নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Christopher Nolan পরিচালিত Memento সিনেমা রিভিউ।

০২ রা জুন, ২০২২ রাত ১১:২৯



আমাকে যদি বলা হয় সেরা psychological mystery crime thriller film এর তালিকায় কোন কোন সিনেমা থাকবে আমি অবশ্যই Christopher Nolan পরিচালিত সিনেমা Memento-কে লিস্টে রাখবো। এটি ২০০০ সালের সিনেমা অর্থাৎ আজ থেকে মাত্র ২২ বছর আগের মূভ্যি।

চমৎকার কাহীনি এই সিনেমার যা দর্শকদের প্রতি মূহুর্ত আকৃষ্ট করবে। Christopher Nolan সম্পর্কেকি কিছু বলবার রয়েছে? বর্তমান সময়ে সেরা পরিচালকদের একজন সে। তার বহু সিনেমা দেখা হয়েছে এবং আমি নিশ্চিত আমার মতো অনেকেই তার অনেক সিনেমা দেখেছেন। Christopher Nolan নিজেই এই সিনেমার চিত্রনাট্ট লিখেছেন এবং এতো নিখুঁতভাবে সে স্কৃপ্টটি লিখেছেন তা সত্যিই অবাক করার মতো। সিনেমাটি দেখেই মনে হয়েছে যে কোনো হুটহাট করে কাজটি হয়নি। ব্যাপক শ্রম দিতে হয়েছে পরিচালককে। Guy Pearce ও Carrie-Anne Moss অভিনয় করেছেন।



ছবিটির গল্প দুইভাবে বলা হয়। একটি কাহীনি সাদা-কালো চিত্রে যেটার কাহীনি বর্তমান সময়ে চলতে থাকে এবং আরেকটি কাহীনি রঙ্গিন চিত্রে ধারণ যেটার কাহীনি পিছনের অতীতকে ঘীরে। Leonard Shelby নামের এক লোক সে এ্যামনেশিয়ায় ভুগে। তার কিছু মনে থাকেনা। যা ঘটে তা সে ভুলে যায়। সে যাতে অতীতে কি হয়েছে সেটা মনে রাখতে পারে তার জন্য সে পোলারয়েড ক্যামেরা ব্যবহার করে। অতীতের এক ঘটনা সে কোনো মতেই মনে করতে পারছিলনা। ক্যামেরা ছবিগুলো দেখে আস্তেআস্তে সে অতীতকে মনে করতে থাকে এবং শেষমেষ সে সন্ধান পায় অতীতে ঘটে যাওয়া এক নিকৃষ্ট ঘটনার মূল হোতাকে।

সিনামাটি মধ্যে চমক আছে। ঐদিকে ইদানীং জাপানীজ এ্যানিমি দেখা শুরু করেছি। Spy X Family সিরিজটা দেখছি। প্রথম এ্যাপিসোড দেখা হয়েছে সেটার ইউটিউবে আমার রিয়েকশন ভিডিও দেওয়া আছে, সময় হলে আপনারা দেখবেন।

Memento সিনেমাকে আমি ৯.৫/১০ দেব।


মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০২ রা জুন, ২০২২ রাত ১১:৫৮

রাজীব নুর বলেছেন: চমৎকার একটা মুভি। দুবার দেখেছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.