নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

অপব্লগাররা, ব্লগিং এর নামে ক্রাইম করছে

২৩ শে এপ্রিল, ২০২২ দুপুর ১:৩৫



দীর্ঘদিন ধরে ব্লগে আছি।
তাই আমি জানি, কে ভালো লিখেন কে ভালো লিখেন না। কে সামুতে ক্যাচাল করেন, কে করেন না। কে ভদ্র, কে অভদ্র। হ্যাঁ আমি সামুতে কাউকে ব্যাক্তিগতভাবে কাউকে চিনি না, জানি না। আমাকেও কেউ চিনেন না, জানেন না। লেখা দিয়ে, মন্তব্য দিয়ে, আচার আচরন দিয়ে মানুষ চেনা যায়। আমি সহজ সলর মানুষ। কিন্তু সাহসী। তাই মন্দ লোকদের চোখে আঙ্গুল দিয়ে বলে দেই, তুই মন্দ। আবার ভালো লোকদের ভালো বলতে কার্পন্য করি না। আগে রাখঢাক করে বলতাম। ইদানিং মন্দ লোকজন এত বেশি উজাইছে যে, আর রাখঢাক করে কিছু বলি না। নাম ধরে বলে দেই, তুই ভন্ড, তুই মন্দ। আসলে এরকম করে বলতে ওরাই আমাকে বাধ্য করেছে। আমি কয়েকজন অপব্লগারের নাম বলব। যারা ব্লগিং এঁর নাম দিয়ে ক্রাইম করছে।

১। জটিল ভাই। এই ছাগল নিজে থেকে দুই লাইন লেখার ক্ষমতা নাই। তার সামুতে একমাত্র কাজ আমার পেছনে লেগে থাকা। আমি কোনো পোষ্ট লিখলেই, সেটাকে কটাক্ষ্য করে, ইনিয়ে বিনিয়ে আমাকে হেয় করা। অপমান করা। এই নোংরা কাজ করে কি আনন্দ পায় কে জানে! আরেহ ভাই, তুই তোর মতো লিখ। আমাকে আমার মতো লিখতে দে। আমার লেখা ভালো না লাগলে এড়িয়ে যা। শুধু শুধু ক্যাচাল করিস ক্যান? দিনের পর দিন এই ছাগল আমাকে নিয়ে যা মন চায় করে যাচ্ছে। অথচ এডমিন নিরব। এডমিন নিরব কেন, এটা আমি ভেবে পাই না। এডমিনের এমন আচরন দুঃখজনক।

২। 'আরইউ' নামে এক অসভ্য ছাগল আছে। এই ছাগলের একমাত্র কাজ আমি কি লিখি, কি মন্তব্য করি সেগুলো নিয়ে গবেষনা করা। বিভিন্ন পোষ্টে গিয়ে আমার নামে কুৎসা রটানো। দিনের পর দিন একই কাজ। এই ছাগলের কি খেয়েদেয়ে আর কামকাজ নাই। আরেহ ছাগল, কাজ না থাকলে, বই পড়, মসজিদে গিয়ে শুয়ে থাক। আমার পেছনে লেগে থাকার মানে কি? অসভ্য, জংলী কোথাকার। কেন তোকে আমার কাঁধে পা রেখে উপরে উঠতে হবে? উপরে উঠার কি আর কোনো রাস্তা নাই। অথচ এডমিন এই ছাগলের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। এদের জন্য কি ব্লগে কোনো নীতিমালা নেই? সমস্ত নীতিমালা আমার আর চাঁদগাজীর জন্য? দয়া করে ওদের পোষ্টে যান, ওদের মন্তব্য গুলো দেখুন। দেখুন কিভাবে আমাকে ব্যাক্তি আক্রমণ করেছে। ব্যবস্থা নিন। আল্লাহর দোহাই লাগে।

