নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

ব্রাজিল!

২৮ শে জুন, ২০১৩ রাত ১১:২৩

যে দেশের সাধারন মানুষদের অবস্থা বাংলাদেশের ফকিরদের থেকেও করুণ সেই দেশে কিভাবে যে ফুটবল বিশ্বকাপ হবে তা বুঝতে পারছিনা। এখনই উচিত যাতে বিশ্বকাপ ব্রাজিলে না হয়। খুবই মান-সম্মানের ব্যাপার যদি ব্রাজিল বিশ্বকাপ না করতে পারে। ইতিহাসে এটি প্রথম হবে যদি ব্রাজিল বিশ্বকাপ না আয়োজন করতে পারে।



এবারে আসি ব্রাজিল ফুটবল নিয়ে কথায়। আসলে ব্রাজিলকে সবসময়ই প্রাধান্য দেওয়া হয়। প্রতিটা বিশ্বকাপে তাদের গ্রুপে তারা এমন এমন দল পায় যাদেরকে তারা সহজেই হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে। এরপরেও তারা সেমি-ফাইনালের আগ পর্যন্ত সহজ সহজ দলগুলোর সাথে খেলা পায়। অনেক সময় মনে হয় যে ব্রাজিল যেন দূর্বল দলের সাথে খেলা পায় সেইভাবেই "ড্র" টা করা থাকে। এক্সট্রা এ্যাডভান্টেজ দেওয়া হয় সম্ভবত ব্রাজিলকে। তাদের খেলার মধ্যে পেলে দূর্বল দলের সাথে একচেটিয়া গোল দিতো, সেটা পেলে কেনো যে কেউই দিতে পারতো।

মন্তব্য ২৬ টি রেটিং +০/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে জুন, ২০১৩ রাত ১১:৪০

লিঙ্কনহুসাইন বলেছেন: তাই নাকি ;) ;) বিশ্বের মধ্যে ৫ নাম্বার ধনী দেশ ব্রাজিল , আর সব দেশেই গরিব মানুষ আছে , তাই ব্রাজিলেও থাকবে এটাই স্বাভাবিক । আর ৫ বার বিশ্বকাপ জয় কি তাহলে দূর্বল দলের সাথেই হয়েছিল ? শুনেন যেই দল গুলা বিশ্বকাপ খেলে তারা কেউ দুর্বল দল নয় !!!

২৮ শে জুন, ২০১৩ রাত ১১:৪৭

রিনকু১৯৭৭ বলেছেন: ভালই জ্ঞান দিলেন! জরিপ দেখেন, ব্রাজিল সবসময়ই দূর্বল দলের সাথে খেলা পায়।

২| ২৮ শে জুন, ২০১৩ রাত ১১:৪২

রিনকু১৯৭৭ বলেছেন: আইচ্চা, বুজলাম

৩| ২৮ শে জুন, ২০১৩ রাত ১১:৪৬

নিউজ২৪ বলেছেন: ভালো মতো পড়াশুনা করে তারপর পোস্ট দিয়েন। এইসব সস্তা পাগলের প্রলাপ দিয়ে নিজেকে হাসির পত্র বানায়েন না।

২৮ শে জুন, ২০১৩ রাত ১১:৫১

রিনকু১৯৭৭ বলেছেন: ভাল করে পড়াশুনা আপনি কতটুকু করেছেন সেটা নিজেকে প্রশ্ন করেন। আবেগে কথা বলেতো লাভ নাই!!!! ফ্যাক্ট কথাটা বলেন। আবেগে-আপ্লুতো হয়ে মন্তব্য করার কোন কারণতো নেই!! ফুটবল বুঝেনা, শুধু লাফালাফি পছন্দ করে যেসব বান্দররা তারাই ব্রাজিল সাপোর্ট করে

৪| ২৮ শে জুন, ২০১৩ রাত ১১:৫৪

কুট্টুশ বলেছেন: ব্রাজিল রে নিয়া এমন একাটা ফাউল পোস্ট দিয়ে নিজেকে আপনি ছাগল প্রমান করেছেন X( X( X( ।আর আপনার ফুটবল ধারনা দেখে তো আমি চমকিত হলাম B:-) B:-)

