নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Witness for the Prosecution সিনেমা রিভিউ।

২৮ শে মে, ২০২২ দুপুর ১২:৪৭



১৯৫৭ সালের সিনেমা Witness for the Prosecution দেখা হলো। আসলে বলতে গেলে বেশ হুট করেই সিনেমাটি দেখা হলো। আমি 12 Angry Men নিয়ে একটা সিনেমা রিভিউ করেছি ইউটিউব চ্যানেলের জন্য। সেটার লিংক দিলাম, আশা করি আপনারা দেখবেন। তো, সেই সিনেমা রিভিউ নিয়ে যখন কথা বলছিলাম তখনই মাথায় চিন্তা আসলো এরকম কোর্টরুম, আইন সংক্রান্ত সিনেমা আর কি কি রয়েছে। তখনই ঘাটাঘাটি করে এই সিনেমার সন্ধান পেলাম। দেরি না করে সাথেসাথে দেখে ফেললাম।

Witness for the Prosecution সিনেমাটি এক কথায় চমৎকার। পরিচালক Billy Wilder এর পরিচালনায় সিনেমায় অভিনয় আছে: Tyrone Power, Marlene Dietrich ও Charles Laughton সহ প্রমুখ। আমার মনে হয় Marlene Dietrich এর সিনেমা আমার এই প্রথম দেখা হলো, এর আগে তার কোনো সিনেমা দেখেছি কিনা মনে পড়েনা।



ঘটনাটা বেশ সিম্পল। এক নারী খুন হয়। তাকে কে খুন করে সেটা নিয়েই শুরু হয় বিচার। খুনী হিসেবে দোষী সাব্যস্ত করা হয় Leonard Vole নামে এক লোককে। Leonard Vole এর পক্ষে আইনী লড়াই করে Sir Wilfrid Robarts নামে একজন বিখ্যাত ব্যারিস্টার। ব্যারিস্টার হিসেবে সে অনেক প্রশংসিত। সে যুক্তি খন্ডন এমনভাবে করতে থাকে যে সে প্রমাণ করে ছাড়ে Leonard Vole কোনোমতেই খুনী নয়। সিনেমার সব শেষে যে টুইস্ট রয়েছে তা শুধু এই ব্যারিস্টার কে নয়, যারা এই সিনেমা দেখবে তাদেরকেও তাক লাগিয়ে দেবে। অসাধারণ টুইস্ট!!!! ১৯৫৭ সালের সিনেমার মধ্যে যে এতো মারপ্যাচ থাকবে তা ভাবা যায়নি। আমার বেশ ভালো লেগেছে ছবিটি। ৯/১০ দেব।

আপনারা দেখবেন সিনেমাটি, আশা করি ভালো লাগবে।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০২২ দুপুর ১:০১

রাজীব নুর বলেছেন: রিভিউটা ঠিক জমলো না।

২| ২৮ শে মে, ২০২২ রাত ১১:০৫

শেরজা তপন বলেছেন: মে মাসে বেশ অনেকগুলো ছবির রিভিউ দিয়েছেন।
একটু তাড়াহুড়ো করেছেন এবার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.