নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

দেশে যা ঘটছে তা তে বেশ চিন্তিত!!! কারা আসলে হিন্দুদের বাড়ি আক্রোমণ করেছে???

০৩ রা মার্চ, ২০১৩ রাত ২:০৯

গত ২৮এ ফেব্রুয়ারীর পর থেকে দেশে যা ঘটেছে তা তে আমি বেশ গভীরভাবে সংকিত, স্তব্ধ ও ক্ষুব্ধ। দেশটা কোন দিকে যাচ্ছে??? কোনো এক অপশক্তি দেশটাকে ইচ্ছাকরেই গৃহযুদ্ধের দিকে নিয়ে যাচ্ছে, এইটাই আমার মনে হয়।



সাঈদীর ফাসির রায়ের পর সারাদেশে জামাত-শিবির বেশ তান্ডবলীলা চালিয়েছে। তারা অনেক সংঘর্শে লিপ্ত হয়েছে। ক্ষতি করেছে দেশের কোটি কোটি টাকার সম্পদ। যেটা ভয় পাচ্ছিলাম সেটাও ঘটিয়েছে তারা আর তা হলো নিরীহ হিন্দু পরিবাবের ওপর হামলা ও মন্দির ভাঙ্গা। আমার এখানেই আপত্তি। হিন্দুদের ওপর আক্রমণ করার কি হলো? হিন্দুদের মন্দির ভেঙ্গে ফেলার কি হলো? যাদের ওপর আক্রোশ পারলে তাদেরকে হামলা করতো, নিরীহ লোকদের শেষ করে ফেলার কি হলো?



তবে আমার এখানে একটি বিরাট প্রশ্ন রয়েছে। ব্যাপারটি কি এমন হতে পারে না যে সর্বহারার লোকরা বা অন্যকোন দলের লোকজন আলখেল্লা পরিহিত অবস্থায়, হুজুরদের বেশে হিন্দুদের বাড়ি হামলা করেছে ও মন্দির ভেঙ্গেছে? এমনোতো হতে পারে!!! এতে করে যেটা হবে তা হলো যে সবাই ভাববে যে জামাত-শিবির এমন করেছে এবং এতে করে বহির্বিশ্বের সকলেই বাংলাদেশকে একটি সন্ত্রাসী দেশ হিসেবে আখ্যায়িত করবে।



প্লিজ, আমার কথায় কেউ অন্য কিছু ভাববেন না। আমি মনে-প্রাণে চাই জামায়াত-শিবির ব্যান হোউক। রাজাকারদের রাজনীতি বন্ধ হউক, কিন্তু একই সাথে আমাদের বিভিন্ন এ্যাঙ্গেলে চিন্তা করতে হবে। আমাদের এই সোনার বাংলাদেশের শত্রু সংখ্যা কিন্তু অনেক। শত্রুরা বারেবারেই চেয়েছে বাংলাদেশকে একটি সাম্প্রদায়িক দেশ হিসেবে বাইরের দেশের কাছে উপস্থাপন করতে। আজ যে হামলা হচ্ছে হিন্দুদের ওপর এতে করে কিন্তু দেশের ভাবমুর্তিরই ক্ষতি হচ্ছে আর লাভবান হচ্ছে দেশের শত্রুরা।



এত লোক যে মারা গেলো, সেটার জন্য কেউই কোন রকম সহানুভূতি দেখাচ্ছে না। যারা মারা গিয়েছে তারা কি মানুষ না? তারা কি জানোয়াড়। শাহবাগের এই আন্দোলনকারীদের সাথে আমি ১০০% একমত কিন্তু তাদেরকে এইটাও ভাবতে হবে যে আজ তাদের এইসব কর্মসূচীর কারণেই জামায়াত-শিবিররা হামলা চালাচ্ছে ও পুলিশের হাতে মারা যাচ্ছে। আমি একটি জিনিষ বুঝলাম না, পুলিশ দেখি একবারেই শেষ করে ফেলছে যারা প্রতিবাদ করছে। আগে কখনো দেখিনি পুলিশকে কথায় কথায় গুলি ছুড়তে। এখন দেখি অল্প কোন ইস্যুতেই পুলিশ গুলি ছুড়ছে।



যারাই মারা যাক, সেটা জামায়াত-শিবির হউক বা সাধারণ মানুষই হউক, কারোরই কিন্তু এইভাবে মরবার কথা ছিল না। আমরা আজ কোথায় যাচ্ছি?

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা মার্চ, ২০১৩ রাত ২:২০

নিরবতা বলেছেন: প্রতিটি সংঘসের এর ই ভিডিও ফুটেজ আছে কিন্তু হিন্দুদের উপর হামলার কোন ভিডিও ফুটেজ নাই কেন ??????

২| ০৩ রা মার্চ, ২০১৩ রাত ২:২৪

আখিলিস বলেছেন: খবর্দার ওদের কিন্তু মানবধিকার আছে !

৩| ০৩ রা মার্চ, ২০১৩ রাত ২:২৫

ক্লান্ত দুচোখ বলেছেন:
Click This Link
(ভিডিও কৃতজ্ঞতা: শহীদুল ইসলাম মুকুল).....নোয়াখালীর রাজগঞ্জ ইউনিয়নের আলামপুর ও আলাদীনগর গ্রামে জামাত-শিবিরের তান্ডবের শিকার হিন্দু পরিবারগুলো ৭৬টি পরিবার নিঃস্ব হয়ে গেছে। তাদের আহাজারিতে পুরা এলাকায় বাতাস ভারি হয়ে উঠেছে। শুক্রবার পর্যন্ত অনেকে না খেয়ে রয়েছে।

৪| ০৩ রা মার্চ, ২০১৩ ভোর ৫:০৮

সাউন্ডবক্স বলেছেন: আমার জা মনে হয়, শহিদ মিনার ভাঙ্গা, পতাকা ছেরা, হিন্দুদের উপর আক্রমন এই গুলা সব ছাত্রলীগ করেছে। যাতে করে জামাতের উপর গ্রিনা আর বেশি করে বারে মানুষের।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.