নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Terminator: Dark Fate সিনেমা রিভিউ।

০৩ রা সেপ্টেম্বর, ২০২২ সকাল ৯:৫৯



সেই ১৯৯৩ সালে আব্বা আম্মার সাথে আমেরিকায় ঘুরতে এসেছিলাম এবং সেই বারই আমার প্রথম দেখা হয় এ্যাকশন সিনেমার গুরু Arnold Schwarzenegger-এর Terminator-2 ছবিটি। সিনেমাটি দেখে এতোই অভিভূত হয়েছিলাম যে এরপর সিনেমাটি আরো বহুবার দেখা হয়ে উঠেছিল। Terminator-2 সিনেমাটি একেবারে অন্য লেভেলের এ্যাকশন সিনেমা ছিল। এরপর আরো বেশ কয়েকবার Terminator সিনেমার sequel বের হয়েছে কিন্তু কোনোটাই সেই Terminator-2 এর মতো সাড়া ফেলতে পারিনি।

তবে ২০১৯ এ রিলিজড হওয়া সিনেমা Terminator: Dark Fate তুলনামূলকভাবে যথেষ্ঠ ভালোই ছিল। যদিও Terminator-2 এর সাথে মোটেও তুলনা করা উচিত নয় তবে Terminator-2 ছাড়া অন্যান্য যেসব Terminator সিনেমা তৈরী হয়েছিল যেমন Terminator 3: Rise of the Machines (2003), Terminator Salvation (2009), ও Terminator Genisys (2015) সেসব সিনেমার থেকে এই Terminator: Dark Fate বহুগুণে ভালো। বলা যেতে পারে যতো Terminator-2 সিনেমার পরেই এই সিনেমাটি দেখার মতো ছিল।



এই সিনেমায় Terminator-2 এর মূল চরিত্রে অভিনয় করা Linda Hamilton ও Arnold Schwarzenegger ছিল। তাদের এখন অনেক বয়স হয়েছে তারপরও এ্যাকশন সিনেমা হিসেবে তাদেরকে বেশ মানিয়েছে। Deadpool সিনেমার পরিচালক Tim Miller ছিল এই সিনেমার পরিচালক। এ্যাকশনে ভরপূর ছিল, এটাতো আর বলার অপেক্ষা রাখেনা, এ্যাকশন সিনেমায় এ্যাকশনতো থাকবেই। Mad Max: Fury Road এর সাউন্ড কম্পোজার Tom Holkenborg এর সাউন্ডট্র্যাকগুলো ছিল যথেষ্ট ভালো। আসলে অসাধারন বলা যেতে পারে।

সিনেমার গল্প মূলত একই রকমের। ভবিষ্যৎ থেকে দুইজন রোবট পাঠানো হয়। একটা ভালো রোবট আরেকটি ভিলেন রোবট। একজনকে বাঁচানোর দায়িত্ব থাকে ভালো রোবটের আর ভিলেন রোবটের কাজ থাকে তাকে শেষ করে ফেলার। এরই মাঝে ঢুকিয়ে দেওয়া হয় টুকটাক গল্প ও তুলম পর্যায়ের এ্যাকশন।

আমার কাছে ভালোই লেগেছে। আমি ৮.৫/১০ দেব।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা সেপ্টেম্বর, ২০২২ সকাল ১১:৪৮

অপু তানভীর বলেছেন: টারমিনেটর সিরিজের সব থেকে পছন্দের মুভি জাজমেন্ট ডে এরপর স্যালভেশন । এই দুইটা সব থেকে বেশি পছন্দের । জেনোসিসটাও বেশ চমৎকার । অন্য দিকে টারমিনেটর থ্রি আর ডার্ক ফেট এই দুইটা কেবলই আমার কাছে একশনই মনে হয়েছে !

২| ০৩ রা সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১২:০৪

বিটপি বলেছেন: Terminator - 2, 3 আর Dark Fate এর গল্প আমার কাছে কমবেশি একই রকম মনে হয়েছে, যদিও স্যাল্ভেশনে একটু ভিন্নতা আনার চেষ্টা করা হয়েছে। ডার্ক ফেইটের একশন নায়িকার অভিনয় আমার কাছে দুর্দান্ত লেগেছে। চার্লিজ থেরনের পর এই ম্যাকেঞ্জি ডেভিসকে বেশ সম্ভাবনাময় মনে হচ্ছে একশন সিনেমার জন্য।

০৩ রা সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৫৪

রিনকু১৯৭৭ বলেছেন: জ্বি! ঠিক বলেছেন। ম্যাকেঞ্জি ডেভিসকে ভালই মানিয়েছে এই এ্যাকশন সিনেমায়। চার্লিজ থেরনের পর তাকেই মনে হচ্ছে এ্যাকশন সিনেমার জন্য যোগ্য উত্তরসূরী।

৩| ০৩ রা সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৩৪

পোড়া বেগুন বলেছেন:
রিভ্যুিউ ভালো হয়েছে।
লিখতে থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.