৩। অপু তানভীর। এই গাধা নিজেকে মস্ত বড় লেখক মনে করে। এই শুয়োর দীর্ঘদিন ধরেই আমার পেছনে লেগে আছে। অন্যের পোষ্টে গিয়ে আমাকে নিয়ে অন্দমন্দ কথা বলে। অথচ এডমিন নিরব। এডমিন নিরব থাকার কারনে এই অপব্লগার গুলো খুব উজাই গেছে। অপু তোমাকে ভালো বুদ্ধি দেই ভাই- তুমি গ্রামে চলে যাও। চাষবাস করো। এই শহরে তোমাকে মানায় না। আর তুমি যা লিখো অতি অখাদ্য। দুই লাইন পড়ার পর আর পড়তে মন চায় না। আর যদি সামুতে তুমি থাকতেই চাও তাহলে সাসুম সাহেব কে ফলো করো। তাহলে তোমার কিছুটা উন্নতি হবে। ইদানিং লক্ষ্য করেছি- সমস্ত অপব্লগার একসাথে হয়েছে। একজন অপব্লগার কোনো পোষ্ট দিলেই, সেখানে সব অপব্লগারদের উপস্থিতি লক্ষ্য করা যায়। এবং তাঁরা আমাকে নিয়ে নোংরা কথার উৎসবের মাতে। এই সমস্ত অপব্লগারদের জন্য কি কোনো নীতিমালা নাই?

৪। ভুয়া মফিজ। এই নাম থেকেই তার মানসিকতা স্পষ্ট হয়। আর বিশেষ কিছু বলার নাই। তবে এই নিক সামুতে কম সময় দেয়। ইহা সামুর জন্য ভালো। তবে কম সময় দিলেও, অপব্লগারদের উৎসাহ দিয়ে আবার চলে যায়। তার উৎসাহে অপব্লগারগন নাচতে থাকে। অপব্লগারদের আসল সমস্যা এদের ঘিলু নাই। এরা মগজহীন। ব্লগটিম এদের করা ব্যাক্তি আক্রমণ কোনো এক বিশেষ কারনে দেখেন না। বুঝেন না। ব্লগটিম সম্ভবত তাদের সমস্ত সময় চাঁদগাজী, রাজীব নূর আর সোবুজ সাহেবের উপর ব্যয় করে থাকেন। সেই সুযোগে অপব্লগারগন যা মন চায় বলে যায়।

৫। জিকোব্লগ। প্রচন্ড বেয়াদপ। বদমাশ। উনার মন্তব্যের ভাষা রাস্তায় ছেলেদের মতো। এই সমস্ত লোক ব্লগে এলো কি করে? বখাটে। ব্লগিং এর নাম দিয়ে সমানে ক্রাইম করে যাচ্ছে। এরা আসলে নোংরা পরিবেশ থেকে উঠে এসেছে। আগে কোনো এক লেখায় দুইজন নারী অপব্লগারদের কথা বলেছিলাম। এদের মধ্যে একজন ভদ্রবেশি শয়তান। উনি হাসি মুখে বুকে ছুরি বসিয়ে দেন। আরকজনের বুদ্ধির অভাব এঁর কারণে বদমাইশি সঠিক ভাবে করতে পারেন না।

কাল্পনিক ভালোবাসা। উনি শুধু আমার ভুলটাই দেখেন। তাই আমাকে বারবার- ''অযাচিত ব্যক্তি আক্রমন করার কারনে ব্লগার রাজীব নূরকে নীতিমালার আওতায় আনা হয়েছে''। অথচ দিনের পর দিন, মাসের পর মাস আমাকে যারা ব্যাক্তি আক্রমণ করেছেন, আমাকে যা- তা বলেছেন, উনি তা দেখেন না। প্রিয় জাদিদ ভাই, গত পনের দিন আমার চিহ্নিত করা অপব্লগারগন আমাকে কিভাবে ব্যাক্তি আক্রমণ করেছেন তা দেখুন। নিজের চোখে দেখুন। দয়া করে দেখহুন। তাদের ভাষা গুলো শুনুন। হ্যাঁ জানি আপনার এত সমস্য নেই। আমি ব্যস্ত। কিন্তু আমাকে ব্লগ নীতিমালায় আটকে রাখতে আপনার দেরী হয় না। ইহা দুঃখজনক। এক চক্ষু নীতি আমার এবং চাঁদগাজীর উপর আর কতদিন চলবে? অপব্লগারদের আচরনের চেয়ে আমার প্রতি আপনার উদাসীনতা আমাকে বেশি দুঃখ দেয়।

