্লগ বাদেও কিন্তু অনেক বই আছে।

০৬ ই এপ্রিল, ২০২২ সন্ধ্যা ৬:২৮

রাজীব নুর বলেছেন: আমার বিশ্বাস থাক না আমার কাছে।
মুমিনরা ভালো কথা কেন গ্রহন করবে না?
মুমিনদের সমস্যা কি?

১৯| ০৬ ই এপ্রিল, ২০২২ বিকাল ৪:৫১

জ্যাকেল বলেছেন:


কথা ও কাজের মিল না থাকাই ভন্ডামি। আপনার কথার সাথে কর্মের কোন মিল কিন্তু দেখা যাইতেছে না। ভেক ধরে থেকে থেকে জীবনের মুল্যবাণ সময় নষ্ট করে ফেলতেছেন।



০৬ ই এপ্রিল, ২০২২ সন্ধ্যা ৬:২৯

রাজীব নুর বলেছেন: আসসালামু আলাইকুম হুজুর।
দুই লাইনের সুন্দর ওয়াজ করেছেন।

২০| ০৬ ই এপ্রিল, ২০২২ বিকাল ৫:৫৭

সিগনেচার নসিব বলেছেন: রাজিব ভাই এইটা কি হইলো ??
ক্যামনে ম্যান :(

০৬ ই এপ্রিল, ২০২২ সন্ধ্যা ৬:৩০

রাজীব নুর বলেছেন: হে হে হে---
রসি এবং সাপ আলাদা। একই জিনিস ভাববেন না।

২১| ০৬ ই এপ্রিল, ২০২২ সন্ধ্যা ৬:০৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: মুমিনদের কেউ আপনার নসিহত কামনা করে না।

০৬ ই এপ্রিল, ২০২২ সন্ধ্যা ৬:৩০

রাজীব নুর বলেছেন: যারা আমার ভালো কথা শুনবে না, তাদের কপালে দুঃখ আছে।

২২| ০৬ ই এপ্রিল, ২০২২ সন্ধ্যা ৬:৫৩

সিগনেচার নসিব বলেছেন: আমি আপনি এবং চাঁদগাজী’র নিয়মিত পাঠক,,,অনলাইনে সক্রিয় না থাকলেও অফলাইনে আপনাদের পোস্ট নিয়মিত পড়া হয়। অনেক সময় মন্তব্য করা হয়ে উঠে না। সম্প্রতি অনেক অনাকাঙ্খিত ঘটনা ঘটে গিয়েছে। সব খবর ই রেখেছি। অনেক দিন পর মনে হল আপনাকে স্মরণ করিয়ে দেওয়া উচিত এই সব আসলে ইমম্যাচিউর ব্লগিং এ্যাকটিভিটি নাকি আমি ই আসলে সঠিক টা বুঝে উঠতে পারছি না। B-)

০৬ ই এপ্রিল, ২০২২ সন্ধ্যা ৬:৫৮

রাজীব নুর বলেছেন: আপনি সহি মন্তব্য করেছেন।

২৩| ০৬ ই এপ্রিল, ২০২২ রাত ৯:০৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: উপরে অনেকে বললেও আপনার মানসিক রোগের ডাক্তার দেখানোর দরকার নাই। কারণ আপনি আসলে শেয়ান পাগল। রাস্তার অনেক ল্যাংটা পাগল নজর কারার জন্য অনেক পাগলামি করে। আপনিও অনেকটা সেই রকম।

আপনার লজ্জা শরম কবে হবে?

০৭ ই এপ্রিল, ২০২২ রাত ১:৩৬

রাজীব নুর বলেছেন: পাকনামি কম করেন।

২৪| ০৬ ই এপ্রিল, ২০২২ রাত ৯:৩৬

গরল বলেছেন: রাজীব ভাই, একটু বেশি ছেলেমানুষি হয়ে যাচ্ছে না?

