নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

The Bourne Identity (2002) সিনেমা রিভিউ।

০২ রা নভেম্বর, ২০২২ রাত ৮:১৩



আজকের ক্রিকেট খেলায় বাংলাদেশ খুব অল্প রানের ব্যবধানে ভারতের কাছে হেরে গেলো। আমি প্রথমে ভেবেছিলাম ভারত হয়তো একচেটিয়া খেলে যাবে কিন্তু বাংলাদেশ ভালই লড়াই করতে পেরেছিলো। মাঝে বৃষ্টিটা সমস্যা হয়ে দাঁড়িয়েছিলো। তবে আমি মনে করি আমাদের আজ জেতা উচিত ছিল। এতো ভালো খেলে হারাটা বেশ কষ্টদায়ক।

যাই হোক বিশ্বকাপ ফুটবলের মাস শুরু হয়ে গেলো। আর ৩ সপ্তাহ পরেই বিশ্বকাপ। আপনাদের প্রিয় দল কোনটি? আমি মনে করি আর্জেন্টিনার মেসির হাতে ট্রফিটা যাওয়া উচিত। বিশ্বকাপ যে দেশই পাক সিনেমা দেখা কিন্তু কমে যাবেনা। আজকে কথা বলবো সেই ২০ বছর আগের একটি সিনেমা নিয়ে। সিনেমার নাম The Bourne Identity। অনেকেই হয়তো সিনেমাটি দেখে থাকবেন। এই সিনেমাকে সেরা এ্যাকশন সিনেমার তালিকায় প্রথম সারির দিকেই রাখা হয়। আমি যখন প্রথম দেখি তখন এতোটাই ভালো লেগেছিল যে এরপর বেশ কয়েকবার দেখা হয়েছিল। Matt Damon এর অভিনয় আমার এমনিতেই ভালো লাগে আর এই সিনেমায় তার এ্যাকশন দৃশ্যগুলো ছিলো দেখার মতো। সিনেমাটি দেখেই মনে হয়েছে এই সিনেমায় Matt Damon ছাড়া অন্য কাউকে মানাতো না।

আমার অনেক আগেই এই সিনেমাটি নিয়ে রিভিউ লেকা উচিত ছিল যাই হোক এখন লিখছি সেটাই বড় কথা। এই সিনেমার আরো অনেক সিকুয়েল বের হয়েছে The Bourne Supremacy (2004), The Bourne Ultimatum (2007), The Bourne Legacy (2012), এবং Jason Bourne (2016)। তবে আমার কাছে এই প্রথম পার্টটাই ভালো লেগেছে। পরেরগুলোও ছিল চমৎকার কিন্তু প্রথমটাই সেরা।

Jason Bourne, যার চরিত্রে ছিল Matt Damon, সে এক সময় CIA-এর এজেন্ট ছিল। তার psychogenic amnesia বলে এক রোগ ছিল। CIA এজেন্সীর মধ্যেই তার ছিল অনেক শত্রু। সে এক এক করে ঘায়েল করতে থাকে তার শত্রুদের সত্য ঘটনা বের করার জন্য। কি সেই সত্য ঘটনা? তা জানার জন্য সিনেমাটি দেখুন।

আমি ৯.৫/১০ দেব।

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০২ রা নভেম্বর, ২০২২ রাত ৮:৫১

অক্পটে বলেছেন: ফিল্মটি দেখেছি আগে আমারও দারুণ ভাল লেগেছে সিনেমাটি।

২| ০২ রা নভেম্বর, ২০২২ রাত ৯:০৬

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: দারুণ ছবি অনেকবার দেখেছি, ধন্যবাদ

৩| ০২ রা নভেম্বর, ২০২২ রাত ৯:১৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: সিনেমাটি আমারও ভালো লাগা সিনেমার মধ্যে একটি !!

৪| ১০ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:০৮

ইফতেখার ভূইয়া বলেছেন: এই সিরিজটাই আমার ভীষণ প্রিয়, কালেকশানে রেখে দিয়েছি। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.