নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

মেয়র আনিসুল হকের চলে যাওয়াটা মানতে কষ্ট হচ্ছে।

০১ লা ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৪৯



আনিসুল হককে নিয়ে আর কি লিখব? আমার মতো ছোট একখান মানুষের পক্ষে সম্ভব নয় ওনার মতো একজন বিশাল ব্যক্তিত্বকে নিয়ে লেখা। আনিসুল হক সাহেবকে সেই ছোটবেলা থেকে দেখে আসছি। উনি যখন বিটিভিতে অনুষ্ঠান করতেন তখন আমি বেশ ছোট। উনার অনুষ্ঠান দেখতাম ও মুগ্ধ হয়ে শুনতাম ওনার কথা। এতো সুন্দর করে কথা গুছিয়ে বলতে পারতেন সেরকম আমি শুধু আনিসুল হক ও অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ স্যারের মধ্যে দেখেছি। দুই জনাই আমার খুব প্রিয় ব্যক্তিত্ব। আমার কখনও সেই সৌভাগ্য হয়ে উঠেনি আনিসুল হক সাহেবের সাথে সাক্ষাতের। উনি তরুন প্রজন্মের কাছে ছিলেন একজন "ইন্সপেরেশনাল ফিগার"। ওনার দীর্ঘ বর্ণীল জীবনে কখনও আমি ওনাকে controversial হতে দেখিনি। কত মানুষকেইতো দেখিছি কোন না কোন সময় কোন না কোন কারণে controversial হয়েছেন। আনিসুল হক সাহেব সেসবের ব্যতিক্রম। এখনকার সময় কাউকে দেখিনা যে আনিসুল হকের মতো চটপটে ও স্বপ্নবাজ। উনি স্বপ্ন দেখতেন ও স্বপ্ন দেখাতে ভালোবাসতেন। সত্যিই ওনার সাবলীলভাবে কথা বলা দেখাটা খুবই মিস করবো। উনি দেশ ও জাতিকে অনেক দিয়ে গিয়েছেন। ওনার যে বিশাল ফ্যক্টরী যেখানে হাজার হাজার লোকজনকে কাজ-কর্ম করার সুযোগ দিয়েছেন সেটা মোটেও ছোট করে দেখবার সুযোগ নেই।

উনি যে আমাদের মাঝে নেই এবং আমাদের মাঝে যে আর জীবনেও আসবেননা এখনো চিন্তা করলে সেটা মানতে কষ্ট হয়। সুন্দর মনের মানুষ বোধ হয় দুনিয়া থেকে তাড়াতাড়িই চলে যায়। মেয়র হিসেবে উনি যদি আর দু-একটা বছর থাকতেন তাহলে আমি নিশ্চিত ঢাকা শহরের চেহারা উনি পাল্টিয়ে দিতেন। ওনার পক্ষেই সম্ভব ছিল। জানি না এখন আবার কি হবে!

আনিসুল হক সাহেব, আপনি ওপারে শান্তিতে থাকুন সেই দোয়াই করি। আপনাকে অনেক মিস করবে আপনার ভক্তরা।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০১ লা ডিসেম্বর, ২০১৭ রাত ৮:৫৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: প্রকৃতির নিয়ম...

২| ০১ লা ডিসেম্বর, ২০১৭ রাত ১০:০৯

নিরাপদ দেশ চাই বলেছেন: অনেক অর্জন। অনেক খ্যাতি। কিন্তু শেষ জীবনে এসে পরিচয় গ্রহন করলেন আওয়ামী লীগ হিসেবে। অংশগ্রহন করলেন ভোট ডাকাতির মহোৎসবে।
স্বৈরাচারকে টিকিয়ে রাখতে জিয়নকাঠি বানালেন নিজ ভাইকে।

৩| ০২ রা ডিসেম্বর, ২০১৭ রাত ১২:১৬

এম আর তালুকদার বলেছেন: শুধু কষ্ট নয় খুব কষ্ট হচ্ছে, খুব খারাপ লাগছে। এমনি কষ্ট পেয়েছিলাম বরিশালের মেয়র হিরন সাহেবের মৃত্যুতে। আল্লাহ তাদের ভাল রাখুন এই কামনা করি।

৪| ০২ রা ডিসেম্বর, ২০১৭ রাত ১:৩০

হাসান কালবৈশাখী বলেছেন:
তাকে নিয়ে সোশাল মিডিয়াতে অনেক অনেক আজগুবি ছড়াচ্ছিল। অনেক শিক্ষিত আবাল এসব আবর্জনা বিশ্বাস করে বসেছিল। তারা যুক্তি দেয় "যাহারটে কিছুবটে"
এখন আবার নতুন স্টোরি তৈরি হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.