নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

এ্যানিমেটেড সিনেমা রিভিউ: Rango।

২৯ শে মে, ২০২০ সকাল ৯:৪৪



আজকে একটি এ্যানিমেটেড সিনেমা নিয়ে কথা বলবো। এ্যানিমেটেড অনেক সিনেমাই বেশ চমৎকার হয়। ২০১১ সালের এ্যানিমেটেড ছবি Rango দেখলাম কিছুদিন আগে। ছবিটির নাম এর আগে শুনেছিলাম কিন্তু দেখা হয়ে উঠেনি। অসাধারণ একটি সিনেমা সেকেন্ডে সেকেন্ডে উপভোগ করলাম। সিনেমাটি এতটাই চমৎকার যে এটি অস্কারও জিতেছিল। Best Animated Feature ক্যাটাগরীতে Academy Award পেয়েছিলো সিনেমাটি।

ছবিতে ভয়েস দিয়েছে দূর্দান্ত অভিনেতা Johnny Depp। Johnny Depp এর কন্ঠটাই কেমন জানি অন্যরকম। মজা করে কথা বলে সে সিনেমা ভালই মাতাতে পারে। আর যেহেতু সিনেমার পরিচালক Gore Verbinski সেখানে আশা করা যেতেই পারে যে তার সিনেমায় Johnny Depp থাকবে। Johnny Depp এর পাশাপাশি আরো ভয়েস দিয়েছে Isla Fisher, Bill Nighy, Abigail Breslin, Alfred Molina, Harry Dean Stanton, Ray Winstone, Timothy Olyphant।



ছবিটির কাহীনি Rango-কে নিয়ে যার ভয়েস দিয়েছে জনি ডেপ। Rango একটি গিরগিটি। খুব চালাক গিরগিটি। মরুভূমি ঘিরে গোটা কাহীনি। মরুভূমির মাঝে বসবাস করে কিছুসংখ্যক প্রাণী। তাদের রয়েছে আবার একজন মেয়র। মেয়রের হাতেই সব ক্ষমতা। তাদের একটাই সমস্যা: পানি। মরুভূমিতে পানির সমস্যা এমনিতেই থাকে তার ওপর সেই পানির পুরোপুরি ক্ষমতা থাকে মেয়রের ওপর। মেয়র যতটুকু চায় ঠিক ততটুকু পানিই পাবে সবাই।

Rango ইতোমধ্যে বুঝে ফেলে মেয়রের কারসাজি ও শয়তানি। সে পানি দিয়ে সবাইকে কন্ট্রোল করতে চায়। পানি ছাড়া যে কেউ বাঁচতে পারবেনা সেটা সে জানে আর সেটাই সে কাজে লাগায়।

ছবিটির মাধ্যমে অনেক রকমের ম্যাসেজ আমরা পাই। মজার মজার ঘটনার মাধ্যমেই বুঝিয়ে দেওয়া হয় যে ভবিষ্যতে পৃথিবীর মানুষজন যদি পানির সমস্যায় পরে তাহলে সেটাকে নিয়েও রাজনীতি করা যাবে। বর্তমানে যেভাবে ক্ষমতাবানরা তেল নিয়ে রাজনীতি করে ঠিক সেইভাবে রাজনীতিবীদরা একটা সময় পানি নিয়েও হয়তো রাজনীতি করবে। যার দখলে যতো বেশী পরিমাণ পানি থাকবে সেই হয়ে উঠবে ক্ষমতাশীল।

সিনেমাটি চমৎকার। বেশ ভালো লেগেছে আমার। ১০/১০ পাওয়ার মতো একটি ছবি।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৯ শে মে, ২০২০ সকাল ১০:৩১

রাজীব নুর বলেছেন: কারগো মুভিটা কি দেখেছেন?

২৯ শে মে, ২০২০ সকাল ১১:০৬

রিনকু১৯৭৭ বলেছেন: না ভাই দেখেনি তবে আপনি যেহেতু বললেন তাই আজকেই দেখবো। নেটফ্লিক্সে দেখাচ্ছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.