নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Return to Space--চমৎকার একটি ডুকিউমেন্টরি।

১৬ ই এপ্রিল, ২০২২ সকাল ১০:৪৯



নেটফ্লিক্সে এপ্রিল মাসের ৭ তারিখে রিলিজড হওয়া ডুকিউমেন্টরি Return to Space দেখলাম। Return to Space মূলত Elon Musk-এর স্পেস প্রতিষ্ঠান Space-X কে নিয়ে। ডুকিউমেন্টরিটা দেখলে যে কেউই তার নিজ অবস্থান থেকে জীবন নিয়ে অনুপ্রাণিত হবে, জীবনের মূল্যটা বোঝার চেষ্টা করবে, জীবনে হেরে গেলে সেখান থেকে উঠে আসার স্বপ্নটা দেখবে, খুব সহজেই না ভেঙ্গে পরার প্রবণতাটা কেটে যাবে আর যত বাধা বিপত্তিই আসুক না কেনো, লক্ষ্যে পৌছানোর এক তুমূল বাসনা থাকবে। এই ডুকিউমেন্টরিটা দেখে আমার এসবই মনে হয়েছে।

Tesla ও Space-X এর প্রতিষ্ঠাতা Elon Musk-এর নাম আমরা সবাই শুনেছি। দূরদর্শী চিন্তার মানুষ যদি এই মূহুর্তে দুনিয়াতে কেউ থেকে থাকে তাহলে সে হলো Elon Musk। সে শুধু স্বপ্নই দেখেননা স্বপ্নটাকে কিভাবে বাস্তবায়ন করতে হবে সেদিকেও মনোযোগ দেন। Elon Musk-এর স্বপ্ন হলো সে মঙ্গল গ্রহে মানুষ পাঠাবে, শুধু তাই নয়, সে স্বপ্ন দেখে যে পৃথিবী ছাড়াও মানবজাতি মহাকাশ অনুসন্ধান করবে অনায়াসে। Elon Musk স্পেসএক্স ২০০২ সালে প্রতিষ্ঠিত করেছিল, যার লক্ষ্য ছিল মঙ্গলগ্রহে উপনিবেশ স্থাপন করা স্বল্প খরচে।

আমরা যেকোনো সাফল্যের কাহীনির শুধু শেষের সফলতার গল্পটাই দেখি, কিন্তু এর পিছনে যে কতো কষ্ট, কঠোর পরিশ্রম, ত্যাগ স্বীকার করতে হয়েছে সেটা অনেকেই জানি না। Elon Musk-এর Space-X দল বারবার ব্যর্থ হচ্ছিলো, বারেবারে তাদের তৈরী মিলিয়ন ডলারের রকেটের বিস্ফোরণ ঘটছিল। Space-X দেউলিয়ার একেবারে দাঁড়প্রান্তে চলে গিয়েছিল। তবে ইলন মাস্ক হেরে যাবার মানুষ নন। সে শক্তভাবে ঘুড়ে দাঁড়িয়েছেন আর বাকিটা সব ইতিহাস। আমার কাছে খুবই ভালো লেগেছে এই ডুকিউমেন্টরিটা দেখে। Jimmy Chin ও Elizabeth Chai Vasarhelyi-এর পরিচালিত এই ছবিটিকে আমি ৯.৫ দেব ১০-এ।

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৬ ই এপ্রিল, ২০২২ দুপুর ২:৪০

রাজীব নুর বলেছেন: রমজান মাসে নেটফ্লিক্স দেখা যাবে?

১৬ ই এপ্রিল, ২০২২ রাত ৮:০৬

রিনকু১৯৭৭ বলেছেন: কেনো দেখা যাবেনা ভাই?

২| ১৭ ই এপ্রিল, ২০২২ সকাল ১০:২৫

অধীতি বলেছেন: দেখে নিবো।

৩| ১৭ ই এপ্রিল, ২০২২ বিকাল ৩:২৭

ফয়সাল রকি বলেছেন: দেখার চেষ্টা করবো। ধন্যবাদ।

৪| ১৮ ই এপ্রিল, ২০২২ রাত ২:৫১

সোহানী বলেছেন: দেখবো অবশ্যই।

৫| ২৩ শে এপ্রিল, ২০২২ দুপুর ১:৩৫

জিয়াউর রহমান ফয়সাল বলেছেন: দুনিয়া যখন ধ্বংসের দিকে, জলবায়ু পরিবর্তন, দুর্যোগ, অনাহার এইসব সমস্যা বাদ দিয়ে উনি নিয়ে আসিছেন মহাকাশ ভ্রমন নিয়ে চিন্তা ভাবনা। উনার এই কাজ আমাদের বা আপনার কি কোনো কাজে আসবে? আসবে না। এইসব হুদাই।
এদের কে অনুসরন করা বন্ধ করেন, কারন এরাই হল"শয়তান" ,

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.