০৭ ই এপ্রিল, ২০২২ রাত ১:৩৭

রাজীব নুর বলেছেন: হয়তো।

২৫| ০৬ ই এপ্রিল, ২০২২ রাত ১০:০৫

সোবুজ বলেছেন: আল্লাহ হাজার হাজার বলেছে আমি মহান আমি মহান।সে যে একজন গনহত্যাকারী সেটা বলে না।একবার সে একটা জনপদ কে উল্টে দিয়ে হাজার হাজার নিরপরাধ শিশু ও নারীকে হত্যা করেছে।নূহয়ের আমলে বন্যা দিয়ে একই কাজ করেছে।জাতিসংঘের গনহত্যার সংজ্ঞা অনুসারে গনহত্যার জন্য তার বিচার করা সম্ভব ।সে আবার মহান হয় কি ভাবে।পৃথীবিতে সৃষ্টি কর্তার অভাব নাই।প্রতি ধর্মের একজন সৃষ্টি কর্তা আছে।অন্য কোন সৃষ্টিকর্তী মহান হতে পারে।আমার জানা নাই।

০৭ ই এপ্রিল, ২০২২ রাত ১:৩৯

রাজীব নুর বলেছেন: নির্মম সত্য বলেন কি করে?

২৬| ০৭ ই এপ্রিল, ২০২২ রাত ১২:৩৬

শার্দূল ২২ বলেছেন: আপনার লেখা পড়ে আমার মনে হলো বিকেলে একটু হাওয়া খেতে বেড়িয়েছি এমনি তাবিলগের দলের মুখে পড়েছি অথবা মোক্তবের কোন যাইগির হুজুরের।

কথা গুলো ভালো ছিলো কিন্তু....

০৭ ই এপ্রিল, ২০২২ রাত ১:৪০

রাজীব নুর বলেছেন: হা হা হা---

২৭| ০৯ ই এপ্রিল, ২০২২ সকাল ১১:৪৬

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: প্রতিউত্তর গুলো নোট করে রাখলাম। সমস্যা হচ্ছে আমি ক্যাচালের মানুষ না।
ফকির লালন শাহ আপনার নসিয়ত শুনে একটা গান লিখেছিলেন আপনার জন্য ...
'' নিজে কানা পথ চেনে না
পরকে ডাকে বারং বার ..''

আরেকটা কথা রাজীব ভাই ,
আপনি মানুষের মনে কষ্ট দেন। তবে আপনার কাছে তাহারা মানুষ নহে , যাহারা ধর্ম পালন করে।

২৮| ০৯ ই এপ্রিল, ২০২২ দুপুর ১:৪০

রাজীব নুর বলেছেন: আমার কাছে সবাই মানুষ। আমি মানুষকে শ্রদ্ধা করি। ভালোবাসি।
কিন্তু যারা ধর্মের নামে ভন্ডামি করে তাদের আমি দেখতে পারি না। অপছন্দ করি।

২৯| ০৯ ই এপ্রিল, ২০২২ বিকাল ৪:৫৩

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: ভণ্ডামি মানে কি ?

আল্লাহকে বিশ্বাস করা , কালামাতে বিশ্বাস রাখা , রাসূলে বিশ্বাস করা, নামাজ আদায় , রোজা রাখা, যাকাত আদায় , হজ .... কুরআনে আর হাদীস মানা
আর ?

৩০| ০৯ ই এপ্রিল, ২০২২ রাত ১০:৩৬

রাজীব নুর বলেছেন: ভন্ডামি মানে ধর্মের নামে মানুষ ঠকানো।

৩১| ০৯ ই এপ্রিল, ২০২২ রাত ১০:৫৯

আমি রানা বলেছেন: মারহাবা, মারহাবা

৩২| ১০ ই এপ্রিল, ২০২২ সকাল ১০:১৯

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: কিন্তু আপনার এই পোস্টে সেই ভণ্ডামি নিয়ে কোন লেখা পেলাম না।
আগে ক্লিয়ার করুন নিজের কাছে ,
ধর্মই ভণ্ডামি নাকি ধর্মের নামে ভণ্ডামি।

৩৩| ১০ ই এপ্রিল, ২০২২ দুপুর ১:৪৯

রাজীব নুর বলেছেন: অযথাই প্যাচাচ্ছেন।

৩৪| ১০ ই এপ্রিল, ২০২২ দুপুর ২:০৯

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: পুরো পোস্টে প্যাচাল আপনি। এবং মন্তব্যেও সেটাই করছেন।

১০ ই এপ্রিল, ২০২২ রাত ১১:৫৪

রাজীব নুর বলেছেন: আপনার বুঝার ভুল।

৩৫| ১০ ই এপ্রিল, ২০২২ দুপুর ২:৫৯

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: পুরো পোস্টে প্যাচালেন আপনি। এবং মন্তব্যেও সেটাই করছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.