নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

The Departed সিনেমা সবার দেখা উচিত; একবার হলেও।

১৩ ই জুন, ২০২১ সকাল ১০:৫৫



কোভিডের ২য় ডোজ দেবার সময় ডাক্তার বলেছিল হালকা জ্বর আসতে পারে ও গা-হাত পা ব্যথা করতে পারে। ভ্যাকসিনের প্রথম দিন অবশ্য কিছুই হয়নি কিন্তু তারপরের দিন জ্বর আসা শুরু করলো আর তার সাথে গায়ে প্রচন্ড ব্যথা। এমনই ব্যথা মনে হচ্ছিলো কে যেনো আমাকে পিটাচ্ছে। খুবই অসহনীয় যন্ত্রণা সেটা। খুবই ইচ্ছে ছিল একটা ব্লগ লেখার কিন্তু আর পেরে উঠছিলাম না।



অবশেষে আজ ব্লগ লিখা শুরু করলাম। আজকে লিখবো ২০০৬ সালের সিনেমা The Departed নিয়ে। কি মনে হয় এই সিনেমা আমি একবার দেখেছি? মোটেও না, এই সিনেমা আমি অসংখ্যবার দেখেছি তার কোনো হিসেব নাই। যতবার দেখি ততবারই মুগ্ধ হই। এটি একটি crime thriller ছবি যার পরিচালক "ওয়ান এ্যান্ড অনলি" Martin Scorsese। Scorsese এর পক্ষেই এমন সিনেমা বানানো সম্ভব। অন্য কেউ পারতো কিনা সন্দেহ রয়েছে।

আর সিনেমাটিতে রয়েছে সব বাঘা বাঘা অভিনেতারা। Leonardo DiCaprio, Matt Damon, Jack Nicholson, Mark Wahlberg, Martin Sheen, Vera Farmiga, এবং Alec Baldwin। এতো সব উচুমানের অভিনেতাদের দিয়ে ভরা সেই সিনেমাকি খারাপ হয় কখনো? চমৎকার একটা সিনেমা যা দেখে নিশ্চিত আপনাদের পছন্দ হবে।



সিনেমাটি আংশিক সত্য ঘটনা অবলম্বনে নির্মিত। Irish-American গডফাদার Whitey Bulger'কে নিয়ে বানানো হয়েছে ছবিটি। পুলিশ বাহীনির মধ্যে একজন গু্প্তচর ঢুকিয়ে দেয় "Frank" Costello নামের একজন গডফাদার। তাকে ধরার জন্য পুলিশের যতো প্ল্যান, যতো কথাবার্তা, যত পদক্ষেপ সব কিছুই সে আগে আগেই জেনে ফেলে দালাল পুলিশের কারণে।

The Departed চারটি Oscars পেয়েছে। Best Picture, Best Director, Best Adapted Screenplay, এবং Best Film Editing। Best Director হিসেবে এটি Scorsese এর প্রথম অস্কার।

ঐযে বললাম সিনেমাটিতে রয়েছে সব বড় বড় অভিনেতারা, সবার অভিনয়ই ছিল চমৎকার তবে দূর্দান্ত ও অসাধারণ অভিনয় ছিল Jack Nicholson এর। সে যে কতো বড় একজন শিল্পী তার এই সিনেমা দেখলে বুঝা যায়। তার অন্য সিনেমার মধ্যে রয়েছে One Flew Over the Cuckoo's Nest, As Good as It Gets এবং The Shining। এসব সিনেমায় সে দাপটের সাথে অভিনয় করে গিয়েছে।

আশা করি আপনারা The Departed সিনেমা দেখবেন। আমি ৯.৫/১০ দেব।

মন্তব্য ৫ টি রেটিং +৩/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৩ ই জুন, ২০২১ সকাল ১১:২৩

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: মাসখানেক আগে দেখেছি। বাঘা বাঘা অভিনেতারা প্রায় সবাই ভালো অভিনয় করেছেন - তবে আপনার সাথে সহমত জ্যাক নিকোলসনের দুর্দান্ত অভিনয়ের বিষয়ে।

২| ১৩ ই জুন, ২০২১ বিকাল ৩:৩৩

আমি সাজিদ বলেছেন: চমৎকার। নিকোলসন, ড্যামন, ক্যাপ্রিও কম্বো।

৩| ১৩ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:০৫

মোহামমদ কামরুজজামান বলেছেন: আজ রাতে দেখব । আপনার রিভিউ দেখে মনে হয় ভাল লাগবে।যদিও লিওনার্দো দি ক্যাপ্রিও আমার বরাবরই প্রিয়।

৪| ১৪ ই জুন, ২০২১ দুপুর ১:৫৬

অক্পটে বলেছেন: আপনার প্রয়াসটি অত্যন্ত সুন্দর। যেমন এই ফিল্মটি দেখতে খুব ইচ্ছে জাগছে আপনার সুন্দর গোছানো রিভিউ'র কারণে।

৫| ১৬ ই জুন, ২০২১ সকাল ১১:৩২

ফয়সাল রকি বলেছেন: হুম ভালো মুভি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.