৫| ২৯ শে জুন, ২০১৩ রাত ১২:০১

হাসান মাহবুব বলেছেন: ব্রাজিলের বিশ্বকাপ আয়োজনে খামতি নিয়ে প্রশ্ন তোলা যাইতে পারে। কিন্তু তাদের ফুটবল সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলা, বিশেষ করে তারা দুর্বল দলের সাথে জিতে চাম্প্যিয়ান হৈসে, পেলে দুর্বল দল পায়া গোল দিসে ঐগুলা যে কেউ দিতে পারত এইসব হাস্যকর কথা বলে নিজেকে ভুদাই প্রমাণ করতাসেন।

উল্লেখ্য, আমি আর্জেন্টিনাকে সাপোর্ট করি।

৬| ২৯ শে জুন, ২০১৩ রাত ১২:০২

বীরবল ২ বলেছেন: ভাই, আপনার কাছে "দুর্বল দল" এর সংজ্ঞাটা কি একটু জানাইয়েন.
ইতালি, উরুগুয়েও কি "দুর্বল দল" এর সংজ্ঞায় পড়ে??

৭| ২৯ শে জুন, ২০১৩ রাত ১২:০৫

ভাল্লুক আকবর বলেছেন: "ফুটবল বুঝেনা, শুধু লাফালাফি পছন্দ করে যেসব বান্দররা তারাই ব্রাজিল সাপোর্ট করে। "

তাই নাকি ভাই?? তা আপনি এত যে ফুটবল বুঝেন আপনি কোন লীগে খেলেন? স্পানিশ নাকি ইংলিশ লীগ?

৮| ২৯ শে জুন, ২০১৩ রাত ১২:০৬

লিঙ্কনহুসাইন বলেছেন: যেই ৫ বার চ্যাম্পিয়ান হইছে ফেইস ৫ বার কি ফাইনালে দুর্বল দলের সাথে খেলেই কি চ্যাম্পিয়ান হইছিল নাকি ভাই ? :) :) :) :)

৯| ২৯ শে জুন, ২০১৩ রাত ১২:১০

লিঙ্কনহুসাইন বলেছেন: লেখক বলেছেন ঃ ফুটবল বুঝেনা, শুধু লাফালাফি পছন্দ করে যেসব বান্দররা তারাই ব্রাজিল সাপোর্ট করে
ভাইজান কোন দলের সাপোর্ট করেন ? তারা কয় বার বিশ্ব চ্যাম্পিয়ান হইছে আর কত বছর ধরে বিশ্বকাপ জয় করতে পারেনি তায় কি একটু বলবেন ? দেখি আপনার জ্ঞান কত টুকু ;)

১০| ২৯ শে জুন, ২০১৩ রাত ১২:১১

আবদুল্লাহ্‌ আল্‌ মামুন বলেছেন: কিছু হিট দরকার ?

বাসায় স্ত্রী থাকলে, কিছুক্ষণ চুলার উপর রেখে, পরে তার উপর বসে পড়েন। হিটে লাল হয়ে যাবেন...

১১| ২৯ শে জুন, ২০১৩ রাত ১২:১২

জন রাসেল বলেছেন: বিশ্ব অর্থনীতিতে ভারত আর ব্রাজিল উদীয়মান শক্তি। কিছুদিন আগেই রিপোর্টে সেটা বলা হয়েছে। এরা আগামী দিনে বিশ্ব অর্থনীতিতে অন্যান্য দেশের জন্য থ্রেট হয়ে উঠবে।

আপনার উচিত ব্যক্তিগত আবেগ নিজের কাছেই রাখা। এই পোষ্টে যা বলেছেন সেগুলোতে কোন সুস্থ মানুষ আপনার সাথে একমত হওয়ার প্রশ্নই আসেনা।

প্রথমত, ব্রাজিলের অর্থনীতি সমন্ধে নূন্যতম জ্ঞান আপনার নেই। দ্বিতীয়ত, ব্রাজিলের ফুটবল নিয়ে আপনি যে মন্তব্য করার চেষ্টা করেছেন সেটি দিয়ে প্রমান করলেন আপনার ফুটবলের জ্ঞান জিরো।

ব্যক্তিগত আবেগ সবারই থাকে। তবে সেগুলোকে ভুল যায়গায় দেখাতে গেলে নিজের নির্বুদ্ধিতাই প্রকাশ পেয়ে যায়। ব্রাজিল হল ফুটবলের কারিগর, ফুটবল সব ধরনের প্রতিযোগীতায় ব্রাজিল থাকলেই সেটা সব দলের জন্য আতংক। রবিবার যে ফাইনাল হবে কনফেডারেসন্স কাপের সেখানেও স্পেন ব্রাজিলকে ফেভারিট বলছে। অথচ স্পেন আছে ফর্মের তুঙ্গে, আর ব্রাজিল চরম দুঃসময় পার করছে ফুটবলে। বুঝতে পারছেন ব্যাপারটা ব্রাজিল কোন টিম?

