নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

অসাধারণ, চমৎকার, দূর্দান্ত সিনেমা Parasite। সিনেমা রিভিউ।

১৪ ই এপ্রিল, ২০২০ ভোর ৫:৪৯



২০১৯ সালের সিনেমা Parasite। এটি হলিউডের কোনো ছবি নয়, সাইথ কোরিয়ান ছবি। এই সিনেমা এবারের অস্কারে ব্যাপক সাড়া ফেলেছিল। Parasite সিনেমাটি এমন একটা সময়ে দেখলাম যখন আমাদের বাস্তব জীবনে এক অদৃশ্য Parasite, মানে ভাইরাস, আমাদের জীবন-যাপনকে উল্টা-পাল্টা করে ছাড়ছে। পরিচালক Bong Joon-ho এর পরিচালনায় নির্মিত এই সিনেমা এতটাই চমৎকার যে এটা নিয়ে আমি কিভাবে রিভিউ লেখা শুরু করবো তা চিন্তা করে পারছিলাম না। এতই অসাধারণ একটা সিনেমা যে আমার মতো ক্ষুদ্র একজন সিনেমা পাগলের পক্ষে এই ছবিটি নিয়ে কথা বলাটা একটু বেশিই হয়ে যায়। কারণ আমি মনে করি যারা বাঘা বাঘা সিনেমা রিভিউ লেখেন একমাত্র তারাই ক্ষমতা রাখেন এই ছবিটি নিয়ে কিছু কথা বলার।



সে যাই হোক, আমি আমার ব্যাক্তিগত অভিমত দিচ্ছি। এই Parasite সিনেমা কিছুদিন আগে Hulu-তে এসছে। আমি আমার বউকে বললাম যে ওকে নিয়ে এই সিনেমাটি দেখবো। সাউথ কোরিয়ার সর্বশ্রেষ্ঠ সিনেমা হিসেবে এই ছবি বিবেচিত হয়েছে। ১১ মিলিয়ন ডলারের ছবি বক্স অফিসে ২৬৬ মিলিয়ন ডলার কামিয়েছে সেটা দেখে বুঝাই যায় সিনেমাটি কতোটা সাড়া ফেলেছে।

Parasite সিনেমাটি এবারের অস্কারে Best Picture, Best Director, Best Original Screenplay, এবং Best International Feature Film ক্যাটাগরীতে অস্কার জিতেছিল। এটি প্রথম সাউথ কোরিয়ান সিনেমা যেটা অস্কারে নমিনেটেড হয়েছিল এবং প্রথমবারের মতো non-english সিনেমা Best Picture ক্যাটাগরীতে অস্কার জিতেছে। এতো প্রাপ্তি থেকে বুঝাই যায় যে কতোটা চমৎকার একটা সিনেমা পরিচালক আমাদের উপহার দিয়েছেন। অস্কার ছাড়াও BAFTA, Screen Actors Guild Award এয়েও এই ছবি ব্যাপক সাড়া ফেলেছে।

সিনেমাটিতে সমাজে class discrimination নিয়ে দেখানো হয়। বড় লোক, গরিব লোকদের নিয়ে কাহীনি। বাবা-মা, ভাই-বোনের চার সদস্যের দরিদ্র পরিবার কিভাবে এক ধনী পরিবারে গিয়ে চাকরী নেয়, কিভাবে নেয় এবং কি ঘটে সেগুলোই দেখানো হয় এই সিনেমাটিতে। কাহীনি বিস্তারিত বলবোনা কারণ অনেকেই হয়তো এখনো দেখেননি সিনেমাটি।

আমি অনুরোধ করবো আপনারা দয়া করে এই চমৎকার সিনেমাটি দেখবেন। আমি ১০/১০ দিয়েছি।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৪ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:৩৫

নেওয়াজ আলি বলেছেন: এই একটা অসাধারণ ছবির link দিবেন

১৪ ই এপ্রিল, ২০২০ রাত ৮:১৭

রিনকু১৯৭৭ বলেছেন: এটা Hulu-তে দেখতে পারবেন। সাব্সক্রাইব করা লাগবে।

২| ১৪ ই এপ্রিল, ২০২০ দুপুর ২:১৭

রাজীব নুর বলেছেন:

মুভিটা আজই দেখব।

৩| ১৪ ই এপ্রিল, ২০২০ রাত ১০:৩২

কহেন কবি কালীদাস বলেছেন: সাউথ কোরিয়ার অনেক মুভি দেখেছি।এক কথায় অসাধারন।
এইটা বেস্ট ছিল তাদের মধ্যে।

৪| ১৫ ই এপ্রিল, ২০২০ রাত ৩:৩৩

সোহানী বলেছেন: ছবিটা দেখার এখানে সুযোগ নেই। চেস্টা করছি অন্য কোনভাবে ম্যানেজ করা যায় কিনা। অনেকদিন থেকেই মাথায় ঘুরছে ছবিটা। আপনার লিখাটা আবারো তাগাদা দিল।

৫| ০২ রা মে, ২০২০ সকাল ১১:২৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: দি ম্যাসেজ দেখেছেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.