নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

স্ত্রী জাতির অভিযোগ

২৫ শে এপ্রিল, ২০২২ রাত ২:২১

ছবিঃ আমার তোলা।

আপনার যে অভিযোগ, এটা দুনিয়ার সমস্ত বিবাহিতা মেয়েদের অভিযোগ। অতি পুরাতন অভিযোগ। এই অভিযোগ আজ থেকে ৬০ বছর আগেও ছিলো। ৩০ বছর আগেও ছিলো। আজও আছে। শুধু আপনার স্বামী'ই স্বার্থপর হবে কেন? দুনিয়ার সমস্ত স্বামী'ই স্বার্থপর। স্বামীরা যদি তাদের কলিজা স্ত্রীকে রান্না করে খাইয়েও দেয়, তবু স্বামীরা আজীবন স্বার্থপর'ই থাকবে। এটাই স্ত্রী জাতির মানসিকতা। আপনার স্বামী তো মানুষ। তবে কেন সে নিজেকে নিয়ে ভাববে না? এটা কেন বুঝেন না, তিনি ভালো থাকলে, সুস্থ থাকলে- আপনাদের ভালো রাখতে পারবেন। আপনাদের জন্যই তার নিজেকে নিয়ে এভাবা উচিৎ।

আপনাদের বিয়ে হয়েছে কত বছর? আপনার স্বামী কি পরকীয়া করছে? তার আগে বলুন, ভালোবাসা মাপার কি কোনো যন্ত্র আছে আপনার কাছে? আপনি আপনার স্বামীর ভালোবাসাটা মাপেন কি করে? শুনুন প্রথম বার একটা মেয়েকে ভালোবাসি বলা, আর সেই মেয়েটাকে বিয়ের পর এবং অনেক বছর পর 'ভালোবাসি' বলাটা একই রকম হবে না। আবেগ এক রকম থাকবে না। এটা স্বাভাবিক। স্বামীকে পরিবর্তন করার কোনো দরকার নাই। আপনার মানসিকতা বদলান। তাহলেই আপনার মিথ্যা এবং ভুল অভিযোগ গুলো আর থাকবে না। স্বামীকে পরবির্তন করার দরকার নাই। নিজে পরিবর্তন হোন। সংসারে মনোযোগী হোন। পুরো ঘর সাজিয়ে গুছিয়ে রাখবেন। নিজে টিপটপ থাকবেন।

বোন, আপনি আপনার সংসারে মনযোগ দিন। এলোমেলো চিন্তা ভাবনা করতে গিয়ে শেষমেষ সংসারে অশান্তি ডেকে আনবেন। নিজেকে ভালো থাকুন। ফালতু চিন্তা বাদ দিন। এটা ধরেই নিয়েই জীবনযাপন করুণ, দুনিয়ার সমস্ত স্বামী'ই স্বার্থপর। আপনার স্বামী নিজেকে নিয়ে ভাবে কারন, তাকে ভালো থাকতে হবে। তিনি ভালো থাকলে আপনারা ভালো থাকবেন। বিয়ের পরপর আপনার স্বামী যেভাবে ভালোবাসতো, গুরুত্ব দিতো, কথা বলতো, ভালোবাসতো, সেটা বিয়ের অনেক বছর পর হুবহু সম্ভব না। সব কিছু পুরোনো হয়ে যায়। অনেক নিয়ম কানুন বদলে আয়। আপনার রান্না কি প্রতিদিন এক রকম হয়? আপনি কি সেই আগের মতোন আছেন? মাথায় কি সাদা চুল দেখা দেয়নি? শরীরে কি একটু বয়সের ছাপ আসেনি?

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.