নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Les Miserables-অসাধারণ একটি সিনেমা!!!

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:০৩

Les Miserables সিনেমাটি দেখার সৌভাগ্য হয়েছিল সিংগাপুরের একটি সিনেমা হলে। কোন মিউজিক্যাল সিনেমা যে এতটা দূর্দান্ত হতে পারে তা আমার আগে ধারনাই ছিল না। কি অসাধারণ সিনেমা! ফরাসী লেখক ভিক্টর হুগোর অমর রচিত গ্রন্থ Les Miserables গল্পের অবলম্বনে নির্মিত টম হুপারের ছবি সত্যিই যেকোন দর্শকের মন জয় করতে বাধ্য। Les Miserables বইয়ের ওপর এর আগেও বহুবার সিনাম বানানো হয়েছিল তবে টম হুপারের নির্মিত ২০১২ সালের Les Miserables আমার দৃষ্টিতে আগের সবকটিকে টপকিয়ে দিয়েছে। টম হুপারকে আর পরিচয় করিয়ে দেবার কিছুই নেই। The King's Speech সিনেমা ডিরেকশ্যনের জন্য ইতোমধ্যে তার একবার অস্কার জেতা হয়ে গিয়েছে। যা জিতে প্রমাণ করেছেন তিনি কতোটা উচুমানের ডিরেক্টর একজন। Les Miserables সিনেমাটি হলো তার আরেকটি উপহার দর্শকদের জন্য।



তবে একটা কথা বলতেই এই Les Miserables সিনেমাটির ব্যাপারে।এটি এমনই একটি সিনেমা যা কম্পিউটারের মনিটর বা ছোট টেলিভিশন বা যদি সেটা ৫৫ইন্ঞি সনি ব্রাভিয়াও হয় তা তে দেখে তেমন খুব একটা মজা পাওয়া যাবেনা। আমার সাথে অনেকেই দ্বি-মত পোষন করতে পারেন এই ব্যাপারে কারণ আজকালতো সব সিনেমাই টরেন্ট দিয়ে ডাউনলোড করে দেখা যায়। আবার অনেকের যাদের ব্লু-রে প্লেয়ার আছে তারা ডিস্ক কিনেই দেখতে পারেন। যদিও আমার ব্যক্তিগত মতামত এটি, আমি মনে করি এই ছবিটি ছোট পর্দায় দেখার মতো সিনেমা নয়। সিনেমা হলের বড় পর্দায় দেখার মতোই সিনেমা। বড় পর্দাতেই বোঝা যাবে এবং উপলব্ধি করা যাবে এই সিনেমার গভীরতা সম্পর্কে।



অনেক নামী-দামী শিল্পীরা অভিনয় করেছে এই সিনেমায়। রাসেল ক্রো, হিউ জ্যাকম্যান, আন্না হ্যাথাওয়ে ও আরো অনেকে। প্রতেকের অভিনয়ই ছিল অসাধারণ। তবে হিউ জ্যাকম্যানের অভিনয় ছিল মন জয় করার মতো। তার এ্যাকশনধর্মী X-Men সিনেমার ধাচ থেকে বের হয়ে জ্যন ভ্যালজ্যান এর মতো চরিত্র যে সুন্দর করে যে ফুটিয়ে তুলেছেন তার জন্য হিউ জ্যাকম্যানকে বাহবাই দিতে হয়। গোল্ডেন গ্লোব এওয়ার্ডতো আর এমনি এমনি পাননি হিউ জ্যাকম্যান! দূর্দান্ত অভিনয়ের জন্যেই পেয়েছেন আর উনি যোগ্যই এওয়ার্ড পাওয়ার। অস্কারেও উনি মনোনীত হয়েছেন সেরা অভিনেতার ক্যাটাগরিতে।



অবশেষে আমি এতোটুকুই বলবো যে Les Miserables সিনেমা একটি অসাধারণ সিনেমা এবং এটি সিনেমা হলে দেখার জন্যই একটি ছবি।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:০৪

বিডি আইডল বলেছেন: মিউজিক্যাল ভুয়াঁ

লিয়াম এরটা মাচ বেটার

২| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৮:৪৮

বোকামন বলেছেন: তবে একটা কথা বলতেই এই Les Miserables সিনেমাটির ব্যাপারে।এটি এমনই একটি সিনেমা যা কম্পিউটারের মনিটর বা ছোট টেলিভিশন বা যদি সেটা ৫৫ইন্ঞি সনি ব্রাভিয়াও হয় তা তে দেখে তেমন খুব একটা মজা পাওয়া যাবেনা!!!!!!!!

এই জনমে মনে হয় এই মজা পাইবো না :||

৩| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৯

রিনকু১৯৭৭ বলেছেন: কেন ভাই? সিনেমা হলে দেখলেইতো হয়!

৪| ০২ রা জুলাই, ২০১৩ সন্ধ্যা ৬:৫২

এনটনি বলেছেন: দেশে তো কোন হলে দেখায় না

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.