প্রিয় জাদিদ ভাই, উপরে আমি যাদের নাম বলেছি-
যাদের অপব্লগার হিসাবে আখ্যা দিয়েছি, আবেগবসত দেই নি। রাগ করো দেই নি। অনেক হিসাবনিকাশ করে বুঝেই দিয়েছি। ব্লগ টিমকে অনুরোধ করবো, আমার এই পোষ্ট সত্য না মিথ্যা, সেটা কারো মুখ থেকে না শুনে আপনারা নিজেরা যাচাই করুণ। বাছাই করুণ। ব্লগটিম কি এতই ব্যস্ত যে শিয়ালের কাছে মূরগী বর্গা দিতে হবে? আর লোক খুজে পেলেন না? দুঃখ জনক। মন্দ লোককে দায়িত্ব দিতে হবে। মন্দ লোক দায়িত্ব পেলে কি করে জানেন না?

মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ২৩ শে এপ্রিল, ২০২২ বিকাল ৪:৪২

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
খান সাহেব কারো বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে
ব্লগ টিমকে অবহিত করেন। আপনার ভাষ্য মতে
অপ ব্লগারগণ যা করেছে তাই যদি আপনিও করেন
(নাম উল্লেখ করে পোষ্ট) তা হলে আপনিও একই
দোষে দূষি হবেন না!
ভাষা সংযত করুন।
ব্লগের পরিবেশ শান্ত
রাখুন। আমরা আপনাকে
সব সময় সাথে চাই।

২৪ শে এপ্রিল, ২০২২ রাত ১২:১৬

রাজীব নুর বলেছেন: এইখানেই আপনাদের সমস্যা। আমি উল্লেখ করেছি, কিন্তু তাঁরা যে আমার নাম উল্লেখ করে আজে বাজে কথা বলেছে, সেটা দেখেন না। আগে তাদের বলেন, আমার নাম যেন উল্লেখ করে উলটা পালটা কথা বলা বন্ধ করে।

২| ২৩ শে এপ্রিল, ২০২২ বিকাল ৫:২১

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: আবার ??

২৪ শে এপ্রিল, ২০২২ রাত ১২:১৬

রাজীব নুর বলেছেন: জ্বী আবার।
রেকর্ড করবো। ইনশাল্লাহ।

৩| ২৩ শে এপ্রিল, ২০২২ বিকাল ৫:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: লুলভির এর সমস্যা সে নিজেরে মডু ভাবে। সারাক্ষণ মডুর যোগ্যতা ক্ষমতা নিয়ে হাউ কাউ করে। তারে যে কেউ গোনে না ছাগলটা সেটাই বুঝতে পারছেনা।

২৪ শে এপ্রিল, ২০২২ রাত ১২:১৭

রাজীব নুর বলেছেন: রাইট।

আপনি সঠিক মন্তব্য করতে ভয় পান না। এই বিষয়টা আমার ভালো লাগে। আপনার সৎ সাহস আছে।

কিন্তু ভাই আপনাকে কমেন্ট ব্যান করে ব্যান করে দিবে। এখানে অন্যায়টাই তো নিয়ম হয়ে দাঁড়িয়েছে।

৪| ২৩ শে এপ্রিল, ২০২২ সন্ধ্যা ৬:১৯

মরুভূমির জলদস্যু বলেছেন: এই পোস্টের কারণে আপনি সম্ভবতো আবার জেনারেলে টুপি পরেছেন!!

