নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রূপনারানের কূলে জেগে উঠিলাম ,জানিলাম এ জগৎ স্বপ্ন নয় ।

রুপ নারানের কুলে জেগে উঠিলাম, জানিলাম এ জগত স্বপ্ন নয়।

আদম_

হিজলের, তাল, বুনোঘাস, গুল্মলতার ঝোপে, কাশবন, বাশঝাড়, ভরা ভাদরের নদীকূলে। ফেলে এসেছি শৈশব আনমনে কোনো এক কালে হারিয়ে ফেলেছি গোধুলি লগ্ন মঙ্গল ধুপে। রাতজাগা চোখে, জোনাকির আলো, কদমের ঘ্রাণ সবকিছু পলাতক সময়ের স্রোতে।

আদম_ › বিস্তারিত পোস্টঃ

মাইক ব্যবহারে কঠোর বিধিনিষেধ চাই।

০৭ ই ফেব্রুয়ারি, ২০২১ সকাল ৭:৫০

হোক সেটা মসজিদের মাইক বা ওয়াজ-মাহফিলের, অথবা রাস্তার পাশে অন্ধ ভিক্ষুকের কিংবা খেলাধুলা-রাজনৈতিক জনসভা-গানবাজনার মাইক-যাই হোক না কেন। মাইক নামের এই শদ্বযন্ত্র ব্যবহারে কঠোর বিধিনিষেধ চাই

ভুমিসংকটে ভোগা অতিজনবহুল এই দেশে সবকিছুই লাগোয়া, বসতঘরের পাশেই হাসপাতাল তারপাশেই ইসকুল তার একপাশেই আবার জানালার গ্রিল বানানোর ওর্য়াকশপ। আর রাস্তা এবং হাইড্রোলিক হর্ণ- সেতো আমাদের অক্সিজেনের সাথে মেশানো।

ঢাকায় যেখানে এক গলি পর পর মসজিদ সেখানে ফুল ভলিউমে চার-পাচটা মাইক দিয়ে আজান দেবার কোনো মানে হয়না।আমি মাইক ব্যবহার বন্ধ করতে বলছিনা শুধু একটু সার্বিক পরিস্থিতি বিবেচনা করে নিজের কমনসেন্স এপ্লাই করতে বলছি।

এখনই যারা কমেন্টস লিখে আমার জন্য জাহান্নাম কনফার্ম করবেন, তারা করতে পারেন; আই ডোন্ট কেয়ার।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২১ সকাল ৮:০৮

নুরুলইসলা০৬০৪ বলেছেন: আজান গুলোর কোন অর্থই বোঝা যায় একটা গম গম শব্দ ছাড়া।এ যেন প্রতিযোগিতা দিয়ে মাইক লাগানো।সামান্যতম মানবিক জ্ঞান তাদের নেই।ঢাকার লোক এমনিতেই শব্দ দোষণে ভোগছে তার উপর আবার দিনে পাঁচ বার এই মাইকের অত্যাচার।একটু সাবধান হলেই এই সমস্যাটা কমিয়ে আনা যায়।

২| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২১ সকাল ৮:৩৮

ঠাকুরমাহমুদ বলেছেন:



মাইক ও সাউন্ডবক্সের যাবত্বীয় অত্যাচার বন্ধ হউক।

৩| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১০:১২

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
সারারাত কিংবা মধ্যরাতে নানান কাজ/কুকাজ
করে ভোর রাতে যারা গভীর ঘুমে থাকেন
তখন আল্লাহর তরফ থেকে আহ্ববান আসে
"আসসালাতু খাইরুম মিনান নাউম" অর্থঃ
(ঘুমের চেয়ে সালাত উত্তম) এই আহ্বানে
যাদের কানে জ্বালা ধরায় তাদেরকেও
একদিন প্রশ্নের সম্মূখীন হতে হবে।
পৃথিবী থেকে সকল শব্দ দূষণ
দূর হোক তবে আযানের
মধূর ধ্বনী নয়।

০৮ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১:৫৭

আদম_ বলেছেন: ইতং বিতং লাফালাফি না করে, আগে মনোযোগ দিয়ে পড়ুন, বুঝুন; তারপর কমেন্ট করুন।

৪| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:৩৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: এক মসজিদের আজানের আওয়াজ যেন অন্য মসজিদে না যায় সেই অনুপাতে কম ক্ষমতার লাউড স্পিকার ব্যবহার করা উচিত। অনেক মসজিদের আওয়াজ ৫ কিলোমিটারও যায়। এত দূরে যাওয়ার দরকার নাই।

৫| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ব্লগার নুরু ভাই ইদানিং অতি ধার্মিক হতে গিয়ে অতি হাস্যকর হয়ে যাচ্ছেন। ধর্ম বিষয়ক কোন কথা বা প্রশ্ন তুললেই তিনি জাহান্নাম বা আকারে ইংগিতে নাস্তিক বুঝানোর চেষ্টা করেন। আমি ব্যক্তিগতভাবে এই বিষয়টিকে নিখাদ ছাগলামি হিসাবে দেখী, এটাকে ধর্মপ্রাণ বলার সুযোগ নেই। আজানের ধ্বনিকে শব্দ দুষন কে বললো, আমি সেটা জানতে চাই।


মাইক দিয়ে আজান দেয়া যাবে না বা এই জাতীয় কিছু এই পোস্ট নেই। কিছু অশিক্ষিত এবং ছাগল কিসিমের মানুষ জান্নাতের আশায় নিজের বিচার বুদ্ধি বিসর্জন দিয়ে উচ্চস্বরে মাইকে আজান ও ওয়াজ মাফফিল শোনায়। এই পোস্ট তাদের বিরুদ্ধে। ইসলাম শান্তির ধর্ম, শান্তির নামে এক শ্রেনীর বলদ অশান্তি সৃষ্টি করে ভাবে তারা বিশাল ধার্মিক হইছে।

৬| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৩:২০

রাজীব নুর বলেছেন: আজকাল বিয়ে সাদীর মধ্যে, বিশেষ করে গায়ে হলুদের অনুষ্ঠান করে বাড়ির ছাদের। রাত ২/৩ টা পর্যন্ত ছাদে বিকট শব্দে গান বাজার। আসে পাশে পুরো এলাকার মানুষের কষ্ট। সেদিকে কারো খেয়াল থাকে না।

৭| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১:৫৮

আদম_ বলেছেন: মন্তব্যকারী সকলকেই ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.