নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Judas and the Black Messiah সিনেমা রিভিউ।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২২ রাত ১:৪৮



একটা অসাধারণ সিনেমা দেখলাম। এই সিনেমাটি দেখার লিস্টে বেশ অনেকদিন থেকেই ছিল তবে দেখা হয়ে উঠেনি। আজ দেখলাম Judas and the Black Messiah। চমৎকার একটা সিনেমা, এক কথায় অসাধারণ, অতুলনীয়। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত সিনেমাটি পরিচালনা করেছেন তরুন পরিচালক Shaka King।

আর সিনেমার মূল চরিত্রে অভিনয় যে করেছেন Daniel Kaluuya, তার ব্যাপারে আর কি বলবো? তার এতো চমৎকার অভিনয় ছিল দেখে মনেই হয়নি যে তিনি অভিনয় করছে, পুরো অভিনয় ছিল ন্যাচরাল। এই সিনেমার জন্য তিনি বেশ বড় বড় এওয়ার্ডও পেয়েছেন। Best Supporting Actor এর জন্য তিনি পেয়েচেন Academy Award, BAFTA Award, Critics' Choice Award, Golden Globe Award, এবং Screen Actors Guild Award।



৩২ বছর বয়সে Daniel Kaluuya হলেন প্রথম ব্রিটিশ কৃষ্ণাঙ্গ অভিনেতা যিনি অস্কার জিতেছেন। ৬০-এর দশকে আমেরিকায় একটি সংগঠন ছিল Black Panther Party। সেই পার্টির প্রধান ছিলেন Fred Hampton যার চরিত্রে অভিনয় করেছে Daniel Kaluuya। এই পার্টি FBI-এর নজরদারীতে ছিল। FBI-এর মূল কাজ ছিল এদের কার্যক্রম শেষ করে ফেলা। ২০২০ এর কোভিড চলাকালীন সময়ে সিনেমাটি রিলিজড হয়। প্রথম থেকেই দর্শকদের মধ্যে বেশ সাড়া ফেলেছিল সিনেমাটি। সিনেমার ওপর বেশীর ভাগ রিভিউ পজিটিভ ছিল।

আসলে একটি সিনেমা কিন্তু ভালো হয় দক্ষ পরিচালকের পরিচালনায় আর তার সাথে যদি অভিনয় শিল্পীদের দূর্দান্ত অভিনয় থাকে তাহলে সেই কেমিস্ট্রি হয় পারমানবিক বোমা থেকেও শক্তিশালী। আমার মাছে চমৎকার লেগেছে সিনেমাটি। প্রথম থেকে শেষ পর্যন্ত দেখার মতো ছিল। Daniel Kaluuya এর অভিনয় মনে থাকবে বহুদিন। ১০/১০ ছিল তার অভিনয়। আর গোটা সিনেমাকে আমি রেটিং দেবো ৯/১০।

আপনারা দেখতে পারেন। ভালো লাগবে আশা করি।


মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১:১১

রাজীব নুর বলেছেন: হ্যাঁ দেখব।

২| ০৪ ঠা এপ্রিল, ২০২২ বিকাল ৫:০৪

লিযেন বলেছেন: মুভির IMDB রেটিং এত কম কেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.