নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Licorice Pizza সিনেমা কে কে দেখেছেন?

১২ ই মে, ২০২২ রাত ৯:৫০



ডিরেক্টর Paul Thomas Anderson এর নাম কারা কারা শুনেছেন? তার সেরা সিনেমাগুলোর মধ্যে রয়েছে: There Will Be Blood, Inherent Vice, Phantom Thread ও প্রমুখ। তার সিনেমাগুলো সত্যিই চমৎকার হয়। তারই সিনেমা, ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত Licorice Pizza নিয়ে আজ কথা বলবো। এই সিনেমা এই বছরে অস্কারে সেরা ছবি ক্যাটাগরিতে নমিনেটেড হয়েছিল যদিও জিততে পারি নাই।

Alana Haim ও Cooper Hoffman মূল চরিত্রে অভিনয় করেছে। তাদের অভিনীত এই প্রথম সিনেমা আমি দেখলাম, বেশ ভালই ছিল তাদের অভিনয়। এছাড়াও ছিল: Sean Penn ও Bradley Cooper। সিনেমার চিত্রনাট্ট পরিচালক নিজেই লিখেছেন আর মিউজিক কম্পোজিশনের কাজটা করেছে Jonny Greenwood। এই সিনেমা আমার কাছে খুবই ভালো লেগেছে। অস্কারে এই সিনেমা Best Picture, Best Director, এবং Best Original Screenplay ক্যাটাগরীতে নমিনেটেড হয়েছিল।



এবারে ছোটখাটোভাবে এই সিনেমা নিয়ে আলোচনা করি। ৭০ দশকের আঙ্গিকে নির্মিত এই সিনেমায় দেখানো হয় এক ১৫ বছরের কিশোর ২০-২৫ বছর বয়সের এক মেয়ের প্রেমে পরে। মেয়েটিকে পটানোর জন্য সে অনেক কিছুই করতে থাকে কিন্তু মেয়েটি তাকে অত সিরিয়াসলী নেয় না। ঐ যে এমনতো আমাদেরও অনেকের হয়েছে স্কুল কলেজে পড়ার সময়, সিনিয়ার কোনো সুন্দরী আপুকে ভালো লাগতো তবে কিছুই করতে পারতাম না, ব্যাপারটা তেমন।



মেয়েটি বুঝতো যে ছেলেটি তাকে ইম্প্রেস করার চেষ্টা করছে কিন্তু তার সেটা নিয়ে মাথা ঘামানোর সময় নেই। ছেলেটি তার অনুভূতির কথা মেয়েটিকে যতবারই জানায় ততবারই মেয়েটি সেটিকে কোনো গুরুত্ত দেয় না। এভাবেই চলতে থাকে গোটা সিনেমাটি।

একটা পর্যায়ে মেয়েটি ছেলেটির প্রতি ভালোবাসা তৈরী হয় এবং এরপর যা হয় তা জানার জন্য আপনাদের সিনেমাটি দেখতে হবে। শেষেরটা বলতে চাইনা। আমি ৯/১০ দেব। আর সিনেমাটি নিয়ে আমার ভিডিও রিভিউটি দেখবেন। নিচে লিংক দিলাম।


মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১২ ই মে, ২০২২ রাত ১১:৩১

রাজীব নুর বলেছেন: না দেখি নাই।
তবে দেখার ইচ্ছা জাগলো।

২| ১৩ ই মে, ২০২২ সকাল ৯:৪৪

বিজন রয় বলেছেন: দেখি নাই। দরকার নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.