নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Prey (2022 film) সিনেমা রিভিউ।

০৮ ই আগস্ট, ২০২২ সকাল ১০:৫৮



Prey সিনেমাটি দেখার জন্য গত কয়েক মাস ধরে অধীর আগ্রহে ছিলাম। যখন থেকে জানলাম যে আগস্ট মাসে রিলিজড হবে সিনেমাটি তখন থেকেই ছটফট করছিলাম। আসলে ছটফট করার পেছনে কারণও রয়েছে। প্রথম কারনটি হলো যখন এই সিনেমার ট্রেইলার দেখলাম, তা দেখে এতই চমৎকার লেগেছিল যে আর অপেক্ষা করতে পারছিলাম না। ভাবছিলাম এখনই যদি দেখতে পেতাম ছবিটি। আর দ্বিতীয় কারণটি আরো বড় আর তা হলো এটি Predator franchise এর একটি পার্ট। যতো Predator franchise এর যত সিনেমা বের হয়েছে তারই একটি অংশ এটি। প্রথম Predator সিনেমা রিলিজড হয়েছিল ১৯৮৭ সালে। এরপর Predator 2 (1990), Predators (2010), ও The Predator (2018)। এখানে একটি কথা আমি বলতে চাই। আমি Predator সিনেমার চরম ভক্ত। Predator সিনেমা বলতে প্রথম সিনেমার কথাই বলছি যেটাতে অভিনয় করেছিল Arnold Schwarzenegger।



আমার এখনো খেয়াল আছে সেই ১৯৯০ সালে ঈদের দিনে আমরা সব ভাই বোন ও কাজিনরা মিলে তখনকার সময় ভিসিআর প্লেয়ারে দেখেছিলাম। সেই যে দেখা শুরু করেছিলাম এরপর আমি মনে হয় কয়েকশবার সিনেমাটি দেখেছি। আমি কিন্তু মোটেও বাড়িয়ে কথাটি বলছি না। আমি এখনও দেখি সিনেমাটি। আমার দেখা মতে সেরা এ্যাকশন সিনেমার তালিকায় এটি থাকবে ১ নম্বরে।

তো, ২০২২ এর সিনেমা Prey হলো Predator সিনেমার সিক্যুইল নয়, এটি একটি প্রিকুইল। অর্থাৎ প্রথম Predator সিনেমার ঘটনার ৩০০ বছর আগে কি হয়েছিল, কিভাবে Predator দুনিয়াতে এসছিল এইসব দেখানো হয় এই Prey সিনেমায়। পুরো ব্যাপারটি অসাধারণ লেগেছে আমার কাছে। অন্য Predator সিনেমাও আমার দেখা হয়ে, বিশেষ করে প্রথমটা দেখার পর Predator ২ দেখেছি বেশ অনেকবার, তবে এই Prey সিনেমার এ্যাকশনগুলো আসলেই অন্য লেভেলে নিয়ে গেছে পরিচালক। তবে যতই প্রশংসা করি না কেনো আমার কাছে এখনও সেই প্রথম Predator সিনেমাটিই লিস্টে ১ নম্বরে থাকবে।

তবে এই Prey সিনেমাকে খারাপ বলছিনা। এটি জটিল লেগেছে আমার কাছে। আমি আরো কয়েকবার দেখবো। তবে আমি মনে করি এই সিনেমাটি Hulu-তে না ছেড়ে সিনেমা হলে ছাড়া উচিত ছিল। এটি বড় পর্দায় দেখার মতো একটি সিনেমা। যেহেতু এটি একেবারে নতুন একটি সিনেমা তাই এর মূল কাহীনি আমি বলবোনা। Dan Trachtenberg এর পরিচালনা বেশ ভালই ছিল। তার আগের একটি সিনেমা আমার দেখা হয়েছে যার নাম 10 Cloverfield Lane। অত্যন্ত চমৎকার একটি সিনেমা ছিল এটি।

আপনারা দেখবেন আশা করি ভালো লাগবে। আমি ১০/১০ দেব সিনেমাটিকে।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৮ ই আগস্ট, ২০২২ দুপুর ২:১৩

সৈয়দ মশিউর রহমান বলেছেন: সিনেমা দেখার সময় হয়না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.