নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Pandemic--যথা সময়ে দেখার মতো একটি ডকুসিরিজ।

১১ ই মার্চ, ২০২০ দুপুর ১২:২৬



সারা বিশ্ববাসী যখন করোনা ভাইরাস নিয়ে উদ্বিগ্ন, চিন্তিত ঠিক তখনই নেটফ্লিক্স সুযোগের সৎব্যবহার করে রিলিজ করলো Pandemic নামে একটি Docuseries। Pandemic সিরিজে দেখানো হয় যুগের পর যুগ কিভাবে এক জায়গা থেকে শুরু করে নানান জায়গায় বিভিন্ন ধরনের রোগ সংক্রমণ ছড়ায় এবং সেগুলো গোটা সমাজে কত ব্যাপকভাবে ক্ষতিসাধণ করে সেসব নিয়েই সিরিজটি নির্মিত হয়েছে। সিরিজটি বারেবারে স্মরণ করিয়ে দেয় ১৯১৮ সালের ইনফ্লুয়েন্জার কথা যাকে আমরা বলি 1918 flu pandemic। সেসময় এই ফ্লু গোটা বিশ্বে ব্যাপকভাবে প্রভাব ফেলেছিলো। গোটা সমাজ ব্যবস্থাটাই পরিবর্তন হয়ে গিয়েছিল। শুধুমাত্র আমেরিকাতেই মারা গিয়েছিল ৬৭৫,০০০ মানুষ। এরপর আমরা দেখলাম Ebola, SARS, Swine Flu নামক ভাইরাসগুলো কতোটা ক্ষতি করেছিল লাখলাখ মানুষকে। আর বর্তমানে গোটা বিশ্ববাসী আতংকিত Corona Virus নিয়ে। ইতোমধ্যে আমরা জেনে গিয়েছি যে গোটা ইতালির লোকজন রেড এলার্টের মধ্যে দিন পার করছে। বর্তমানে দেশজুড়ে জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে।



Pandemic এই সিরিজটা অনেকের কাছে বোরিং লাগতে পারে তবে যাদের নানান জিনিষ জানতে ভালোলাগে তাদের বেশ ভালো লাগবে সিরিজটি দেখে। অনেক তথ্য নির্ভরশীল এই সিরিজ দেখে জানতে পারলাম যে মানুষ হয়তো একদিন এমন একটি টিকা আবিষ্কার করবে যে একটি টিকা দিয়েই সব রকমের ভাইরাস দূর হবে। আশা করি বিজ্ঞানীরা যেন অতিশিঘ্রই এমন কিছু আবিষ্কার করতে পারে।

আমার কাছে গোটা সিরিজটি ভালোই লেগেছে কারণ অনেক কিছু জানা গিয়েছে এটি দেখে। আপনারা অন্তত জানার জন্য দেখতে পারেন এই Pandemic সিরিজটি। আর সকলে নিরাপদে থাকুন।



মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১১ ই মার্চ, ২০২০ দুপুর ২:০৪

রাজীব নুর বলেছেন: ওকে। দেখব।

২| ১১ ই মার্চ, ২০২০ দুপুর ২:১২

নেওয়াজ আলি বলেছেন: Ok

৩| ১২ ই মার্চ, ২০২০ রাত ৯:০১

সোহানী বলেছেন: বিশেষকরে ইতালী আম্রিকায় যে প্যানিক অবস্থায় আছে তা দেখেই ভয় পাচ্ছি!!!

৪| ১৩ ই মার্চ, ২০২০ রাত ৮:৫২

মোঃমোজাম হক বলেছেন: কয়েক সপ্তাহ ধরে মিডিয়া মোঘলেরা(বিবিসি/সিএনএন) যে হারে করোনার পিছে লেগে পেনিক সৃস্টি করেছে, এই সময় আর কিছু জানতে/দেখতে যাবোনা :)
তবে টুকে রাখলাম বেচে গেলে দেখবো একসময়।
ধন্যবাদ

৫| ১৪ ই মার্চ, ২০২০ দুপুর ২:৩১

অজ্ঞ বালক বলেছেন: ইতালির ব্লকেডের আগ পর্যন্ত আমিও করোনারে পাত্তা দেই নাই। সুন্দর রিকমেন্ডেশন। দেখার লিস্টে তুললাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.