সেই ব্রাজিলকে নিয়ে ব্যক্তিগত অপছন্দের কারণে কমেন্ট করে খামোকা নিজের জিরো ফুটবল জ্ঞান জনসম্মুখে তুলে ধরবেন না।

ফুটবলের হল অফ ফেমে অন্যান্য দেশের সব খেলোয়াড় যোগ করলে যে কয়জন হবে, শুধু ব্রাজিলের হল অফ ফেমে জায়গা পাওয়া প্লেয়ারের সংখ্যা তার চেয়ে বেশী।

পেলে, জিকো, গ্যারিঞ্চা, রিভেলিনো, কারলোস আলবার্তো, অ্যাডার, জিকো, সক্রেটিস, রোমারিও এদের নাম হয়তো জীবনে শোনেনই নি।

যাই হোক। আপনাকে জ্ঞান দেয়ার কোন ইচ্ছে নেই। শুধু এতটুকুই বলি, ব্যক্তিগত কারণে তথ্যহীন মনগড়া পোষ্ট দিয়ে নিজেকে নিচের লেভেলে নামিয়ে আনবেন না।

আগে জানুন তারপর মানুষকে জানান।

১২| ২৯ শে জুন, ২০১৩ রাত ১২:১৬

বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: কুট্টুশ বলেছেন: ব্রাজিল রে নিয়া এমন একাটা ফাউল পোস্ট দিয়ে নিজেকে আপনি ছাগল প্রমান করেছেন ।আর আপনার ফুটবল ধারনা দেখে তো আমি চমকিত হলাম


কাম নাইতো কি আর কর্বো

১৩| ২৯ শে জুন, ২০১৩ রাত ১২:৩০

রিনকু১৯৭৭ বলেছেন: অনেক আবাল ব্রাজিল সাপোর্টার পাইলাম এই পোস্ট টা দিয়ে। বুঝা গেল কত প্রকার মদনা ছাগল দেশে আছে যারা নিজের দেশের অর্থনীতি নিয়ে কিছু কয়না, অন্য দেশের অর্থনীতি নিয়া মাথা ঘামায়

১৪| ২৯ শে জুন, ২০১৩ রাত ১২:৩২

শা্‌হারিয়ার সাকু বলেছেন: চরম ফাউল

৩০ শে জুন, ২০১৩ দুপুর ১২:১২

রিনকু১৯৭৭ বলেছেন: জানিতো আপনি যে চরম ফাউল।

১৫| ২৯ শে জুন, ২০১৩ রাত ১২:৩২

লিঙ্কনহুসাইন বলেছেন: আপনি তো আরো বড় আবাল !! আরেক দেশের অর্থনীতি নিয়া কান্নাকাটি শুরু করছেন । ছাগল কোথাকার

১৬| ২৯ শে জুন, ২০১৩ রাত ১২:৩৬

রিনকু১৯৭৭ বলেছেন: "ব" দিয়ে কয়েকটা Slang Word:
১) বদমাইশ
২) বেয়াদব
৩) বেহায়া
৪) বেশরম
৫) বাইন_দ

৬) ব্রাজিল

১৭| ২৯ শে জুন, ২০১৩ রাত ১২:৩৯

জন রাসেল বলেছেন: আপনার লাষ্টের কমেন্টটা পড়লাম। আপনি যে এই লেভেলের ব্লগার এটা আগে জানলে কমেন্টই করতাম না।

ব্রাজিলের অর্থনীতি নিয়ে পোষ্ট দিয়েছেন আপনি। তাও মিঃবীনের চেয়েও বেশী হাসির পোষ্ট। আর মন্তব্যকারীদের নিয়ে নোংরা অপবাদ দিচ্ছেন আবার? ব্রাজিলের অর্থনীতি নিয়ে মাথা তো ঘামিয়েছেন আপনি। পোষ্ট দিয়েছেন আপনি আর মাথা ঘামালো মন্তব্যকারীরা?

