নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Escape from Alcatraz সিনেমা রিভিউ

২৪ শে মে, ২০২০ রাত ১১:২০



কাল বাংলাদেশে ঈদ। আজ আমেরিকায় ঈদ। নিউ ইয়র্ক থেকে সবাইকে ঈদ মোবারক। ঈদের শুভেচ্ছা রইলো সবাইকে। ঈদ সবার মাঝে আনন্দ বয়ে আনুক, সময় কাটুক পরিবারের সাথে আর অবশ্যই ভালো ভালো সিনেমা দেখে। ভাবলাম ঈদের দিন একটা সিনেমা রিভিউ লিখি। চিন্তা করলাম Escape from Alcatraz সিনেমা রিভিউটা লিখবো।

ঈদে এই ছবিটা আপনারাও দেখতে পারেন। চমৎকার কাহীনি নিয়ে বানানো এই সিনেমা। Don Siegel পরিচালিত Escape from Alcatraz ছবিতে আছে বিখ্যাত অভিনেতা Clint Eastwood। চমৎকার অভিনয়য়ের মাধ্যমে পুরো সিনেমাটিকে মাতিয়ে বেড়িয়েছে সে।

Alcatraz নামটির সাথে আশা করি সবাই পরিচিত। Alcatraz হলো আমেরিকার একটি দ্বীপের নাম যে দ্বীপে আমেরিকার বিখ্যাত কারাগার তৈরী করা হয়েছিল। যে কারাগারে সবকুখ্যাত সন্ত্রাসীদের রাখা হতো। পুরো কারাগারটি ঘিরে থাকতো নিরাপত্তা কর্মীদের দ্বারা। কেউযে অনুপ্রবেশ করবে বা কারাগার ছেড়ে পালাবে সেটা চিন্তাই করা যেতোনা। ঠিক সেই অসাধ্য সাধনটিই করতে সক্ষম হয়েছিল Frank Morris নামে একজন কয়েদী, যার চরিত্রে অভিনয় করেছে Clint Eastwood।



সত্যঘটনা অবলম্বনে বানানো এই সিনেমায় দেখানো হয় Frank Morris ঠিক কিভাবে সুক্ষ্ণভাবে, সকল নিরাপত্তীকর্মীদের চোখ ফাঁকি দিয়ে Alcatraz থেকে পালিয়ে যায়। কেউ বুঝেই উঠতে পারিনি কেউ যে এমন কাজটি করতে পারে। ঠান্ডা মাথায় সে পরিকল্পনা করতে থাকে কিভাবে সেখান থেকে বের হওয়া যায়। Frank Morris এর সাথে আরো দুইজন ছিলো যারা একসাথে পালিয়ে যায়। পালিয়ে গিয়ে কে কোথায় যায় বা তাদের ভাগ্যে কি ঘটে বা তারা আদৌ সেই দ্বীপ থেকে পালিয়ে মূল স্থলে পৌছতে পেরেছিলো কিনা সেটা আজও কেউ জানেনা। Alcatraz এর চারপাশ পানি দিয়ে ঘেরা। সাঁতার কেটে সান ফ্রান্সিসকো যাওয়া ছাড়া তাদের কোনো উপায় ছিলনা। অনেকে বলে থাকে সাঁতার কেটে সান ফ্রান্সিসকো যাওয়া কোনো মতেই সম্ভব নয়।

সে যাই হোক Frank Morris যে এতো নিরাপত্তা থাকা সত্তেও পালাতে পেরেছিল সেটাই আসল ব্যাপার। আর সেই ঘটনানিয়েই ছবিটি বানানো হয়েছে। খুব ভালো লেগেছে সিনেমাটি দেখে। আপনারাও দেখতে পারেন যদি সময় থাকে। আমি দিব ৯.৫/১০

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৫ শে মে, ২০২০ রাত ১২:৩৪

রাজীব নুর বলেছেন: আপনি কি পাকিস্তানী মুভি দেখেন?
দুইটা মুভির নাম দেই দেখবেন- ''শাওন'' আর ''খোদা কে লিয়ে''।
আশা করি দেখবেন।

২৫ শে মে, ২০২০ রাত ১২:৩৮

রিনকু১৯৭৭ বলেছেন: আমি সবদেশের সিনেমা দেখি। অবশ্যই দেখবো ভাই যেহেতু আপনি রেকোমেন্ড করেছেন। ঈদ মোবারক।

২| ২৫ শে মে, ২০২০ রাত ১:৫৬

রুদ্র নাহিদ বলেছেন: ওয়াচ লিস্টে যুক্ত করে রাখলাম তবে...

৩| ২৫ শে মে, ২০২০ সকাল ১০:০২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

৪| ২৫ শে মে, ২০২০ সকাল ১০:০৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ঈদ মোবারক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.