২৪ শে এপ্রিল, ২০২২ রাত ১২:১৯

রাজীব নুর বলেছেন: জনতার জন্য আমি জেলে গেলাম। জনতা জেলের তালা ভাঙ্গবে, আমাকে বের করে আনবে।

৫| ২৩ শে এপ্রিল, ২০২২ রাত ৮:১৮

সোনালি কাবিন বলেছেন: অনেক আগে ব্লগে শাহ নামের একজনকে লুলশাহ উপাধি দেয়া হয়েছিল। লুলভির ও কি সেরকম? :-/

২৪ শে এপ্রিল, ২০২২ রাত ১২:১৯

রাজীব নুর বলেছেন: মানুষ হও।

৬| ২৩ শে এপ্রিল, ২০২২ রাত ১১:৫২

নীল আকাশ বলেছেন: এতদিন ব্লগীং করেই ব্লগের রুলসগুলি ভালোমতো জানলেন না?
পুরো পোস্ট একেবারেই স্পেছেফিক ব্যক্তি আক্রমণ হয়েছে।

২৪ শে এপ্রিল, ২০২২ রাত ১২:১৯

রাজীব নুর বলেছেন: জ্বী ব্যাক্তি আক্রমণ শুধু আমিই করি। আর কেউ করে না। চশমা নিন।

৭| ২৪ শে এপ্রিল, ২০২২ রাত ১২:১৪

আশিকি ৪ বলেছেন: আপনাকে যারা ব্যক্তি আক্রমণ করেছে তাদের মন্তব্য এবং যে পোস্টে করেছে সে পোস্টের লিংক গুলো দেয়া যাবে?

২৪ শে এপ্রিল, ২০২২ রাত ১২:২০

রাজীব নুর বলেছেন: যাদের নাম এই পোষ্টে নিয়েছি, তাদের সাম্প্রতিক পোষ্ট গুলো দেখুন, পেয়ে যাবেন।

৮| ২৪ শে এপ্রিল, ২০২২ রাত ২:০০

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
কুকুরের কাজ নুকুর জরেছে
কামড় দিয়েছে পায়,
তাই বলে কি কুকুরকে কামড়ানো
মানুষের শোভা পায়।

আমার আশংকা
সত্য হলো। এ কারনে
আপনাকে সংযত হতে
বলেছিলাম।

৯| ০২ রা মে, ২০২২ বিকাল ৩:০০

রেজাউল৯৬ বলেছেন: তিনজন অপব্লগার আপনার পুষ্ট পরে খুব মন খারাপ করেছেন।

আপনি বলেছিলানে দুই মহিলা অপ ব্লগার আছে। এইটা শুনে ঐ তিনজন খুব কষ্ট পেয়েছে,
আসলেতো তিনজন হবে।
আপনি পারশিয়াল্টি করে কারে বাদ দিলেন।

একজন হইলো ব্যাংকার, বেডাইনে ছবি তুলতে জানে না তার পরেও খালি ছবি পুষ্ট দেয়।

আরেক বেডাইন নিজেরে কয় মাষ্টারনী, কিন্তু চাদগাজি হেরে ঠিকই চিইনা ফালাইসে, হে হইলো কিরমিনাল ।

আরেক বেডাইন অষ্ট্রেলিয়া থাকে, ইংরাজি জানে না হের বাদেও ভুলভাল ইংরাজি কয়।

এই তিনটা হইলো অপব্লগার।

দুষ্টু ব্লগার।
আর আপনি কন কি না দুইটা দুষ্টু ব্লগার।

তিজনেরই মন খ্রাপ, ব্যাকতেই ভাবে আমাদর মনে হয় বাদ দিসে।
আপনি পোষ্ট সংসুদন করেন।

১০| ১৪ ই জুন, ২০২২ বিকাল ৪:০৯

সোনালি কাবিন বলেছেন: তুমি আগে মানুষ হও , তারপর লেকচার দিও । এই ভন্ডামি নিয়ে কি করে দিন কাটাও ?

১১| ১৪ ই জুন, ২০২২ বিকাল ৪:১১

সোনালি কাবিন বলেছেন: শালা ভন্ড, গোফ্রান তুমার পছন্দের মানুষ বইলা লুলভির যখন সে মেনশন করল , তখন তারটা সত্য বচন হয়া গেল তাই না ? তুমি মিয়া সুন্দর শার্ট পড়া মিচকা শয়তান

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.