নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

অস্কার নিয়ে কিছু কথা।

২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৩৫



অস্কার অনুষ্ঠানটি দেখে আমার কিছু বক্তব্য আছে। আমি সত্যিই খুব অবাক হয়েছি Best Supporting Actress Alicia Vikander হওয়াতে। আমি কল্পনাই করিনি যে সে জিতে নেবে অস্কার। খুব আশা করছিলাম যেন অস্কারটি The Hateful Eight এ অভিনয় এর জন্য Jennifer Jason Leigh পাক। Jennifer Jason Leigh আর Rooney Mara এর ভেতর যেকোন একজন জিতবে সেটাই ধরে নিয়েছিলাম।



যাই হোক শেষমেষ জিতলো Alicia Vikander। গত দু'বছর তার বেশ চমৎকারই গিয়েছে ভাল ভাল সব সিনেমায় অভিনয় করে। Kate Winslet ও জিততে পারতো যেখানে সে BAFTA এবং Golden Globe জিতে ছিল Steve Jobs সিনেমায় অভিনয় এর জন্য। ঐ দিকে যেভাবে একের পর এক বিভিন্ন ক্যাটাগরীতে অস্কার জিতে যাচ্ছিলো Mad Max: The Fury Road, ভাবছিলাম হয়তো Best Picture ও Best Director ক্যাটাগরীতেও হয়তো জিতে যাবে নিশ্চিত। Mad Max: The Fury Road সর্বমোট ৬টা অস্কার জিতেছে: Best Costume Design, Best Production Design, Best Makeup and Hairstyling, Best Film Editing, Best Sound Editing, Best Sound Mixing। Best Production Design ও Best Sound Editing এ The Revenant, The Martian কে ঠেলে তারা জিতে নিয়েছে অস্কার।



তবে Best Visual Effects এ Mad Max: Fury Road, The Martian, The Revenant ও Star Wars: The Force Awakens কে টপকায় Ex Machina যে জিতলো সেটাতে বেশ অবাক হয়েছি। আবার প্রচন্ড খুশিও হয়েছি পরপর তিনবার Best Cinematography তে অস্কার জিতে নেওয়া Emmanuel Lubezki এর ওপর। সে নিঃসন্দেহে একজন অসাধারণ Cinematographer। Best Supporting Actor হয়েছেন Mark Rylance Bridge of Spies এর জন্য।



যারা এই ছবিটি দেখেছেন তারা আমার সাথে অবশ্যই একমত হবেন যে Mark Rylance এর অভিনয় ছিল দূর্দান্ত।Best Original Score ভেবেছিলাম Bridge of Spies এর জন্য Thomas Newman পাবে। তার সাউন্ডট্র্ব্যাক ছিল বেশ ভালো। কিন্তু জিতে নিল Ennio Morricone The Hateful Eight এর জন্য। অবশ্য Ennio Morricone এর সাউন্ডট্র্ব্যাকগুলোও ছিল অনেক ভাল, অসাধারণ।



Iñárritu যে Best Director হবে The Revenant এর জন্য সেটা অনেক আগেই ধরে নিয়েছিলাম। খুবই উচুমানের একজন পরিচালক তিনি সেটা তার ছবি দেখলেই বোঝা যায়। যেভাবে একটার পর একটা এওয়ার্ড Brie Larson জিতে যাচ্ছিলো সেটাতে আর বোঝার বাকি ছিলনা যে সে অস্কারটাও জিতবে। Best Actress ক্যাটাগরীতে Brie Larson জিতেছে Room সিনেমায় দূর্দান্ত অভিনয় এর জন্য। আমি এখনো বলবো আপনারা যারা এই সিনেমাটি এখনও দেখেননি তারা দেখে ফেলুন এই সিনেমাটি।



আমি বেশ অবাক হয়েছি যে Best Picture এ Spotlight জিতেছে অস্কার!, সিরিয়াসলি!!! যেখানে The Revenant, The Martian, Mad Max এর মতো প্রতিদ্বন্দ্বি সেকানে Spotlight জিতে নেওয়াটা বেশ অবাক করার মতো ছিল।




সর্বশেষে বলতে চাই যে আমি বেশ খুশী হয়েছি Leonardo DiCaprio যে Best Actor এওয়ার্ড জিতেছে The Revenant এর জন্য। The Revenant সিনেমায় তার অভিনয় ছিল অসাধারণ। বেশ উদগ্রীব হয়ে ছিলাম যেন সে এবার অস্কার জেতে। দীর্ঘদিন অপেক্ষার পর অবশেষে Leo অস্কার জিতলো যেটা তার অনেক আগেই পাবাটা প্রাপ্য ছিল। The Revenant সিনেমা দেখলে বোঝা যায় যে সে কতটা অভিনয় এর পেছনে কষ্ট ও ত্যাগ স্বীকার করেছে এই অস্কার পাবার আশায়। সত্যিই Leonardo DiCaprio যোগ্যতা রাখে অস্কার পাবার এবং যেটা সে পেয়েছেও। সব মিলে বেশ ভালোই ছিল এবারে অস্কার।


মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৪৩

বিজন রয় বলেছেন: জানলাম।

২| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৩৩

খোলা মনের কথা বলেছেন: যথার্থ লিখেছেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.