নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

All or Nothing: Tottenham Hotspur ডকিুমেন্টরি রিভিউ।

০৮ ই অক্টোবর, ২০২০ রাত ১০:১৮



Tottenham Hotspur ইংলিশ প্রিমিয়ার লীগের একটি ফুটবল ক্লাবের নাম। এই ক্লাবকে নিয়ে নির্মিত হয়েছে একটি ডকুমেন্টরী যার নাম: All or Nothing: Tottenham Hotspur। আমরা যারা ফুটবল খেলা দেখি আমরা শুধু মাঠের খেলাটুকুই দেখে থাকি। ৯০ মিনিট ধরে খেলা উপভোগ করার পর আবার আমরা যে যার কাজে ব্যস্ত হয়ে পরি। কিন্তু এই খেলার পেছনে যে হাজার রকমের কাহিনি ঘটে সেসব আমরা কখনই জানতে পারি না। এই সিরিজটি দেখে মনে হয়েছে ফুটবল ক্লাব ইচ্ছে হলো বানাবো আর বানায় ফেললাম সেটা কিন্তু নয়। ওতো সহজ ব্যাপার না একটা ফুটবল ক্লাব তৈরি করা। এর পেছনে অনেক পরিশ্রম দিতে হয়, অনেক ত্যাগ স্বীকার করতে হয় অনেক অর্থ বিনিয়োগ করতে হয়। আর ক্লাবের মালিক ও ম্যানেজারদের সবচেয়ে বড় যে জিনিষটা মাথায় রাখতে হয় সেটা হলো ধৈর্য ও সেই ধৈর্যকে ধারন করে একটি নির্দিষ্ট লক্ষ্যে নিয়ে যাওয়া।

যেমন ধরুন যে ক্লাব দ্বিতীয় বিভাগে খেলছে সে ক্লাব কি সারা জীবন দ্বিতীয় বিভাগেই খেলবে? অবশ্যই না। লক্ষ্য রাখতে হবে প্রথম বিভাগে উন্নতি করার। আবার যে ক্লাব প্রথম বিভাগে খেলে নিচের তালিকায় রয়েছে তার লক্ষ্য রাখতে হবে কিভাবে সেরা ১০ এর মধ্যে ঢোকা যায়। আবার যে ক্লাব টপ ৫ এর মধ্যে আছে তার লক্ষ্য কিভাবে শিপোরা জেতা যায়।

ঠিক এইসব নিয়েই Tottenham Hotspur এর গল্প। ক্লাবটির নতুন ম্যানেজার জোসে মরিনহোকে নিয়ে একটি নির্দিষ্ট লক্ষ্যের দিকে তাদের যাওয়ার চেষ্টা আর সেসব নিয়েই কাহীনি। যারা ফুটবল নিয়ে খোঁজ খবর রাখেন তারা জানেন জোসে মরিনহো কত উচুমানের একজন কোচ। সেই কোচকেই টটেনহাম নিয়োগ দিয়েছে সাফল্য পাবার আশায়।

আপনারা দেখতে পারেন। আমার বেশ ভালই লেগেছে। আমি ৯/১০ দেব।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৮ ই অক্টোবর, ২০২০ রাত ১০:৪৬

রাজীব নুর বলেছেন: দেখবো। হয়তো আজ রাতেই দেখবো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.