নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

১৯৮৩ সালের সিনেমা Scarface দেখা হলো অবশেষে।

০১ লা জুলাই, ২০২১ রাত ১১:২৬



১৯৮৩ সালের সিনেমা। নাম শুনেছি অসংখ্যবার। অবশেষে দেখলাম কিছুদিন আগে ২০২১ সালে। এতদিনপর কেনো দেখলাম সেটার সঠিক উত্তর দিতে পারবোনা কিন্তু এই সিনেমা কেনো এতোদিন দেখেনি সেটার আফসোস হচ্ছে। নাম কিন্তু হাজারবার শুনেছি। ১৯৮৩ সালের সিনেমা Scarface এর কথা বলছিলাম। যাই হোক, অবশেষে দেখা হলো সেটাই শান্তি। চমৎকার একটা ছবি উপভোগ করলাম যার প্রতিটি মুহূর্ত দেখারমতো। আর Al Pacino এর অভিনয়! সে বিষয়ে পরে আসছি।

Scarface হলো একটি crime drama ছবি যেটা ১৯৩২ সালের একই নামের একটি সিনেমার রিমেক। Al Pacino ১৯৩২ সালের সিনেমাটি দেখার পর এই সিনেমায় অভিনয় করতে ইচ্ছুক হয়। Brian De Palma সিনেমাটির পরিচালক। Carlito's Way, Mission: Impossible সিনেমার পরিচালক Brian De Palma-এ পরিচালনা ছিল অসাধারণ।



Al Pacino এর চরিত্রের নাম Tony Montana যে কিনা কিউবা থেকে আমেরিকায় এসছে সরনার্থী হয়ে। আমেরিকায় এসে সে ড্রাগ ব্যবসার সাথে জড়িয়ে পরে। পরবর্তীতে সে একজন ড্রাগ মাফিয়া হয়ে উঠে। Al Pacino-র অভিনয় দেখে মনে হয়েছে এই চরিত্রটি অন্য কাউকে দিলে সঠিকভাবে হয়তো ফুটিয়ে তুলতে পারতোনা। Al Pacino এর দাঁড়াই সম্ভব দূর্দান্তভাবে চরিত্রটিকে তুলে ধরার। তার অভিনয় দেখে মনে হচ্ছিল সে বাস্তবেই এমন আচরণ করছে সামনে নেই কোনো ক্যামেরা।

Michelle Pfeiffer রয়েছে সিনেমাটিতে তার অভিনয়ও ভালো ছিল। আসলে একটি সিনেমায় পরিচালকের চমৎকার পরিচালনার পাশাপাশি যদি অভিনেতাদের অভিনয় দেখার মতো হয় তাহলে সেটা একটা দেখারমতো চমৎকার সিনেমায় পরিণত হয়।

শেষমেষ Al Pacino-র খুব করুণ পরিণতি হয় যেটা দেখে মনে পড়ে যায় যেকোনো কিছুরই বাড়াবাড়ি ভালো নয়, এর জন্য চরম মূল্য দিতে হয়। আমি ৯.৫/১০ দেব। আশাকরি আপনারা যারা দেখেননি তারা এই সিনেমাটি দেখবেন।





মন্তব্য ৩ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০১ লা জুলাই, ২০২১ রাত ১১:৪৪

আমি সাজিদ বলেছেন: টনি মন্টানা, এংরি ইয়ং ম্যান। চমৎকার অভিনয় করেছেন পাচিনো।

২| ০২ রা জুলাই, ২০২১ রাত ১২:২৬

কল্পদ্রুম বলেছেন: দেখেছি। ওস্তাদ অভিনয় Al Pacino-র। বিশেষত অসাধারণ একসেন্টে সংলাপ বলেছেন। সিনেমা দেখার পর আগ্রহী হয়ে নেট ঘেটে একটা ব্যাপার বুঝলাম কিউবানরা না কি এই একসেন্ট তেমন পছন্দ করে নাই। তাছাড়া এই সিনেমা এমন একটা সময়ে বের হয়েছিলো যখন কিউবা এবং আমেরিকার মধ্যকার রাজনৈতিক সম্পর্ক জটিল অবস্থায়। তারপরেও অনেক কিউবান আমেরিকায় চলে এসেছিলো কাজের খোঁজে। একটা উদ্দাম প্রজন্মকে তুলে ধরা হয়েছে এই চলচ্চিত্রে। পোস্টে +।

৩| ০২ রা জুলাই, ২০২১ রাত ১২:৩৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

টনি মন্টানা এবং তার ঘনিষ্ঠ বন্ধু ম্যানি মিয়ামায় একটি শক্তিশালী ড্রাগ সাম্রাজ্য তৈরি করে।
তবে তার শক্তি বৃদ্ধি পেতে শুরু করার সাথে সাথে তার অহংকার এবং শত্রুরাও তার নিজের
সাম্রাজ্যকে আঘাত করতে শুরু করে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.