নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

এভাবে চলতে থাকলে কেমন করে হবে?

০২ রা নভেম্বর, ২০১৩ বিকাল ৩:০৫

আমার কথা শুনে আবার কেউ ধরে নিয়েন না যে আমি কট্টর আওয়ামী লীগার। আমি একজন সাধারন পাবলিক, আমি আমার মনের কথাগুলো বলছি সবার সাথে শেয়ার করার জন্য। বিরোধী দলগুলো যে হরতাল ডেকে বসে আছে আগামী ৪,৫,৬ নভেম্বরে এতে আসলে কাদের লাভ হবে? ঐসব কুলাঙ্গারদেরতো কোন ক্ষতি হবেনা বরংচো যা ক্ষতি হবার সব ওই সাধারণ মানুষদেরই হবে। এভাবে যদি হরতাল হতেই থাকে তাহলে সাধারণ মানুষরা কিভাবে চলাফেরা করবে? যারা হরতাল ডাকে তাদের কি একটি বারের জন্য পাবলিকদের কথা চিন্তা হয়? আর আমরা সাধারন মানুষরাও এই হরতাল ইস্যুটাকে অসাধারণভাবে মেনে নিয়েছি। এমনিতেই ব্যবসা বানিজ্যের অবস্থা খুব একটা ভালনা আবার এরই মধ্যে যদি বিরোধী দল "ফালতু" কারণে হরতাল ডেকে বসে তাহলে কি করে সবাই জীবন-যাপন করবে? বিএনপির একবার হলেও ভাবা উচিত তারা ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত কিভাবে চালিয়েছিল। কেন তাদের পতন হলো সেটাও ভাববার বিষয়। কি হিসেবে তারা আবার ক্ষমতায় আসতে চায় তা বোধগম্য নয়। দোষ দু'দলেরই আছে এবং তাকাটাই স্বাভাবিক। আমরা সবাইতো আর ধোয়া তুলসি পাতা নই। দোষ সকলেরই আছে। সফলতা যেমন সকলের আছে তেমনি ব্যর্থতাও সকলের আছে। তবে বিএনপির ব্যর্থতার ওজনটা অনেক বেশিই। ২০০১ এ যখন তারা ক্ষমতায় আসলো তখন তাদের একটা সুবর্ণ সুযোগ ছিল সুন্দর করে দেশটাকে সাজানোর। তারা তা না করে দেশটাকে বোমার মাঠ বানিয়ে বসে ছিল। সেই তুলনায় এই বর্তমান সরকার অনেক ভাল। যদিও তাদের অনেক ভুল-ভ্রান্তি রয়েছে কিন্তু তারা অনেক কাজই সফলভাবে করেছে।



তাই বলতে চাই, বিএনপি কিসের জন্য, কার জন্য হরতাল ডেকে দেশের বারটা থেকে তেরটা বাজাতে চাচ্ছে? কত পার্সেন্ট জনগন সত্যিইকার অর্থে বিএনপিকে গদিতে দেখতে চায়? এরা আছে কিভাবে আবার দূর্নীতি শুরু করবে এই আশায়। ক্ষমতায় আসলে কতটুকুই বা আর তারা উন্নয়ন করবে? অনেক প্রশ্নই মাথায় ঘুরপাক খায় বিএনপির "আউফাউ" কর্মকান্ড দেখলে।



৪,৫,৬ তারিখ যে হরতাল ডাকলো এতে দেশের অর্থনীতির ভাল হবে নাকি বারটা বাজবে, সেটা কি ভেবে দেখেছে বিরোধী দলের লোকজন? আর কতো আমাদের কষ্টের ভেতর থাকতে হবে? ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত যখন বিএনি "গদিতে" ছিল তখন কেন তারা ভাল ভাল কাজ করেনি? এখনতো স্বপ্ন দেখিয়ে লাভ নাই। তাদের উচিত নিজ বাসায় বসে মুড়ি খাওয়া!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.