নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

The Courier সিনেমা রিভিউ।

১১ ই নভেম্বর, ২০২১ রাত ১০:২৯



গত একটা মাস বেশ ব্যস্ত ছিলাম যার কারণে অক্টোবর মাসে সিনেমা নিয়ে একটা ব্লগও লেখা হয়নি। লেখার ইচ্ছে ছিল কিন্তু সময় পাচ্ছিলামনা। ব্লগ লিখতে না পারলেও তবে কয়েকটা সিনেমা দেখা হয়েছে ঠিকই। এরই মধ্যে কিছু টিভি সিরিজ ঘুরেফিরে আবার দেখা শুরু করেছিলাম। যেরকম Netflix-এর Narcos। এই টিভি সিরিজ কয়েকবার দেখার পরেও বাড়েবাড়ে দেখতে মন চায়।

আজকে কথা বলবো এই বছরে রিলিজ হওয়া একটি সিনেমা নিয়ে। ২০২১ সালের সিনেমা The Courier সিনেমায় রয়েছে Benedict Cumberbatch, Merab Ninidze ও Rachel Brosnahan সহ অনেকে। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই সিনেমার পরিচালক হলেন Dominic Cooke। আমরাতো সবাই জানি যে ৬০ এর দশকে আমেরিকা ও তৎকালীন সোভিয়েট ইউনিয়নের মধ্যে চলছিল স্নায়ু যুদ্ধ যেটাকে ইংরেজিতে বলা হতো Cold War। এই Cold War এর সময়ে ঘটে যাওয়া একটি ঘটনা নিয়ে বানানো হয়েছে চমৎকার এই সিনেমাটি।



Greville Wynne, যার চরিত্রে ছিলেন Benedict Cumberbatch, তিনি একজন ব্রিটিশ ব্যবসায়ী। সেই সময়ের কমিউনিস্ট নিয়ন্ত্রিত পূর্ব ইউরোপের সাথে Greville Wynne-এর ব্যবসায়ীক সম্পর্ক ছিল বেশ ভালো। সেটাকে কাজে লাগিয়ে ব্রিটিশ গোয়েন্দা সংস্থা MI6 ও CIA-এর একজন গুপ্তচর তার সাথে যোগাযোগ করে তাকে সোভিয়েত ইউনিয়নে পাঠানোর জন্য। সোভিয়েত ইউনিয়নে গিয়ে সে দেখা করবে Oleg Penkovsky নামে এক লোকের সাথে যে কিনা কমিউনিস্ট বিরোধী ছিল। তার কাছ থেকে রাষ্ট্রীয় গোপনীয় তথ্য পাচার করাই Greville Wynne-এর দায়িত্ব ছিল। অবশেষে Oleg Penkovsky ধরা পরে যায় KGB-র কাছে এবং পোহাতে হয় নির্মম ভোগান্তি।

সিনেমাটি আমার কাছে বেশ ভালই লেগেছে। আপনারা দেখতে পারেন। Amazon Prime-এ দেখাচ্ছে এই মূভ্যিটি। আমি ৮/১০ দেব।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১২ ই নভেম্বর, ২০২১ দুপুর ২:২৯

নগরবালক বলেছেন: এইসব ইউটিঊব স্প্যামার গুলোকে ব্লক করে দেয়া উচিত। আমি এই ইসলামিক নলেজ নামক অভদ্রলোককে বেশ কয়েকজায়গায় স্প্যাম করতে দেখেছি।

২| ১২ ই নভেম্বর, ২০২১ বিকাল ৩:৪৩

রাজীব নুর বলেছেন: মুভিটা দেখতে হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.