নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

জর্ডানের সিনেমা Captain Abu Raed---এটি কোন হলিউডের সিনেমা নয়।

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:৫৫



২০০৭ সালের জর্ডানের সিনেমা Captain Abu Raed ডাউনলোড করেছিলাম বেশ কয়েক মাস আগে। ফেইসবুকের একটি সিনেমা পেইজে একজনার কাছ থেকে শুনেছিলাম এই সিনেমা সম্পর্কে। ডাউনলোড করে রেখেই দিয়েছিলাম কারণ বিভিন্ন টিভি সিরিজ দেখায় ব্যস্ত ছিলাম। ভাবলাম গড়িমসি আর না করে দেখে ফেলি। সিদ্ধান্তটা ভালই ছিল। না দেখলে বরংচো অসাধারণ একটি সিনেমা দেখা থেকে বঞ্চিত হতাম। খুবই সাধারণ একটি কাহীনিকে অসাধারণভাবে ফুটিয়ে তুলেছে সিনেমাটির পরিচালক আমিন মাতালকা। প্রায় ৫০ বছর জর্ডানে কোন সিনেমা বানানো হয়নি। ৫০বছর পর জর্ডান অসাধারণ একটি সিনেমা দর্শকদের উপহার দিল। অপূর্ব এই সিনেমাটি বিভিন্ন ফিল্ম ফেসটিভ্যালে অনেক পুরষ্কার পেয়েছে যার মধ্যে Sundance Film Festival, Heartland Film Festival, এবং Dubai International Film Festival অন্যতম। ২০০৮ এর Jerusalem International Film Festival এও এই সিনেমাটি প্রদর্শিত হয়েছিল।



এক বৃদ্ধ লোক যার নাম আবু রায়েদ, যে তার স্ত্রীকে হারিয়েছে, সে থাকে ছোট্ট একটি বাসায়। তার সাথে আর কেউ থাকে না। সে জর্ডান এয়ারপোর্টে ক্লিনিং এর কাজ করে। তার বাসার আশপাশের ছোটছোট শিশুরা তার কাছে গল্প শুনতে আসে। সে তাদেরকে বলে যে সে কিনা বিমানের পাইলট। মুরাদ বলে একটি ছেলে সে কোনভাবেই বিশ্বাস করেনা যে আবু রায়েদ একজন পাইলট। এভাবেই ঘটনা এগুতে থাকে। এই বৃদ্ধ আবু রায়েদই যে মুরাদের জীবনে বিশাল বড় ভূমিকা রাখবে সেটাই খুব সুন্দর করে দেখানো হয়েছে এই সিনেমায়। এমন সিনেমা আমরা কবে বানাবো?

আপনারা যারা দেখেননি তারা দেখে ফেলুন। কথা দিচ্ছি, নিরাশ হবেন না। আমি ৯/১০ দিব।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:১৮

পথিক৬৫ বলেছেন: আমরা বানাবো না।আর বানালেও আমাদের প্রজন্ম দেখতে পাবে না।কারন আমাদের কাছে সিনেমার মূল উপডৌকন হিসেবে দেখানো হয় সেক্সুয়ালিটি,শুধুই সস্তা রোমান্টিজম আর শেষ পুলিশের আগমনে ভিলেনের পতন।হা।এটা ঠিক যে কিছু ভাল সিনেমা আসছে।আয়নাবাজী,টেলিভিশন এর মত সিনেমা আমরা দেখেছি।তবে এই জাতীয় সিনেমাগুলোর মাঝে থাকে আবার বিদেশী সিনেমার নকল।সব মিলিয়ে আশার জায়গা টা অনেক কম।।

১২ ই জুলাই, ২০১৭ রাত ১২:১৭

রিনকু১৯৭৭ বলেছেন: জ্বি, ঠিকই বলেছেন। আমাদের দেশে কি ভালো স্ক্রিপ্ট রাইটার নাই।

২| ১৩ ই জুলাই, ২০১৭ রাত ১২:৪৬

তারেক৭০৭ বলেছেন: অসাধারন ছবি ।

৩| ১৩ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:০৭

লিওনাডাইস বলেছেন: দেখা লাগবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.