নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

স্টকহোমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৬ ই জুন, ২০১৭ ভোর ৪:৪১

তিন দিনের দ্বিপক্ষীয় সফরে গতকাল বুধবার রাতে সুইডেনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাননীয় প্রধানমন্ত্রী স্ক্যান্ডিনেভিয়ান এয়ারলাইনসের একটি উড়োজাহাজে স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিটে সুইডেনের রাজধানীর আরলান্ডা বিমানবন্দরে অবতরণ করেন।

বাংলাদেশের কোনো সরকার অথবা রাষ্ট্রপ্রধানের এটিই প্রথম দ্বিপক্ষীয় সুইডেন সফর। স্টকহোমের আরলান্ডা বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহকারে গ্রান্ড হোটেলে নিয়ে যাওয়া হয়। সুইডেন সফরকালে তিনি সেখানেই অবস্থান করবেন।

শেখ হাসিনা ৪৭ সদস্যের ব্যবসায়ী প্রতিনিধিদলসহ উচ্চক্ষমতাসম্পন্ন প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। সুইডিশ প্রধানমন্ত্রী স্টিফেন লোফভেনের সঙ্গে শেখ হাসিনার বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রী সুইডিশ পার্লামেন্ট পরিদর্শন করবেন এবং সেখানে ভারপ্রাপ্ত স্পিকার তোবিয়াস বিলসস্ট্রোমের সঙ্গে বৈঠক করবেন। তিনি রয়্যাল ক্যাসলে সুইডেনের রাজা ষোড়শ কার্লের সঙ্গে সাক্ষাৎ করবেন এবং সুইডিশ প্রধানমন্ত্রীর ভোজসভায় যোগ দেবেন।

প্রধানমন্ত্রী আগামীকাল বাংলাদেশ-সুইডেন বিজনেস অ্যান্ড ইনভেস্টমেন্ট ফোরামের বৈঠকে যোগ দেবেন। প্রধানমন্ত্রীর সঙ্গে এইচ অ্যান্ড এম-এর সিইও কার্ল যোহান পারসন এবং ইনভেস্টরের প্রেসিডেন্ট জ্যাকব ওয়ালেমবার্গ, ভাইস প্রেসিডেন্ট মারকাস ওয়ালেমবার্গ এবং এবিবি সুইডেনের জন সোডারস্টর্মের সঙ্গে বৈঠক হবে বলে আশা করা হচ্ছে।

অনেক কিছুই আশা করা যেতে পারে এই সুইডেন সফর থেকে। আশা করি GDP USD 492.6 billion এর দেশ সুইডেনের সাথে বাংলাদেশের দৃঢ় ব্যবসায়িক সম্পর্ক তৈরী হবে এই সফরের মাধ্যমে। আমরা ইতোমধ্যে জানি যে বহু সুইডিশ কোম্পানী বাংলাদেশে টাদের কার্যক্রম চালাচ্ছে যাদের ভেতর রয়েছে: ABB Limited, Ericsson Bangladesh Ltd, Hennes & Mauritz(H&M), I K E A, SAAB, Tetra Pak, Volvo Bus ও প্রমুখ।

২০১২ এর দিকে ফ্যাশন রিয়েইল জায়েন্ট H&M এর সিইও কার্ল যোহান পারসন গার্মেন্ট শ্রমিকদের বেতন বারাবার কথা বলেছিলেন। আশা করি এই সফরে যেহেতু উনি দেখা করবেন মাননীয় প্রধানমন্ত্রীর সাথে হয়তো সব ধরনের ফয়সালা তারা করতে পারবেন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.