নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

১৯৯১ সালের ছবি Cape Fear। অসাধারণ একটা সিনেমা।

০৭ ই জুন, ২০২১ রাত ১১:২৫



নিউ ইয়র্কে আজ অনেক গরম। এই গরমের মধ্যে ভাবলাম বসে না থেকে একটা ব্লগ লিখে ফেলি। কোন্ সিনেমা নিয়ে লিখবো তা চিন্তা করছিলাম। মাথায় আইডিয়া আসলো Martin Scorsese এর একটা সিনেমা নিয়ে লিখবো, কিন্তু কোন্ সিনেমা? তার এতোগুলো সিনেমার মধ্যে কোনটা নিয়ে লেকা যায়। চিন্তা ভাবনার পর ডিসিশন নিলাম তার এ্যাপিক সিনেমা Cape Fear নিয়েই আজ লিখবো।

Martin Scorsese কতো নাম করা একজন পরিচালক সেটা নিয়ে বলার কিছু নাই। সিনেমা পাগলরা অধীর আগ্রহে থাকে যখনই তার সিনেমা বের হয় তা দেখার জন্য। তার অনেক ভালো ভালো সিনেমার মধ্যে দূর্দান্ত এক সিনেমা হলো Cape Fear। ১৯৯১ সালে রিলিজড হওয়া এই ছবিতে রয়েছে Robert De Niro, Nick Nolte, Jessica Lange, Joe Don Baker ও Juliette Lewis। যে সিনেমার পরিচালক Martin Scorsese ও যে ছবির অভিনয়ে রয়েছে Robert De Niro সে সিনেমা কি কখনো খারাপ হয়?




সাসপেন্স কাকে বলে, সাসপেন্স কতো প্রকার ও কি কি তা জানতে হলে এই ছবি দেখতে হবে। চমৎকারভাবে পুরো গল্পটা ফুটিয়ে তুলেছে পরিচালক। Robert De Niro কতো উচুমানের একজন অভিনেতা তা নিয়ে বলার কিছু নেই। তার অভিনয় এতটাই সাবলীল ছিল তা না দেখলে বোঝার উপায় নেই।

১৪ বছর কারাদন্ডের পর Robert De Niro জেলখানা থেকে যখন বের হয় তখন সে প্রতিশোধ নেওয়ার জন্য অস্থির হয়ে উঠে। সে মনে করে Nick Nolte, যে কিনা একজন আইনজীবি, তার জন্য তাকে কারাভোগ করতে হয়েছিল। Nick Nolte এর পরিবারের ওপর সে প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা করতে থাকে।

একজন খুনি কতোটা নিষ্ঠুর হতে পারে, প্রতিশোধপরায়ণ হটে পারে তা Robert De Niro এর অভিনয় দেখলে বোঝা যায়। খুব সুন্দর করে Robert De Niro চরিত্রটা ফুটিয়ে তুলেছে। আপনারা দেখে ফেলতে পারেন যদি না দেখে থাকেন। আমি ৯.৫/১০ দেব।



মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৮ ই জুন, ২০২১ রাত ১২:৪৯

রাজীব নুর বলেছেন: মুভিটা দেখি নি।
তবে অবশ্যই দেখব।

২| ০৮ ই জুন, ২০২১ রাত ৩:০৪

অনল চৌধুরী বলেছেন: এটা রবার্ট মিচামের ছবিটার পুণ:নির্মাণ ।
আর এর নকল করে বানানো হয়েছে শাহরুখের ডর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.