এখানে কেউ মাথা ঘামায় নি। আপনার গো-শ্রেনীর পোষ্টে সবাই এসে আপনাকে কিছু তথ্য দিয়ে গেছে, আর কিছুই না। সেই সাথে ফুটবলের ব্রাজিল নিয়ে আপনার মন্তব্য ফুটবল বোদ্ধাদের আহত করেছিল বলে তারা এই পোষ্টে ঢুকেছে। তবে আপনার লাষ্টের মন্তব্য পড়ে সবার বুঝে যাওয়ার কথা আপনি কোন শ্রেনীর ব্লগার।

আপনার সাথে আসলে আপনার লেভেলের মানুষদেরকেই মানাবে। যারা এই সব তর্ক করতে ভালোবাসেঃ

১. পেলে দুর্বল দলের সাথে গোল দেয়।
২.ম্যারাডোনা হাত দিয়ে চুরি করে গোল দেয়।
৩. ব্রাজিলের সাপোর্টার খেলা বুঝে না।
৪. আর্জেন্টিনার সাপোর্টাররা প্লেয়ারের চেহারা দেইখা সাপোর্ট করে।
৫. ক্রিশিয়ানো রোনালদো রেপিষ্ট।
৬. মেসি হিজরা

ইত্যাদি। ফুটবল বোদ্ধারা আপনার সাথে তর্কে ভুলেও যাবেনা আপনার মন্তব্যের ছিড়ি দেখার পর।

১৮| ২৯ শে জুন, ২০১৩ রাত ১২:৪২

রিনকু১৯৭৭ বলেছেন: I won!!!

১৯| ২৯ শে জুন, ২০১৩ ভোর ৫:১৪

মাহবুব সোহেল বলেছেন: ভাই বেয়াদবী লইয়েন না দূইটা কথা জানতে চাই । 
১) আপনি কি পাস ? 
২) আপনার এই পোষ্ট লেখার পিছনে মূল উদ্দ্যেশ্য কি ? 
         এইবার আমার কথা বলি ঃ নিজের দেশ সবার উপরে । তার পরেও আমাদের দেশের ফকিরদের চেয়েও ফকিরের দেশ ব্রাজিলের বড়লোকী নিয়া কয়েকটা কথা বলতে চাই । দয়া করে মনোযোগ দিয়া পড়বেন ।
ব্রাজিলে পৃথিবীর সর্ব শ্রেষ্ঠ ফ্যাশন শো হয় "সাওপালো ফ্যাশন উইক" তখন সাড়া পৃথিবীর বড় বড় বিখ্যাত ডিজাইনাররা এবং নামি দামী মডেলরা যোগ দেয় । তাদের কোন সমস্যা হয় না । ওদের মত এত বড় ফ্যাশন উইক আয়োজন পৃথিবীর কোন দেশই আজ পর্যন্ত আয়োজনের সাহস বা যোগ্যতা অর্জন করে নাই ।  ব্রাজিল দক্ষিন আমেরিকার একটি দেশ । আমেরিকার চেয়ে কোন দিক দিয়ে কম নাই । পৃথিবীর প্রধান চিনি উৎপাদনকারী দেশ । চিনি উৎপাদন করলে স্বাভাবিক ভাবেই মদ এবং বিয়ার উৎপাদন করবে । দ্বিতীয় বৃহত্তম এ্যালকোহল উৎপন্নকারী দেশ । ভুট্টা আর চাল গমে পৃথিবীর ১০ম স্থানের মধ্যে আছে । গত ৫/৭ বৎসর যাবৎ চিনি থেকে জ্বালানী উৎপাদেন শুরু করেছে । ওদের ওখানে ১৯৫০ সালের পরে ওয়ালর্ড কাপের ভেন্যূ হয় নাই । ওদের দেশ ফুটবল প্লেয়ার তৈরী হয়ে তাই কয়েকশত উন্নত মানের ফুটবল ষ্টেডিয়াম আছে । আর আমাদের দেশের বঙ্গবন্ধু জাতীয় ষ্টেডিয়াম কোয়ালিটির ষ্টেডিয়াম আছে কয়েক হাজার । ওয়ালর্ডকাপ আয়োজনের সমস্যা হওয়ার কথা না ।আমাদের বাংলাদেশে ফাইভ ষ্টার হোটেল আছে ৩ টা আর ওদের রিও ডি জেনেরিও আর সাওপালতে সেভেন ষ্টার ও ফাইভ ষ্টার হোটেল মিলাইয়া আছে ২০০ এর উপরে । বাদবাকী শহররগুলি নাহয় নাই বললাম । বাংলাদেশের ফকিরের থেকে গরীব ওরা না আমারাই অনেক অনেক গরীব । যারা আমাজনে বাস করে তারাই কেবল মাত্র গরীব । তাদের সম্ভবত প্রশাসনিক কারনে, ওদের দেশে আমাদের দেশের মত উগ্র  রাজনীতি নাই । তাদের প্রশাসন আমেরিকানরাই চালাইত । বেশী দিন হয় নাই  নিজেরা চালায় । সবচাইতে বড় কারন ওরা ভাষার কারনে পৃথিবী থেকে বিচ্ছিন্ন ছিলো এবং আজও আছে । ওদের এখানে পতর্ুগিজ ভাষা ছাড়া কিছুই চলে না । ইংরেজীর ব্যাবহার ১% লোকও করে না । উচ্চ শিক্ষিত ডাক্তারের কাছে অসুখ বিসুখ নিয়া গেলে তাকে কিছুতেই বুঝানো যায় না । সে বড় ডাক্তার হয়েও ইংরেজী জানে না । সাধারন পেশার লোকদের কেউ ইংরেজী জানবে ভাবাই যায় না ।    
ওদের প্রাকৃতিক সম্পদ সাড়া পৃথিবীতে রপ্তানী হয় । ওরা আমাদের মত গরীব না । ওদের তুলনায় আমরা সত্যিই ভিষন গরীব । আমাদের তুলনায় জিনিষ পতে্রর দাম অনেক বেশী । কয়েকগুন(২/৩ গুন) বেশী । মানে আমাদের চাইতে ওরা বেশী র্বেশী খরচ করে । সময়ের অভাবেআরও অনেক পয়েন্ট লেখা হল না ।

