নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Greyhound (২০২০) সিনেমা রিভিউ।

১০ ই নভেম্বর, ২০২২ সকাল ৭:৫৭



বহুদিন পর একটি যুদ্ধের সিনেমা দেখা হলো। দেখার একটা কারণো ছিল। সিনেমায় অভিনয় করেছে Tom Hanks। আর যে সিনেমায় Tom Hanks থাকবে সে সিনেমা কি কখনো দর্শকদের হতাশ করতে পারে? ২০২০ সালের যুদ্ধের সিনেমা Greyhound তেমনই একটি সিনেমা। সিনেমাটি দেখে অসাধারণ লেগেছে আমার। সিনেমার সাসপেন্স প্রথম থেকেই শুরু হয়ে যায়। সাসপেন্সের ওপর সাসপেন্স। কোনো থামাথামি নেই। পরিচালক Aaron Schneider দূর্দান্তভাবে সিনেমাটি পরিচালনা করতে সক্ষম হয়েছে।



দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলছে। নাৎসী জার্মানীর ছোট ছোট সাবমেরিন যেটাকে বলা হতো U-Boat, সেই U-Boat আটলান্টিক মহাসাগরের চারিদিক ঘিরে রয়েছে। U-Boat ধরাও বেশ মুশকিল। ঠিক সেরকম একটি নৌপথ পারি দিতে হবে একটি যুদ্ধ জাহাজকে যে জাহাজের ক্যাপটেন হলো Tom Hanks। প্রথমবারের মতো দায়িত্ব পেয়েছে Tom Hanks সেই জাহাজ পরিচালনা করতে।

দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন সময়ে মহা সাগরে যে শুধু যুদ্ধ জাহাজই চলাচল করতো তা কিন্তু নয়। বিভিন্ন ধরনের কার্গো জাহাজ, তেলবাহী জাহাজও চলাচল করতো। আর সেসব জাহাজগুলোকে গার্ড দেবার জন্য নিয়োগ দেওয়া হতো মিত্রপক্ষের বিভিন্ন যুদ্ধ জাহাজকে।
Tom Hanks যে জাহাজ পরিচালনা করতো সেটি ছিল একটি ডেস্ট্রয়ার জাহাজ। তার কাজ ছিল প্রটেক্ট করে সেসব জাহাজগুলোকে নিরাপদ স্থানে পৌছে দেওয়ার। এসব করতে গিয়েই তাকে পড়তে হয় নানা ঝক্কিঝামেলায়।

চমৎকার লেগেছে সিনেমাটি। আমি ৯.৫/১০।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১০ ই নভেম্বর, ২০২২ সকাল ৮:৪২

জুন বলেছেন: প্রিয় এক অভিনেতা টম হ্যাংকসের ম্যুভির কথা বললেই অনেকেই হয়তো ফরেস্ট গাম্প, কাস্ট এওয়ের কথা বলবেন। কিন্ত আমার ভালো লাগে তার বিগ, স্যুলি আর apollo ১৩ এর কথা।

২| ১০ ই নভেম্বর, ২০২২ সকাল ৮:৫১

শেরজা তপন বলেছেন: টম হ্যাংস মানেই অন্যরকম কিছু। ধন্যবাদ শেয়ারের জন্য।

৩| ১০ ই নভেম্বর, ২০২২ সকাল ৯:০০

বিটপি বলেছেন: রিভিউ দেখে আমার মনে পড়ে গেল ক্যাপ্টেন ফিলিপসের কথা। মুভিটা বেশ উপভোগ্য কিন্তু বাস্তবতা বিবর্জিত। একটা ছোট্ট বোটে করে আসা চার পাঁচজন জলদস্যু কিভাবে এতবড় জাহাজের নিয়ন্ত্রণ নিয়ে নেয়? জাহাজের নিরাপত্তায় কোন বাহিনী থাকেনা?

৪| ১০ ই নভেম্বর, ২০২২ দুপুর ১২:১৫

রানার ব্লগ বলেছেন: সিনেমাটা আমিও দেখেছি । শিড়দারা বাঁকা করার সুজুগই পাই নাই । টানটান উত্তেজনা !!!!

৫| ১০ ই নভেম্বর, ২০২২ বিকাল ৫:৪৯

রাজীব নুর বলেছেন: টম তো আমার প্রিয় অভিনেতা।

৬| ১২ ই নভেম্বর, ২০২২ ভোর ৬:৫১

রানার ব্লগ বলেছেন: বিটপি @ বানিজ্যিক জাহাজে নিরাপত্তা বলতে একটা হালকা অস্র থাকে। এই ধারনের জলদস্যুদের এ্যটাক করার মতো অস্র বানিজ্যিক জাহাজে থাকে না। জলদস্যুরা ভাড়ি অস্র নিয়ে আসে। এদের কোন হুস জ্ঞ্যান থাকে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.