নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Sea Fog সিনেমা রিভিউ।

০৪ ঠা আগস্ট, ২০২২ রাত ১১:২৮



আমার কাছে বরাবরই দক্ষিণ কোরিয়ার সিনেমাগুলো বেশ ভালো লাগে। দক্ষিণ কোরিয়ার সিনেমাগুলো নিয়ে বেশী কথা শোনা যায়না কিন্তু আমি মনে করি তাদের প্রচুর সিনেমা রয়েছে যা বহু হলিউডের সিনেমাগুলো থেকেও ভালো ও উচুমানের। ২০১৪ সালের দক্ষিণ কোরিয়ার সিনেমা Sea Fog দেখা হলো। এতটাই চমৎকার একটা সিনেমা যা না দেখলে বুঝা যাবেনা। সুন্দর ছোট্ট একটি গল্প কিভাবে যে অসাধারণভাবে ফুটিয়ে তুলেছে তা শুধু ঝানু পরিচালক ও একগুচ্ছ বাঘা বাঘা অভিনেতাদের পক্ষেই সম্ভব।



কয়েকজন জেলেদেরকে নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। তাদের কাজ মাছ ধরা কিন্তু তাদেরকে একটি লোভনীয় প্রস্তাব দেওয়া হয় যার জন্য তারা বিশাল অংকের টাকা পাবে। তাদের নৌকায় চোরাচালানীর মাধ্যমে কিছু লোকজন উঠাতে হবে কোরিয়ায় অবৈধভাবে ঢুকিয়ে দেবার জন্য। তারা সেসব লোকজনদের তাদের নৌকায় ঠিকই উঠায়। কোস্ট গার্ডের লোকজন তাদের নৌকা সার্চ করে কিন্তু খুঁজে কিছু পায় না কারণ যেখানে তারা মাছ রাখে সেখানে সবাইকে লুকিয়ে রেখেছিল।

একটি গ্যাস লিক হয়ে যায় যার কারণে লুকিয়ে থাকা প্রত্যেকে মারা যায়। তবে বেচে যায় একটি মেয়ে কারণ জেলেদের মধ্যে একজনের সাথে তার ভাব হয় আর ঐ ছেলেটি মেয়েটিকে ইন্জিন রুমে আশ্রয় দিয়ে রাখে যেটা কেউই টের পায় না। এরপরই ঘটতে থাকে নানা অপ্রীতিকর সব ঘটনা। ভালো লেগেছে সিনেমার গল্প, ভালো লেগেছে অভিনেতাদের দূর্দান্ত অভিনয়, ভালো লেগেছে পরিচালকের পরিচালনা। শেষের গল্পটা আর বললাম না কারণ আপনারা জেনে যাবেন। আমি চাই আপনারা সিনেমাটি দেখুন।

আমি ৯/১০ দেব।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা আগস্ট, ২০২২ রাত ১১:৫২

কোনেরোসা বলেছেন: /:)

২| ০৫ ই আগস্ট, ২০২২ বিকাল ৪:০১

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: Sea Fog দেখা হয়নি। মনে হচ্ছে ভালো লাগবে। বাংলাদেশের 'হাওয়া' সিনেমা নাকি এই সিনেমা থেকে নেয়া । হাওয়া সিনেমার ট্রেইলর দেখে একটা মিথের কথা ভেবেছিলাম
যাইহোক, আপনার রিভিউ সবসময়ই ভালো লাগে। আপনি কি অন্য কোথাও রিভিউ দেন?

০৫ ই আগস্ট, ২০২২ রাত ৯:২৮

রিনকু১৯৭৭ বলেছেন: আপনাকে ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। না ভাই, আমি অন্য কোথাও রিভিউ লিখিনা। এখানেই লিখি। আর মাঝে মাঝে সিনেমা নিয়ে পডকাস্ট বানাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.