                   যদি সঠিকভাবে জানিয়া লেখতেন তবে আমার মত কেউ এমন বেশী পন্ডিতি ভাব দেখাইত না । না জানলে চুপ করে থাকতে হয় । ভু্রল তথ্য পাবলিক ফোরামে দিলে মান ইজ্জত লইয়া টান দিবেই দিবে । ধন্যবাদ ্য।

৩০ শে জুন, ২০১৩ দুপুর ১২:০৩

রিনকু১৯৭৭ বলেছেন: আপনার লেখা দেখে মনে হয় আপনি ব্রাজিলের ওপর পি.এইচ.ডি করে আসছেন। জ্ঞান দেওয়ার জন্য ধন্যবাদ যদিও আপনি যা যা বলছেন তার সবকিছুই জানি।

২০| ২৯ শে জুন, ২০১৩ সকাল ১১:৫১

র_চা বলেছেন: ১৯৭৭ সালের জন্ম নেওয়া একমাত্র আবাল রিনকু১৯৭৭

২১| ৩০ শে জুন, ২০১৩ দুপুর ১২:১১

রিনকু১৯৭৭ বলেছেন: বাঙ্গালী ব্রাজিলিয়ান সাপোর্টারদের আর কিছু না থাক, ফোটানি ঠিকই আছে। আসল ব্রাজিনলিয়ানরা না যতটুকু নিজেদেরকে অন্ধ সাপোর্টার মনে করে তার থেকেও আমাদের দেশের লোকরা নিজেদের ব্রাজিলিয়ানদের থেকেও অন্ধ সাপোর্টার মনে করে। এমন ভাব দেখায় যে ব্রাজিলিয়ানদের থেকে তারাই ব্রাজিলকে বেশী ভালবাসে। এমন রাজাকারী ভাব দেখিয়েননা। অহংকার যেমন ব্রাজিলিয়ান ফুটবলারদের আছে ঠিক তেমনই অহংকার তাদের বাঙ্গালী সাপোর্টারদেরও আছে। ছি!!!

২২| ১৫ ই আগস্ট, ২০১৩ রাত ১১:১৯

এন এফ এস বলেছেন: হাসতে হাসতে আমি শেষ। গিনেজ বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড এ আপনার নাম আছে নিশ্চই। কোন ক্যাটাগরিতে আছে? মানুষ রূপি জন্তু নাকি সর্বকালের সেরা আবাল ক্যাটাগরিতে ?
ব্লগারদের মান সম্মান কোথায় যাবে এমন আবালদের ব্লগে লিখার অনুমতি দিলে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.