নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রূপনারানের কূলে জেগে উঠিলাম ,জানিলাম এ জগৎ স্বপ্ন নয় ।

রুপ নারানের কুলে জেগে উঠিলাম, জানিলাম এ জগত স্বপ্ন নয়।

আদম_

হিজলের, তাল, বুনোঘাস, গুল্মলতার ঝোপে, কাশবন, বাশঝাড়, ভরা ভাদরের নদীকূলে। ফেলে এসেছি শৈশব আনমনে কোনো এক কালে হারিয়ে ফেলেছি গোধুলি লগ্ন মঙ্গল ধুপে। রাতজাগা চোখে, জোনাকির আলো, কদমের ঘ্রাণ সবকিছু পলাতক সময়ের স্রোতে।

আদম_ › বিস্তারিত পোস্টঃ

এইটা কোনো কথা হলো।

১৯ শে আগস্ট, ২০১৫ সকাল ১০:২৪

গতকাল রাত সোয়া আটটায় উত্তরা হাউসবিল্ডিং থেকে বাসে উঠলাম। এয়ারপোর্ট গোলচত্বরে যখন পৌছালাম তখন ঘড়ির কাটা রাত এগারটা ছুই ছুই। তার আগে থেকেই বিভিন্ন বাসের লোকজন বাস থেকে নেমে হাটা ধরেছে। কারো মুখে কোনো কথা নেই, হনহন করে সবাই ব্যাগ-বোচকা কাধে নিয়ে বৃষ্টি মাথায় ছুটছে; পুরো দেশ যেন এক অসাধ্য ধৈর্য্য সাধনায় লিপ্ত। প্রায় মাঝরাতের এই ঘরমুখী আতংকিত জনস্রোত এক উপভোগ করার মতো দৃশ্য হতে পারতো আমাদের বড় সাহেবদের জন্য-কারন চারপাশে শুধু প্রাইভেটকার আর প্রাইভেটকার- আমরা মধ্যম আয়ও ছাড়ালাম বলে।
সিএনজি অটো রিকশা মহাসড়কে দূর্ঘটনার কারণ তাই তাদের মহাসড়কে চলাচল বন্ধকরা হলো, খুব ভালো কথা। প্রাইভেটকার গুলো যে রাজধানী অচল করার কারণ, তাদেরকে কি করা হবে? এখানেও “শক্তের ভক্ত নরমের যম” ফর্মূলা।
যানজটের জন্য পায়ে হাটা পাবলিকরাও দায়ী। এয়ারপোর্ট গোলচত্বরের দুহাত সামনেই ফুটওভার ব্রীজ, কিন্তু কেউ সেখানে উঠবেনা। আমরা যখন গোলচত্বরে পৌছালাম, সেখানে শতশত মানুষ রাস্তার মাঝখানে অপেক্ষমাণ রাস্তা পারাপারের জন্য। পুলিশ প্রাণপণ চেষ্টা করেও কোন দিক সামাল দিতে পারছেনা।
ঢাকা দুনিয়ার বাজে শহরগুলোর মধ্যে আবারো ২য় স্থান অধিকার করেছে, আমরা সবাই তার জন্য দায়ী। অলীক স্বপ্ন না দেখে আমাদের বাস্তবতটা বোঝা উচিত।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৯ শে আগস্ট, ২০১৫ সকাল ১০:৫৫

প্রামানিক বলেছেন: চাকরীর ইন্টার ভিউ দিলেও ঢাকায় আসাতে হয়, চাকরী নিলেও ঢাকায় আসতে হয়, বদলীর জন্যও ঢাকায় আসতে হয়, ইন্ক্রিমেন্ট নিতেও ঢাকায় আসতে হয়, বিদেশ গেলেও ঢাকায় আসতে হয়, মামলার তদবীর করতেও ঢাকায় আসতে হয়, এমপিদের দস্তখত নিতেও ঢাকায় আসতে সব কাজের জন্য যদি ঢাকায় আসতে হয় তাহলে ঢাকা তো বসবাসের অযোগ্য হবেই।

২০ শে আগস্ট, ২০১৫ সকাল ৮:১৭

আদম_ বলেছেন: কিছুই কি করার নেই নাকি আমরা কিছু করিনা। এদেশের জন্য ভালো কোনো সংবাদ নেই।

২| ১৯ শে আগস্ট, ২০১৫ বিকাল ৪:৪৫

ই হক মুরাদ বলেছেন: আমি গতকাল রাতে ৯,৩০ মিনিটে গাজীপুর থেকে রওয়ানা দেই এয়ারপোর্ট পার হই তখন রাত ১টা। বাসায় যাই রাত ১,৩০ মিনিটে। আমরা যখন এই করুন অবস্থায় তখন আমাদের প্রশাসন ঘুমিয়েছিল বলে তারা কিছুই করতে পারেনি দুঃথিত। তবে যদি এই রাতে কোন সরকার বিরোধী মিছিল বের হত তাহলে প্রশাসনের তৎপরতা দেখা যেত। আসলে আমরা মধ্যম জনগনের জন্যে দেখার কেউ নেই, সবাই ক্ষমতার জন্যে।

২০ শে আগস্ট, ২০১৫ সকাল ১০:২৯

আদম_ বলেছেন: আমাদের কি হবে আসলে? আমাদের ভবিষ্যত কী?

৩| ২৬ শে আগস্ট, ২০১৫ রাত ২:১৭

বেকার সব ০০৭ বলেছেন: এইটা কোনো কথা হলো এই পোস্ট নির্বাচিত পাতায় আসে কি করে? সামুর মাথাদের (মডুদের) মাথা আছে বটে।

৩০ শে আগস্ট, ২০১৫ বিকাল ৪:১৯

আদম_ বলেছেন: ওরে মুই কি হনু রে!!!
আসলে নির্বাচিত পাতায় কখনই যাওয়া হয়না তো তাই জানিনা।
মডুদের অনেক ধন্যবাদ।
দয়া করে বেকার সব'দের পোস্ট নির্বাচিত পাতায় নেয়া হোক।
(পিত্তিটা জ্বলছে, না?)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.