নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Inferno সিনেমা রিভিউ

২০ শে ডিসেম্বর, ২০১৬ দুপুর ১২:০১



টম হ্যাংকস এর ম্যুভি দেখার মতো হবে না সেটা কি ভাবা যায় কখনো? টম হ্যাংকস যে কত বড় মাপের একজন অভিনেতা সেটা আবারো প্রমাণ করলেন ২০১৬ সালের সেরা ছবিগুলোর অন্যতম Inferno ছবিতে অভিনয় করে। চমৎকার অভিনয়গুণে দর্শকদের পুরো সিনেমায় আকৃষ্ট করে রাখার মতো ছিল তার অভিনয়। স্ক্রীণ-রাইটার ছিলেন David Koepp আর সিনেমা পাগল যারা তারা খুব ভালো ভাবেই জানে যে এই সেই David Koepp যিনি অনেকগুলো অসাধারণ সিনেমার চিত্রনাট্য লিখেছেন যার মধ্যে অন্যতম: Jurassic Park (1993), The Lost World: Jurassic Park (1997), Mission: Impossible (1996), Jack Ryan: Shadow Recruit (2014), Spider-Man (2002), War of the Worlds (2005) এবং Angels & Demons (2009)। সুতরাং Inferno ছবিটি যে ভালো হবে সেটা বুঝতেই পারছেন। সিনেমার পরিচালক ছিলেন Ron Howard। দূর্দান্ত ছিল তার পরিচালনা।



ছবিটিতে ছিল Felicity Jones। তার অভিনয় ভালই লেগেছে। যদিও চরিত্রটি অত জটিল কিছু ছিলনা। সে ছিল একজন ডাক্তার। ভাগ্য ভালো Irrfan Khan এর। Tom Hanks এর মতো সেরা অভিনেতার পাশে অভিনয় করতে পারাটা আমি ভাগ্যই বলবো। তার অভিনয়টাও ভালো ছিল যদিও Irrfan Khan এর ভূমিকা ছিল কম মানে তাকে কম দেখানো হয়েছে সিনেমাটিতে। সিনেমাটির চিত্র ধারন করা হয়েছিল ইতালির ভেনিসে ও হাঙ্গেরির বুদাপেস্ট শহরে। ছবিটি নিয়ে অনেক সিনেমা বোদ্ধা নেগেটিভ কমেন্ট করেছেন, কেন করেছেন সেটা জানিনা। তারা কি সিনেমা বুঝেনা? তারা যেটাই ভাবুক, আমার কাছে অসাধারণ লেগেছে পুরো সিনেমাটি। আর অবশ্যই সিনেমার সাউন্ডট্র্যাক নিয়ে আমাকে কথা বলতেই হবে। এই ব্যাপারে কিছু না বললে আমার লেখা অসম্পূর্ণ হবে। এই সিনেমার সাউন্ডট্র্যাক কম্পোজ করেছে THE ONE AND ONLY Hans Zimmer। দারূণ ছিল তার কম্পোজিশন। একটি সাউন্ডট্র্যাকের লিন্ক দিলাম আশা করি আপনারা শুনবেন। আর হ্যাঁ। একটা কথা বলি, সিনেমাটি দেখুন আর পারলে আমাকে জানান কেমন লাগলো। খারাপ লাগলেও জানিয়েন কেন খারাপ লাগলো। কথায় আছেনা, সবাইতো আর সুস্থ থাকেনা, কারো না কারো তো বমি হয়ই। এখন বমিটা কেন হলো সেটা জানতে হবে। সুতরাং সবারই যে ভালো লাগতে হবে সেটা না। কেন খারাপ লাগলো সেটা জানতে হবে। আমি ৮ দিয়েছি ১০ এ।



মন্তব্য ১১ টি রেটিং +২/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ২০ শে ডিসেম্বর, ২০১৬ দুপুর ১:১৭

সুমন কর বলেছেন: অবশ্যই দেখবো। রিভিউ লেখার জন্য ধন্যবাদ।

২| ২০ শে ডিসেম্বর, ২০১৬ দুপুর ২:১৯

দিমিত্রি বলেছেন: ড্যান ব্রাউনের রবার্ট ল্যাঙডন সিরিজের বইগুলো ভালো লেগেছে। আর তার উপন্যাস এডাপ্ট করে তৈরীকৃত মুভির ভেতর এ্যাঞ্জেলস এন্ড ডেমনস মুভিটাও ভালো লেগেছে। ইনফার্নো এখনও দেখা হয়নি যদিও

৩| ২০ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৫:৪৭

প্রবাসী পাঠক বলেছেন: ড্যান ব্রাউনের উপন্যাস থেকে এই সিরিজটা মুভিতে রুপান্তরিত করা হয়েছে। ইনফার্নো বইটা যদি পড়া থাকে তাহলে এই মুভি দেখে কেউই তৃপ্ত হবে না। এই সিরিজের সবচেয়ে দুর্বল মুভি হয়েছে এইটা। এঞ্জেল এন্ড ডেমন্স আর দ্যা ভিঞ্চি কোড এর তুলনায় এই মুভিটা একদম সাধারণ মানের হয়েছে। অভিনয়, নির্মাণ কৌশল ভালো। কিন্তু কাহিনীর প্রায় ৭০ শতাংশ এই মুভিতে অনুপস্থিত।

২০ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৫:৫৮

রিনকু১৯৭৭ বলেছেন: ধন্যবাদ। আমি অবশ্য বইটি পড়িনি।

৪| ২০ শে ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:০১

নতুন বলেছেন: ছবিটা ৬.৫/১০ দেব আমি...

আগের ছবির মেকিং অনেক বেশি পরিনত ছিলো।

শেষের দিকে বেশ দূবল লেগেছে ছবিটা।

৫| ২০ শে ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:০৩

নতুন বলেছেন: আপনার এখানে ৬.৫ রেটিং দিয়ে আইএমডিবি তে গিয়ে দেখি ঐখানে ৬.৩ হয়েছে এখন পযন্ত...

ছবিটাতে শুধুই টম হ্যাংকসের অভিনয়ই ভাল...

২০ শে ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৩২

রিনকু১৯৭৭ বলেছেন: আসলে টম হ্যাংকস-এর কারণেই ছবিটি ভালো হয়েছে। সে না থাকলে হয়তো ওতো ভালোই হতো না।

৬| ২০ শে ডিসেম্বর, ২০১৬ রাত ১১:০৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এই ধরনের ছবিগুলো মনোযোগ দিয়ে দেখতে হয়। যার একশান খুঁজবে তাদের কাছে বিরক্ত লাগবে...

৭| ২১ শে ডিসেম্বর, ২০১৬ দুপুর ২:০৮

ডি মুন বলেছেন:
মুভিটা দেখি নাই। দেখব শীঘ্রই।

টম হ্যাংকস আমার প্রিয় অভিনেতা। :)

ধন্যবাদ রিভিউয়ের জন্যে।

২১ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৫:০৪

রিনকু১৯৭৭ বলেছেন: ধন্যবাদ আপনাকে।

৮| ০৬ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:১১

হিমেল রেজার বচন বলেছেন: একটা কথা বললে আমাকেও বারট্রান্ড জোবরিস্টের মতো অসুস্থ্য বলতে পারে লোকে। তবে, আমার কাছে তাঁর জনসংখ্যা বৃদ্ধি রোধের থিমটি পছন্দ হয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.